scorecardresearch
 

Year Ender 2022: সেই অভিনেত্রী-মডেলরা, ২০২২-এর যে মাসে টলিউডে সংক্রমণ হয়েছিল সুইসাইড

করোনার ধাক্কা সামলে যখন টলিউড ফের মাথা তুলে দাঁড়ানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে, একের পর এক বন্ধ থাকা শ্যুটিংগুলো যখন ফের চালু হওয়ার তোড়জোড় শুরু করছে, ঠিক তখনই টলিউডে হানা দেয় আত্মহত্যার সংক্রামক ব্যাধি। একের পর এক সুইসাইডের ঘটনার খবর আসতে শুরু করেছিল।

Advertisement
পল্লবী দে, বিদিশা দে মজুমদার, মঞ্জুষা নিয়োগী ও সরস্বতী দাস (বাঁ দিক থেকে) পল্লবী দে, বিদিশা দে মজুমদার, মঞ্জুষা নিয়োগী ও সরস্বতী দাস (বাঁ দিক থেকে)

Year Ender 2022: ২০২২ সাল শেষের পথে। নতুন বছরের নতুন রেজোলিউশনের প্রস্তুতি সারছেন অনেকে। ফেলে আসা বছরে যে ভুলগুলি হয়েছে, নতুন বছরে যাতে না হয়, তারও হিসেবনিকেশ। বছরের শেষটায় এসে ফিরে দেখলে, কিছু ঘটনা ফ্ল্যাশ বাল্বের মতোই মগজে ভেসে ওঠে। কিছু ভাল, কিছু খারাপ। কিছু মন ভাল করা, কিছু মন কেমনের। 

২০২২ সালে টলিউড ইন্ডাস্ট্রিতেও প্রচুর ভাল ছবি, প্রাপ্তি যেমন রয়েছে, তেমনই রয়েছে বিষাদ গাঁথাও। তেমনই এক বিষাদের মাস ছিল ২০২২ সালে মে মাসটি। করোনার ধাক্কা সামলে যখন টলিউড ফের মাথা তুলে দাঁড়ানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে, একের পর এক বন্ধ থাকা শ্যুটিংগুলো যখন ফের চালু হওয়ার তোড়জোড় শুরু করছে, ঠিক তখনই টলিউডে হানা দেয় আত্মহত্যার সংক্রামক ব্যাধি। একের পর এক সুইসাইডের ঘটনার খবর আসতে শুরু করেছিল।

১. পল্লবী দে: ১৫ মে ২০২২। হঠাত্‍ খবর এল টেলিভিশনের জনপ্রিয় মুখ অভিনেত্রী পল্লবী দে-র (Pallavi Dey) দেহ উদ্ধার হয়েছে ফ্ল্যাটে।  গড়ফার ঘর থেকে উদ্ধার হয় অভিনেত্রী পল্লবী দে-র মৃতদেহ। পরিবার থেকে দূরে এসে, কলকাতায় বয়ফ্রেন্ডের সঙ্গে লিভ ইন করতেন। বহুমূল্য ফ্ল্যাট, অডি গাড়ি, বিলাসবহুল জীবনযাপন। মাত্র ২৫ বছর বয়সেই জীবনের ইতি। পল্লবীর মৃত্যুর পরপরই তাঁর লিভ-ইন পার্টনার সাগ্নিকের বিরুদ্ধে খুনের অভিযোগ করেছিলেন পল্লবীর বাবা-মা।

 

পল্লবী দে
পল্লবী দে

২. বিদিশা দে মজুমদার: পল্লবীর মৃত্যুর ঠিক ১০ দিন। আবার একটি মর্মান্তিক খবর এল টলিউড থেকে। দেহ উদ্ধার হয়েছে ফের এক টেলি অভিনেত্রীর। নাম, বিদিশা দে মজুমদার (Bidisha De Majumdar)। ২৫ মে দমদমের নাগেরবাজারের ফ্ল্যাট থেকে উদ্ধার হয় বিদিশা দে মজুমদারের দেহ। ২১ বছর বয়সী বিদিশা রামগড় কলোনির একটি ভাড়া বাড়িতে থাকতেন। পল্লবীর বন্ধু ছিলেন বিদিশা। পল্লবীর আত্মহত্যার পর বিদিশা মাকে বলেছিলেন, 'পল্লবী বোকা। তাই ও নিজের জীবন দিয়েছে। আমি তো বোকা নই।'

Advertisement
বিদিশা দে মজুমদার
বিদিশা দে মজুমদার

৩. মঞ্জুষা নিয়োগী: টলিউডে উঠতি মডেল ছিলেন মঞ্জুষা নিয়োগী (Manjusha Neogi)। ২৭ মে, ২০২২-এ পাটুলির বাড়িতে উদ্ধার হয় মঞ্জুষা নিয়োগীর দেহ। মৃত অভিনেত্রী মঞ্জুষার মা বলেছিলেন, 'এদের সামনে প্রচুর পয়সার হাতছানি। এরা ভাবে, যা খুশি তাই করব। আমার মেয়েও সব সময় উপরে ওঠার চিন্তা করত। সেটাই কাল হল।' বিদিশার বন্ধু মঞ্জুষা নাকি তাঁর মাকে আত্মহত্যার আগে বলতেন, ‘পল্লবীর বাড়িতেও সাংবাদিকরা এসেছিল, তোমার বাড়িতেও আসবে।’ পুলিশ সূত্রে খবর, মঞ্জুষার ঘরের দরজা ভিতর থেকে বন্ধ ছিল। ডাকাডাকি করে দরজা না খোলায় দরজা ভেঙে ভিতরে ঢুকে মুঞ্জুষার ঝুলন্ত দেহ দেখতে পাওয়া যায়। 

মঞ্জুষা নিয়োগী
মঞ্জুষা নিয়োগী

৪. সরস্বতী দাস: ২০২২ সালের মে মাসে, ২৯ তারিখ আরও এক উঠতি মডেলের আত্মহত্যার খবর আসে। নাম সরস্বতী দাস (Saraswati Das)। বয়স মাত্র ১৮। কসবায় মামারবাড়িতে সিলিং ফ্যান থেকে ঝুলে আত্মঘাতী হন সরস্বতী। একই মাসে ৪টি মৃত্যু।

Advertisement