scorecardresearch
 

অক্সিজেন নেই! দম আটকে দিল্লির হাসপাতালে মৃত ২০ COVID রোগী

শুক্রবার গভীর রাতে দিল্লির জয়পুর গোল্ডেন হাসপাতালে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে অক্সিজেন সিলিন্ডার কম থাকায় বিনা অক্সিজেনে মৃত্যু হয় ২০ জনের।

Advertisement
ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • বিনা অক্সিজেনে মৃত্যু হয় ২০ জনের
  • অক্সিজেন পরিষেবা দেওয়ার জন্য আবেদন
  • শুক্রবার রাতে দরকার ছিল ৩ হাজার ৬০০ মেট্রিকটন অক্সিজেন

দিল্লিতে হাসপাতালে অক্সিজেনের অভাবে মৃত্যু হল ২০ জন করোনা রোগীর। শুক্রবার গভীর রাতে দিল্লির জয়পুর গোল্ডেন হাসপাতালে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে অক্সিজেন সিলিন্ডার কম থাকায় বিনা অক্সিজেনে মৃত্যু হয় ২০ জনের।

আরও পড়ুন: করোনা কেড়েছে চাকরি, এখন পরিবার নিয়ে শ্মশানে ডোমের কাজ করেন ইনি! 

হাসপাতালের মেডিক্যাল ডিরেক্টর ডিকে বালুজা জানান, আমাদের কাছে যতটুকু অক্সিজেন ছিল, তাতে আর মাত্র আধ ঘণ্টাই পরিষেবা দেওয়া যাবে। শুক্রবার রাতে দরকার ছিল ৩ হাজার ৬০০ মেট্রিকটন অক্সিজেন। কিন্তু হাসপাতাল পেয়েছে মাত্র দেড় হাজার লিটার অক্সিজেন। আজ অর্থাত্‍ শনিবার দিল্লি সরকার জরুরি ভিত্তিতে অক্সিজেন পরিষেবা দেওয়ার জন্য আবেদন জানিয়েছে হাসপাতাল।  

দিল্লির স্যর গঙ্গারাম হাসপাতালে অক্সিজেনের অভাবে ২৫ জন রোগীর মৃত্যু হয়েছে। দিল্লির আরও একটি বেসরকারি হাসপাতাল ম্যাক্স হাসপাতালও এদিন দিল্লি সরকারের অক্সিজেনের দাবি জানিয়ে SOS পাঠিয়েছে। তারা জানিয়েছে, তাদের হাতে এক ঘণ্টারও কম সময় পরিষেবা দেওয়ার মতো অক্সিজেন মজুত রয়েছে। ৭০০ রোগীর জীবন ঝুঁকিতে আছে।

কেন্দ্রের তথ্য অনুযায়ী, এই মুহূর্তে দেশে করোনায় এখনও পর্যন্ত মারা গিয়েছেন ১ লক্ষ ৮৯ হাজার ৫৪৪ জন। বর্তমানে কোভিড আক্রান্তের সংখ্যা ২৫ লক্ষ ৫২ হাজার ৯৪০ জন। গত ২৪-ঘণ্টায় হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ২ লক্ষ ১৯ হাজার ৮৩৮ জন।

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৪৬ হাজার ৭৮৬ জন। সবচেয়ে বেশি করোনা আক্রান্ত মহারাষ্ট্রে (৬৬ হাজার ৮৩৬ জন), তারপরেই রয়েছে উত্তরপ্রদেশ (৩৬ হাজার ৬০৫), কেরলে আক্রান্ত ২৮ হাজার ৪৪৭, কর্নাটকে ২৬ হাজার ৯৬২ ও দিল্লিতে ২৪ হাজার ৩৩১ জন করোনা আক্রান্ত। মহারাষ্ট্রে একাই মোট আক্রান্তের ১৯.২৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ২ হাজার ৬২৪ জনের। ৭৭৩ জনের মৃত্যু হয়েছে মহারাষ্ট্রে।

Advertisement

Advertisement