scorecardresearch
 

Corona Cases In India : ২৮৭ দিন সর্বনিম্ন সংক্রমণ, COVID-লড়াইয়ে জয়ের পথে ভারত?

মঙ্গলবার সকালে যে তথ্য পাওয়া গিয়েছে সেই অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৮,৮৬৫, যা গত ২৮৭ দিনের মধ্যে সবচেয়ে কম। তাছাড়া গত ৩৯ দিন ধরে লাগাতার আক্রান্তের সংখ্যা ২০ হাজারের কম। অন্যদিকে গত ২৪ ঘণ্টার মধ্যে মৃত্যুও হয়েছে ১৯৭ জনের। যার জেরে দেশে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ৪,৬৩,৮৫২। 

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • কমছে দেশে করোনা আক্রান্ত
  • গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৮,৮৬৫
  • মৃত্যু ১৯৭ জনের

করোনা ভাইরাসের (Corona Virus) কবল থেকে ক্রমশই সেরে উঠছে ভারত। অনেক রাজ্যেই নিম্নমুখী আক্রান্তের সংখ্যা। মঙ্গলবার সকালে যে তথ্য পাওয়া গিয়েছে সেই অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৮,৮৬৫, যা গত ২৮৭ দিনের মধ্যে সবচেয়ে কম। তাছাড়া গত ৩৯ দিন ধরে লাগাতার আক্রান্তের সংখ্যা ২০ হাজারের কম। অন্যদিকে গত ২৪ ঘণ্টার মধ্যে মৃত্যুও হয়েছে ১৯৭ জনের। যার জেরে দেশে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ৪,৬৩,৮৫২। 

দেশে এখনও পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে মহারাষ্ট্রে। সংখ্যাটা ১,৪০,৬০২। কর্ণাটকে ৩৮,১৪৬, তামিলনাড়ুতে ৩৬,২৯৬, কেরলে ৩৫,৮৭৭, দিল্লিতে ২৫,০৯৫ এবং উত্তরপ্রদেশে ২২,৯০৯।  

কেন্দ্রীয় সরকারের তথ্য অনুযায়ী, আজ অ্যাক্টিভ কেসের সংখ্যা গত ৫২৫ দিনের মধ্যে সবচেয়ে কম। সংখ্যাটা হল ১,৩০, ৭৯৩। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ১১,৯৭১ জন। যার জেরে দেশে এখনও পর্যন্ত মোট সুস্থের সংখ্যা বেড়ে হল ৩,৩৮,৬১,৭৫৬। বর্তমানে দেশে সুস্থতার হার ৯৮.২৭ শতাংশ। 

বাংলার করোনা চিত্র
রাজ্য সরকারের সোমবারের প্রকাশিত বুলেটিন অনুযায়ী পশ্চিমবঙ্গে (West Bengal) নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৮২ জন। যার জেরে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৬,০৪,৯৭৫। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন আরও ৭৯২ জন। ফলে মোট সুস্থের সংখ্যাটা বেড়ে হল ১৫,৭৭,৬০৯। সোমবারের বুলেটিন অনুসারে মারণ ভাইরাসে মৃত্যু হয়েছে আরও ৫ জনের। ফলে রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে হল ১৯,৩১৯। অন্যদিকে করোনাকে রুখতে বাংলা তথা গোটা দেশে জোরকদমে টিকাকরণ (Vaccination) কর্মসূচিও চালাচ্ছে সরকার।

 

Advertisement