scorecardresearch
 

বাংলায় COVID আক্রান্ত ফের ২০ হাজার পার! বাড়ল সুস্থতাও

Coronavirus| রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, সবচেয়ে খারাপ পরিস্থিতি কলকাতা ও উত্তর ২৪ পরগনায়। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্তের অ্যাক্টিভ কেস ১ লক্ষ ২৮ হাজার ৬৮৪। তবে স্বস্তির খবর হল, অনেকটাই বেড়েছে সুস্থতার হার।

Advertisement
ছবি সৌজন্য: PTI ছবি সৌজন্য: PTI
হাইলাইটস
  • সবচেয়ে খারাপ পরিস্থিতি কলকাতা ও উত্তর ২৪ পরগনায়
  • বাংলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৩৫ জনের
  • সংক্রমণ টানা ২০ হাজারের উপরেই থাকছে

পশ্চিমবঙ্গে করোনায় দৈনিক সংক্রমণ টানা ২০ হাজারের উপরেই থাকছে। উদ্বেগ বাড়িয়ে বুধবারও ২০ হাজার পেরিয়ে গেল করোনা সংক্রমণ। রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা সংক্রমণ হয়েছে ২০ হাজার ৩৭৭ জন। মৃতের সংখ্যাও ১০০-র উপরেই। গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৩৫ জনের। 

রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, সবচেয়ে খারাপ পরিস্থিতি কলকাতা ও উত্তর ২৪ পরগনায়। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্তের অ্যাক্টিভ কেস ১ লক্ষ ২৮ হাজার ৬৮৪। তবে স্বস্তির খবর হল, অনেকটাই বেড়েছে সুস্থতার হার। গত ২৪ ঘণ্টায় করোনাকে জয় করে সুস্থ হয়েছেন ১৯ হাজার ২৩১ জন। অর্থাত্‍, নতুন করোনা আক্রান্ত ও সুস্থতার মধ্যে বিশেষ পার্থক্য নেই। শুধু ভাবাচ্ছে, করোনা আক্রান্তের ২০ হাজারের গণ্ডি প্রতিদিন পেরিয়ে যাওয়া। পশ্চিমবঙ্গে করোনায় সুস্থতার হার এখন ৮৬.৫৭ শতাংশ।

 কলকাতা, উত্তর ২৪ পরগনার পাশাপাশি দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, নদিয়া, পশ্চিম বর্ধমান, জলপাইগুড়ি, দার্জিলিংয়ের মতো জেলার করোনা চিত্রও যথেষ্ট উদ্বেগের। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছিল ৬৯ হাজার ৮৭৪ জনের। দৈনিক সংক্রমণে শীর্ষে উঃ ২৪ পরগনা, মৃত্যুতে শীর্ষে কলকাতা। কলকাতায় একদিনে করোনায় মৃত্যু হয়েছে ৪৪ জনের।

মঙ্গলবার পশ্চিমবঙ্গে মৃত্যু হয়েছে ১৩৪ জনের। এখনও পর্যন্ত এটাই সর্বোচ্চ। সবচেয়ে খারাপ পরিস্থিতি কলকাতা ও উত্তর ২৪ পরগনায়। এই দুই জেলায় আক্রান্তের সংখ্যা প্রায় ৪ হাজার। পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত হয়েছিল ২০ হাজার ১৩৬ জন। শুধু কলকাতাতেই আক্রান্তের সংখ্যা একদিনে ছিল ৩ হাজার ৯৭৩ জন। 

Advertisement

সোমবার করোনা সংক্রমিত হয়েছিলেন ১৯ হাজার ৪৪৫ জন। মৃত্যু হয়েছিল ১৩৪ জনের। রবিবার রাজ্যে নতুন করে করোনা সংক্রমিত হয়েছিলেন ১৯ হাজার ৪৪১ জন। প্রাণ হারিয়েছিলেন ১২৪ জন রাজ্যবাসীর। আর শনিবার রাজ্যে করোনা আক্রান্ত হয়েছিলেন ১৯ হাজার ৪৩৬ জন। একদিনে করোনায় ১২৭ জনের মৃত্যু হয়েছিল।

Advertisement