scorecardresearch
 

৬-৮ সপ্তাহের মধ্যে দেশে করোনার তৃতীয় ঢেউ, সতর্কবার্তা AIIMS প্রধানের

যথাযথ কোভিড বিধি মেনে না চললে দেশে আছড়ে পড়বে করোনার তৃতীয় ঢেউ। এই সতর্কবার্তা দিলেন AIIMS-এর প্রধান রণদীপ গুলেরিয়া।

Advertisement
AIIMS প্রধান রণদীপ গুলেরিয়া AIIMS প্রধান রণদীপ গুলেরিয়া
হাইলাইটস
  • যথাযথ কোভিড বিধি মেনে না চললে দেশে আছড়ে পড়বে করোনার তৃতীয় ঢেউ
  • সতর্কবার্তা দিলেন AIIM-এর প্রধান

যথাযথ কোভিড বিধি মেনে না চললে দেশে আছড়ে পড়বে করোনার তৃতীয় ঢেউ। এই সতর্কবার্তা দিলেন AIIMS-এর প্রধান রণদীপ গুলেরিয়া। তাঁর মতে, আগামী ৬ -৮ সপ্তাহের মধ্যে করোনার তৃতীয় ঢেউয়ের মুখোমুখি হতে হবে দেশবাসীকে। 

AIIMS- প্রধানের পরামর্শ, দেশকে করোনার তৃতীয় ঢেউয়ের হাত থেকে বাঁচাতে যে সব এলাকায় সংক্রমণ বাড়ছে সেগুলিকে চিহ্নিত করতে হবে। সেই সব এলাকাকে কনটেইনমেন্ট জোন ঘোষণা করতে হবে। তবেই এর হাত থেকে নিস্তার পাওয়া সম্ভব। 

রণদীপ গুলেরিয়ার কথায়, 'যদি করোনার বিধি ঠিকমতো না মানা হয়, তাহলে পরবর্তী ৬ বা ৮ সপ্তাহের মধ্যে কোভিডের তৃতীয় ঢেউ আসবেই। সেজন্য আমাদের প্রস্তুত থাকতে হবে। ভ্যাকসিনেশনের উপর জোর দিতে হবে।' 

আরও পড়ুন : মোদী-শাহ'দের জন্য়ই সংখ্যালঘুরা তৃণমূলকে ভোট দিয়েছে, তোপ অধীরের

দেশজ়ুড়ে লকডাউন করোনার সংক্রমণ আটকানোর কোনও সদর্থক পরিকল্পনা হতে পারে না বলেও মত প্রকাশ করেন তিনি। জানান, দেশজুড়ে লকডাউনের ফলে শুধু অর্থনৈতিক ক্ষতির মুখেই দেশকে পড়তে হবে। এর থেকে এলাকা ধরে ধরে লকডাউন করলে তা অনেক কার্যকর হতে পারে। 

অনেকেই বলতে শুরু করেছেন, করোনার তৃতীয় ঢেউয়ে সবথেকে বেশি সংক্রমিত হওয়ার সম্ভাবনা শিশুদের। এই নিয়ে কোনও সিদ্ধান্তে এখনও তিনি আসতে পারেননি বলে জানিয়েছেন  গুলেরিয়া। 

ভারতে কবে আসতে পারে করোনার তৃতীয় ঢেউ? 

মহামারি বিশেষজ্ঞদের মতে, সেপ্টেম্বর বা অক্টোবরে ভারতে  তৃতীয় ঢেউয়ের প্রকোপ দেখা দিতে পারে। প্রসঙ্গত, করোনাক দ্বিতীয় ঢেউয়ে কার্যত বেসামাল হয়ে পড়েছিল গোটা দেশ। অক্সিজেনের সংকট, হাসপাতালের বেড সমস্যায় পড়তে হয়েছিল রোগীদের। 

Advertisement