scorecardresearch
 

Kharagpur IIT-তে করোনার থাবা, একসঙ্গে আক্রান্ত ৩১ পড়ুয়া

বিষয়টি জানাজানি হতেই আতঙ্ক ছড়িয়েছে গোটা ক্যাম্পাস জুড়ে। যদিও এই বিষয়ে কোনও প্রতিক্রিয়া দেয়নি আইআইটি কর্তৃপক্ষ। স্বাস্থ্য দফতর জানিয়েছে, সমস্ত পড়ুয়াকে আলাদা করে কোয়ারেন্টাইনে (Quarantine) রাখা হয়েছে। কর্মী থেকে আধিকারিক, বেশ কয়েকজন করোনা আক্রান্ত হয়েছিলেন আগই। তাঁদের সূত্র ধরেই কয়েকজন চিহ্নিত করে করোনা টেস্ট করান হয়। আর তাতেই ৩১ জনের দেহে পাওয়া যায় মারণ ভাইরাসের উপস্থিত।

Advertisement
Kharagpur IIT Kharagpur IIT
হাইলাইটস
  • খড়গপুর আইআইটি-র ৩১ পড়ুয়া করোনা আক্রান্ত
  • রাখা হয়েছে কোয়ারেন্টাইনে
  • ক্যাম্পাস জুড়ে আতঙ্ক

খড়গপুর আইআইটির (Kharagpur IIT) ৩১ জন পড়ুয়া করোনায় আক্রান্ত। ইতিমধ্যেই আক্রান্ত পড়ুয়াদের আইসোলেশানে পাঠান হয়েছে বলে জানা যাচ্ছে। সমস্ত পড়ুয়াকে আলাদা আলাদ করে ক্যাম্পাসে কোয়ারেন্টানে রাখা হয়েছে বলে খবর। এই ঘটনায় রীতিমতো আতঙ্ক ছড়িয়েছে গোটা ক্যাম্পাস জুড়ে। 

জানা গিয়েছে, গত ১৮ ডিসেম্বর খড়গপুর আইআইটি-র সমাবর্তন অনুষ্ঠান ছিল। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। সিদ্ধান্ত হয় ক্যাম্পাসে ফিরিয়ে আনা হবে পড়ুয়াদের। সেই মতো, ২৭ ডিসেম্বর প্রায় ২ হাজার পড়ুয়াকে ফিরিয়ে আনা হয়। কিন্তু ফিরে আসার দিন কয়েকের মধ্যেই করোনা ভাইরাস (Corona Virus) পাওয়া গেল ৩১ জনের দেহে। এই বিষয়ে মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাক্তার ভুবনচন্দ্র হাঁসদা জানিয়েছেন, "খড়গপুর আইআইটি চত্বরে ৩১ জন করোনা আক্রান্ত বলে জানা গিয়েছে। তবে সোমবার সন্ধ্যা পর্যন্ত আইআইটি কর্তৃপক্ষ তা পোর্টালে আপলোড করেনি। একটি হোস্টেল খালি করে আক্রান্ত ছাত্রদের প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে। আগামীকাল উপমুখ্য স্বাস্থ্য আধিকারিক আইআইটিতে যাবেন পরিস্থিতি খতিয়ে দেখতে।"
 
এদিকে বিষয়টি জানাজানি হতেই আতঙ্ক ছড়িয়েছে গোটা ক্যাম্পাস জুড়ে। যদিও এই বিষয়ে কোনও প্রতিক্রিয়া দেয়নি আইআইটি কর্তৃপক্ষ। স্বাস্থ্য দফতর জানিয়েছে, সমস্ত পড়ুয়াকে আলাদা করে কোয়ারেন্টাইনে (Quarantine) রাখা হয়েছে। কর্মী থেকে আধিকারিক, বেশ কয়েকজন করোনা আক্রান্ত হয়েছিলেন আগই। তাঁদের সূত্র ধরেই কয়েকজন চিহ্নিত করে করোনা টেস্ট করান হয়। আর তাতেই ৩১ জনের দেহে পাওয়া যায় মারণ ভাইরাসের উপস্থিত।

প্রসঙ্গত, গত কয়েকদিনে পশ্চিম মেদিনীপুর (West Midnapore) জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে হু হু করে। স্বাস্থ্য দফতরের হিসেবে বলছে, গত এক সপ্তাহে ৯ গুণ বেড়েছে করোনা আক্রান্তের সংখ্যা। পরিস্থিতি দেখে বাতিল করা হয়েছে একের পর এক সভা, মেলা ও অনুষ্ঠান। 

Advertisement

 

Advertisement