scorecardresearch
 

কেরলের পর চেন্নাই, নাচের মাধ্যমে সচেতনতায় রেলওয়ে পুলিশ

কঠিন সময়ে কীভাবে মনে সাহস রাখতে হবে, কীভাবে শান্ত থাকতে হবে এবং কীভাবে হাসিখুশি থাকতে হবে সেই সবই নাচের মাধ্যমে মানুষকে বোঝানোর চেষ্টা করলেন চেন্নাই সেন্ট্রাল স্টেশনের (Chennai Central Railway Station) রেলওয়ে পুলিশের মহিলা কর্মীরা। ইউনিফর্ম, হাতে গ্লাভস এবং মুখে মাস্ক পরে নাচের মাধ্যমে মানুষকে সচেতন করেন তাঁরা। 

Advertisement
সচেতনতার উদ্দেশ্যে রেলওয়ে পুলিশের নাচ সচেতনতার উদ্দেশ্যে রেলওয়ে পুলিশের নাচ
হাইলাইটস
  • সচেতনতার স্বার্থে উদ্যোগ
  • চেন্নাই সেন্ট্রাল স্টেশনে রেলওয়ে পুলিশের নাচ
  • পুলিশের ভূমিকায় অবাক যাত্রীরা

কেরল পুলিশের পর এবার চেন্নাই রেলওয়ে পুলিশ। স্টেশনে যাতায়াতকারী যাত্রী সহ গোটা দেশের মানুষের সচেতনতার স্বার্থে করা হল নাচের আয়োজন। নাচের মাধ্যমে সামাজিক দূরত্ব বজায় রাখা মাস্ক ব্যবহারের গুরুত্ব বোঝানো হল। কঠিন সময়ে কীভাবে মনে সাহস রাখতে হবে, কীভাবে শান্ত থাকতে হবে এবং কীভাবে হাসিখুশি থাকতে হবে সেই সবই মানুষকে বোঝানোর চেষ্টা করলেন চেন্নাই সেন্ট্রাল স্টেশনের (Chennai Central Railway Station) রেলওয়ে পুলিশের মহিলা কর্মীরা। ইউনিফর্ম, হাতে গ্লাভস এবং মুখে মাস্ক পরে নাচের মাধ্যমে মানুষকে সচেতন করেন তাঁরা। 

এনজয় এনজামি (Enjoy Enjaami) গানের সঙ্গে নাচ করেন পুলিশ কর্মীরা। সম্প্রতি এই গানের সঙ্গে নাচতে দেখা যায় কেরল পুলিশকেও। এখানে এনজামি শব্দের অর্থ হল 'আমার প্রিয়'। অর্থাৎ কাছের মানুষ, ভালবাসার মানুষ বা প্রিয় কাউকে উদ্দেশ্যে করেই এই গান। নিচের এই ট্যুইটে ক্লিক করে দেখে নিতে পারেন চেন্নাই রেলওয়ে পুলিশের সেই নাচ। 

চেন্নাই সেন্ট্রাল রেলওয়ে স্টেশনে পুলিশ কর্মীদের এই নৃত্য পরিবেশন করতে দেখে রীতিমতো অবাক হয়ে যায় যাত্রীরা। সেই কড়া মেজাজ নয়, বরং পুলিশের মধ্যে একেবারে বন্ধুত্বপূর্ণ আচরণ দেখতে পান তাঁরা। এক্ষেত্রে রীতিমতো প্রস্তুতি নিয়েই রেলওয়ে পুলিশ এই সচেতনতা অভিযান চালিয়েছে বলে মনে করা হচ্ছে। 


 

Advertisement