scorecardresearch
 

টিকা না নিলে মিলবে না বেতন! কড়া নির্দেশ ফিরোজাবাদের জেলাশাসকের

৩ দিনের মধ্যে টিকাকরণের প্রমাণপত্র জমা না দিলে মিলবে না বেতন, এমনটাই ফরমান জারি করেছেন উত্তরপ্রদেশের ফিরোজাবাদের জেলাশাসক। জানা গিয়েছে, ফিরোজাবাদের জেলাশাসক চন্দ্রবিজয় সিং খবর পান, অনেক সরকারি কর্মী ও আধিকারিক এখনও টিকা নেননি। এবার তাই ভ্যাকসিন না নিলে মে মাসের বেতন মিলবে না বলে জানিয়ে দেওয়া হয়েছে জেলাশাসকের পক্ষ থেকে। 

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • সরকারি কর্মীদের টিকাকরণের জন্য কড়া পদক্ষেপ
  • টিকা না নিলে বেতন না দেওয়ার ঘোষণা জেলাশাসকের
  • উত্তরপ্রদেশের ফিরোজাবাদের ঘটনা

দেশজুড়ে চলছে টিকাকরণ (Vaccination)। এবার এই বিষয়ে কড়া পদক্ষেপ করা হল উত্তরপ্রদেশে (Uttar Pradesh)। সেরাজ্যের ফিরোজাবাদে (Firozabad) এখনও এমন কিছু সরকারি দফতর রয়েছে যেখানে কর্মীরা ভ্যাকসিন নেননি। এবার তাই তাঁদেরকেও ভ্যাকসিন দেওয়ার জন্য ফরমান জারি করলেন জেলাশাসক। ৩ দিনের মধ্যে টিকাকরণের প্রমাণপত্র জমা না দিলে মিলবে না বেতন, এমনটাই ফরমান জারি করেছেন জেলাশাসক। জানা গিয়েছে, ফিরোজাবাদের জেলাশাসক চন্দ্রবিজয় সিং খবর পান, অনেক সরকারি কর্মী ও আধিকারিক এখনও টিকা নেননি। এবার তাই ভ্যাকসিন না নিলে মে মাসের বেতন মিলবে না বলে জানিয়ে দেওয়া হয়েছে জেলাশাসকের পক্ষ থেকে। 

জেলাশাসকের নির্দেশ অনুসারে একটি নির্দেশিকা জারি করা হয়েছে। যে নির্দেশিকায় সমস্ত কর্মীদের ৩ দিনের মধ্যে সংশ্লিষ্ট প্রমাণ পত্র জমা দেওয়ার কথা বলা হয়েছে। আর নির্দেশিকা জারি হতেই সমস্ত সরকারি আধিকারিক ও কর্মীদের মধ্যে শোরগোল পড়ে যায়। যার ফলস্বরূপ তাঁধের মধ্যে ভ্যাকসিন নেওয়ার জন্য তৎপরতা দেখা যায়। এমনকী কেউ কেউ ইতিমধ্যেই ভ্যাকসিন নিয়েও নিয়েছেন। 

প্রসঙ্গত এই জেলার সরকারি কর্মচারিদের একটি বড় অংশ এখনও পর্যন্ত ভ্যাকসিন নেননি। এক্ষেত্রে গাফিলতি রয়েছে বলেই মনে করেন জেলাশাসক। কারণ সরকারি কর্মচারিরা ভ্যাকসিন না নিলে জনমানসে এর খারাপ প্রভাব পড়তে পারে বলেই মনে করা হচ্ছে। যদিও এই নির্দেশিকার পরে সরকারি কর্মীদের মধ্যে টিকা নেওয়ার জন্য তৎপরতা দেখা গিয়েছে। 

জেলাশাসকের নির্দেশের পরেই সরকারি কর্মীদের অনেকে টিকা নিয়েছেন। কেউ কেউ আবার এখনও পর্যন্ত ভ্যাকসিন না নেওয়ার ব্যাখ্যাও দিচ্ছেন। যেমন ফিরোজাবাদের গ্রাম উন্নয়ন আধিকারিক অনিল কুমার জানান, এতদিন ওষুধ চলছিল বলেই তিনি ভ্যাকসিন নেননি। তবে এখন নিয়েছেন। এক্ষেত্রে জেলাশাসক যে নির্দেশ দিয়েছেন তা সঠিক বলেও মনে করেন অনিল কুমার। 

Advertisement


 

Advertisement