scorecardresearch
 

Birbhum : বীরভূমে ফের বিপুল পরিমাণ বিস্ফোরক উদ্ধার, পলাতক গুদাম মালিক

মহম্মদ বাজারের পর এবার বীরভূমের নলহাটি। সেখানে গতকাল ৮১ হাজার ডিটোনেটর উদ্ধার হয়েছিল। এরপর আজ নলহাটি থেকে উদ্ধার প্রায় ৩০০ কুইন্টাল অ্যামোনিয়া নাইট্রেট। সূত্রের খবর, লখনামারা গ্রামের একটি গুদাম থেকে এই বিস্ফোরক উদ্ধার হয়েছে।

Advertisement
উদ্ধার হওয়া বিস্ফোরক উদ্ধার হওয়া বিস্ফোরক
হাইলাইটস
  • মহম্মদ বাজারের পর এবার বীরভূমের  নলহাটি
  • সেখানে গতকাল ৮১ হাজার ডিটোনেটর উদ্ধার হয়েছিল
  • এরপর আজ নলহাটি থেকে উদ্ধার প্রায় ৩০০ কুইন্টাল অ্যামোনিয়া নাইট্রেট

মহম্মদ বাজারের পর এবার বীরভূমের  নলহাটি। সেখানে গতকাল ৮১ হাজার ডিটোনেটর উদ্ধার হয়েছিল। এরপর আজ নলহাটি থেকে উদ্ধার প্রায় ৩০০ কুইন্টাল অ্যামোনিয়া নাইট্রেট। সূত্রের খবর, লখনামারা গ্রামের একটি গুদাম থেকে এই বিস্ফোরক উদ্ধার হয়েছে। 

অভিযোগ অবৈধভাবে জমা করা হচ্ছিল ওই পরিমাণ রাসায়নিক। ওই সার বিস্ফোরক তৈরিতে ব্যবহৃত হয় বলে খবর। খবর পেয়ে সেগুলি লখনামারা গ্রামের একটি গুদাম থেকে উদ্ধার করে STF ও পুলিশ। কী কারণে সেই রাসায়ানিক মজুত করা হচ্ছিল তা খতিয়ে দেখছে পুলিশ। তবে সূত্রের খবর, ওই রাসায়নিক উদ্ধারের আগেই গুদাম মালিক পালিয়েছে। 

আরও পড়ুন : রথের বিকেলেই দক্ষিণবঙ্গে নয়া ইনিংস বর্ষার, কোথায় কোথায় বৃষ্টি?

প্রসঙ্গত, বীরভূম জেলার পাশেই অবস্থিত ঝাড়খণ্ড রাজ্য। বীরভূমের নলহাটি থানা লাগোয়া সেই রাজ্য়ে রয়েছে পাথর খাদান। এই পাথর খাদানে বিস্ফোরণের জন্যও ওই রাসায়নিক মজুত করা হতে পারে প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে। 

প্রসঙ্গত, গতকাল ৮১ হাজার ডিটোনেটর উদ্ধারের সঙ্গে গ্রেফতার করা হয়েছিল ১ জনকে। ম্যাটাডোর চালককে গ্রেফতারও করা হয়। তাঁকে সিউড়ি জেলা আদালতেও তোলা হয়। ওই ম্যাটাডোর চালককে জেরা করে STF কর্তারা এই রহস্যের সমাধান করতে চান।

 

Advertisement