scorecardresearch
 

নদিয়ার সীমান্ত থেকে ধৃত ৫ বাংলাদেশি! মুম্বইয়ে লুকিয়ে কাজ করত

সীমান্তে অবৈধ ভাবে অতিক্রম করার সময়ে বিএসএফের হাতে ধরা পড়ল ৫ বাংলাদেশি নাগরিক। ধৃতরা প্রত্যেকে বাংলাদেশের যশোর ও নরেল জেলার বাসিন্দা। দীর্ঘদিন মুম্বইতে এরা লুকিয়ে ছিল বলে অভিযোগ। সেখানে বিভিন্ন কাজ করত তারা। ফের সীমা অতিক্রম করার চেষ্টা করলে বিএসএফের হাতে ধরা পড়ে। ধৃতদের পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে

Advertisement
সীমান্তে ধৃত ৫ বাংলাদেশি সীমান্তে ধৃত ৫ বাংলাদেশি
হাইলাইটস
  • নদিয়ায় সীমান্তে ধৃত ৫ বাংলাদেশি
  • মুম্বইতে বহুদিন ছিল ধৃতরা
  • ধৃতদের তুলে দেওয়া হয়েছে পুলিশের হাতে

সীমান্তে অবৈধ ভাবে অতিক্রম করার সময়ে বিএসএফের হাতে ধরা পড়ল ৫ বাংলাদেশি নাগরিক। ধৃতরা প্রত্যেকে বাংলাদেশের যশোর ও নরেল জেলার বাসিন্দা। দীর্ঘদিন মুম্বইতে এরা লুকিয়ে ছিল বলে অভিযোগ। সেখানে বিভিন্ন কাজ করত তারা। ফের সীমা অতিক্রম করার চেষ্টা করলে বিএসএফের হাতে ধরা পড়ে। ধৃতদের পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।

ধৃত ৫ জনই বাংলাদেশের যশোর ও নরেল জেলার বাসিন্দা। তাদের নাম কাজল বিশ্বাস বয়স ৪০ বছর, লাকি বেগম, বয়স ৩০ বছর, শেফালি বেগম, বয়স ৪০ বছর, আজিজ ফকির, বয়স ৩৭ বছর, মরিয়ম শেখ, বয়স ৬০ বছর। ঘটনাটি ঘটে নদিয়া জেলার বিএসএফের ৮  ব্যাটেলিয়ন  সীমান্ত চৌকি মহেন্দ্রর কাছে। একটি বিশেষ বিএসএফের টহল দল অ্যান্টি হিউম্যান ট্রাফিকিং শাখার তথ্যের ভিত্তিতে সীমান্ত চৌকি মহেন্দ্র এলাকার একটি কলা বাগানে ওই ৫ জনকে গ্রেফতার করে। সেখানে একটি কলাবাগানে তারা  লুকিয়ে ছিল বলে দাবি।

৮ ব্যাটেলিয়নের  কমান্ডিং অফিসার শ্রী বি মধুসূদন রাও জানিয়েছেন,  সীমান্ত সুরক্ষা বাহিনী ভারত-বাংলাদেশ সীমান্তে অনুপ্রবেশ রোধে কঠোর ব্যবস্থা গ্রহণ করছে। যার কারণে অনুপ্রবেশকারী এবং দালালরা এখন সমস্যার মুখোমুখি হচ্ছে। তাদের মধ্যে কয়েকজনকে ধরা হচ্ছে এবং আইন অনুসারে তাদেরও শাস্তি দেওয়া হচ্ছে।  ধৃতদের সীমান্ত চৌকি মহেন্দ্রতে নিয়ে আসার পরে  প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়। সেখানে পাঁচ জনই স্বীকার করেন যে তারা সবাই বাংলাদেশের বাসিন্দা এবং বিভিন্ন সময় ভারতে এসেছিল।  তারা  আরও বলে যে সকলেই মুম্বাইয়ের বিভিন্ন জায়গায় কাজ করতো। সীমা অতিক্রম করার জন্য সমস্ত ভারতীয় দালাল হাফিজুলকে ১০ থেকে ১২ হাজার টাকা করে দিয়েছিল।

ধৃতদের হাঁসখালি থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছে বিএসএফ। কয়েকদিন আগেই ২জনকে সীমান্ত থেকে একই পদ্ধতিতে গ্রেফতার করা হয়েছিল। বারবার সীমান্তে অনুপ্রবেশ স্বাভাবিক ভাবেই চিন্তা বাড়িয়েছে।

Advertisement

Advertisement