scorecardresearch
 

Anubrata Mondal: তিহাড় জেলে থাকতে চাইছেন না অনুব্রত, আসানসোলে ফিরতে চেয়ে আবেদন

আগামী সপ্তাহেই বীরভূমের তৃণমূল সভাপতির আবেদনের শুনানি হতে পারে। শনিবার অনুব্রত মণ্ডলের আইনজীবী রাউস অ্যাভিনিউ কোর্টে আবেদন জমা করেছেন।

Advertisement
তিহাড় ছেড়ে আসানসোল জেলে ফিরতে চান অনুব্রত তিহাড় ছেড়ে আসানসোল জেলে ফিরতে চান অনুব্রত
হাইলাইটস
  • গত ৮ মার্চ অনুব্রতকে দিল্লি নিয়ে যায় ইডি
  • ইডি হেফাজত শেষে দিল্লির তিহাড় জেলেই রয়েছেন অনুব্রত

দিল্লির তিহাড় জেলে (Tihar Jail) থাকতে চান না, ফিরিয়ে আনা হোক আসানসোল জেলে (Asansol jail)। এই মর্মে দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টে আবেদন করলেন গরু পাচার মামলায় (Cattle Smuggling Case) ধৃত অনুব্রত মণ্ডল (Anubrata Mondal)। আগামী সপ্তাহেই বীরভূমের তৃণমূল সভাপতির আবেদনের শুনানি হতে পারে।  শনিবার অনুব্রত মণ্ডলের আইনজীবী রাউস অ্যাভিনিউ কোর্টে আবেদন জমা করেছেন।

আবেদনে তিনি জানিয়েছেন যে তাঁর মক্কেলের বিরুদ্ধে মূল মামলা দায়ের হয়েছে কলকাতায়। তাঁকে প্রথমে গ্রেফতার করেছিল সিবিআই। পরে ইডি জিজ্ঞাসাবাদের জন্য দিল্লি নিয়ে এসেছে। জিজ্ঞাসাবাদ পর্ব শেষ হয়েছে। তাই আবার আসানসোল জেলেই ফেরানো হোক অনুব্রতকে। প্রয়োজন হলে আসানসোল জেলে গিয়ে অনুব্রতের বয়ান রেকর্ড করতে পারে ইডি। এছাডা়ও, আবেদনে বলা হয়েছে, আসানসোলের সিবিআই কোর্টে অনুব্রত মণ্ডলের নামে একটি মামলা চলছে। ৩১ মার্চ সেই মামলার শুনানি রয়েছে। সেই কারণেই তাঁকে সেখানে ফেরানো হোক।

আরও পড়ুন: Coronavirus Latest News: ফের ভয় ধরাচ্ছে করোনা, সব রাজ্যকে কড়া সতর্কতা কেন্দ্রের

কলকাতা হাইকোর্টের নির্দেশের পর গত ৮ মার্চ অনুব্রতকে দিল্লি নিয়ে যায় ইডি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হেফাজত শেষের পর দিল্লির তিহাড় জেলেই রয়েছেন অনুব্রত। আগামী ৩ এপ্রিল গরু পাচার মামলার পরবর্তী শুনানি দিন রয়েছে। এখন দেখার তার আগেই তিনি আসানসোল জেলে ফিরতে পারেন কি না।

গরু পাচার মামলায় অনুব্রতর দেহরক্ষী সায়গল হোসেনও এই মুহূর্তে তিহাড় জেলে বন্দি। ওখানেই রয়েছেন গরু ব্যবসায়ী এনামুল হক ও বিএসএফ-র প্রাক্তন কমাডান্ট সতীশ কুমার। এছাড়াও, সম্প্রতি গ্রেফতার হয়েছেন অনুব্রতর হিসাবরক্ষক মণীশ কোঠারি। তাঁকেও তিহাড় জেলে রাখা হয়েছে।

Advertisement
Advertisement