scorecardresearch
 

দত্তপুকুর থেকে গভীর রাতে পাকড়াও ভুয়ো IPS! টাকা হাতানোর অভিযোগ

Fake IPS: প্রতারিত ব্যক্তিরা রাজু দেবনাথ নামের এই ভুয়ো আইপিএস অফিসার (Fake IPS)-এর কথা জানতে পারেন। বেলঘড়িয়া থানায় তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়।

Advertisement
দত্তপুকুর থেকে ভুয়ো আইপিএস রাজু দেবনাথ গ্রেফতার। ছবি: দীপক দেবনাথ দত্তপুকুর থেকে ভুয়ো আইপিএস রাজু দেবনাথ গ্রেফতার। ছবি: দীপক দেবনাথ
হাইলাইটস
  • আইপিএস অফিসার পরিচয় দিয়ে লক্ষাধিক টাকার প্রতারণার অভিযোগ
  • ঘটনার তদন্তে নেমে জানা গেল, সে ভুয়ো আইপিএস
  • পরে তাঁকে গ্রেফতার পুলিশ

Fake IPS: আইপিএস (IPS) অফিসার পরিচয় দিয়ে লক্ষাধিক টাকার প্রতারণার অভিযোগ। ঘটনার তদন্তে নেমে জানা গেল, সে ভুয়ো আইপিএস। পরে তাঁকে গ্রেফতার পুলিশ। গ্রেফতার করল বেলঘড়িয়া থানার পুলিশ। 

ব্যবসায়ীকে হুমকির অভিযোগ
ফের ভুয়ো আই পি এস অফিসার পরিচয় দিয়ে ব্যবসায়ীদের হুমকি দিয়ে লক্ষ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ। সেই অভিযোগে দত্তপুকুর হাটখোলা থেকে রাজু দেবনাথ নামে এক ব্যক্তিকে গ্রেফতার করল বেলঘড়িয়া থানার পুলিশ।

প্রতারিত ব্যক্তিরা রাজু দেবনাথ নামের এই ভুয়ো আইপিএস অফিসার (Fake IPS)-এর কথা জানতে পারেন। বেলঘড়িয়া থানায় তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়।

গভীর রাতে গ্রেফতার
এর পর তদন্তে নেমে বেলঘড়িয়া থানার পুলিশ রবিবার গভীর রাতে দত্তপুকুর হাটখোলা থেকে রাজুকে গ্রেফতার করে। সে সময় রাজু দেবনাথের কাছ থেকে ব্যবহৃত ভুয়ো আইপিএস অফিসার (Fake IPS)-এর নকল পোশাক উদ্ধার করে পুলিশ।

আদালতে পেশ
সোমবার দশ দিনের পুলিশি হেফাজত চেয়ে ব্যারাকপুর আদালতে পাঠানো হয়েছে। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। নিজেদের হেপাজতে পেলে তার কাছ থেকে আরও তথ্যা পাওয়া যেতে পারে বলে মনে করছে পুলিশ।

আগেও এমন ঘটনা
এর আগেও কলকাতা এবং রাজ্য থেকে একাধিক ভুয়ো আইএএস, আইপিএস ধরা পড়েছে। টিকা-প্রতারক দেবাঞ্জন দাস জেনেটিক্স নিয়ে কলকাতা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছিল। তবে লেখাপড়া শেষ করা হয়নি। তাকে জিজ্ঞাসাবাদ করে এমনই তথ্য উঠে এসেছে পুলিশের কাছে।

পুলিশি জেরায় আরও বেশ কিছু জিনিস জানা গিয়েছে। ইতিমধ্য়ে নিউ মার্কেট থানায় দেবাঞ্জন দাসের বিরুদ্ধে আরও একটি অভিযোগ দায়ের করা হয়েছে। কলকাতা পুর কমিশনারের ওএসডি সেই অভিযোগ করেছেন।

হাওড়ায় ফেক সিবিআই
ছেলে ভুয়ো সিবিআই অফিসার! মা চাইলেন প্রতারক ছেলের ফাঁসি হোক। স্বামীর বিরুদ্ধেই অভিযোগ জানালেন স্ত্রী। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। হাওড়ার জগাছার ঘটনা। অভিযুক্তের মা ছেলের ওপর ক্ষোভে ফেটে পড়েন।

Advertisement

স্ত্রী অভিযোগ করেন
পুলিশ এবং স্থানীয় সূত্রে খবর, ভুয়ো সিবিআই অফিসার সেজে প্রতারণার অভিযোগ উঠেছিল। হাওড়ার জগাছার বাসিন্দা শুভদীপ বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে জগাছা থানার তাঁর স্ত্রী অভিযোগ জানান। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, শুভদীপ বন্দ্যোপাধ্যায় বেঙ্গালুরু থেকে বিটেক করেছে। মায়ের নাম শুভ্রা বন্দ্যোপাধ্যায় স্ত্রীর নাম নয়না ঘোষাল।

প্রবল ক্ষোভ মায়ের
তাঁর মা ছেলের ওপর প্রবল ক্ষোভ উগরে দিয়েছিলেন। তার মা জানান, ওঁরা ঠিক করে বিয়ে করেন। আমি চাই না এ রকম ছেলের মা হয়ে বেঁচে থাকতে। ফোনে তিনি ছেলের সঙ্গে কথা বলেন।

 

Advertisement