scorecardresearch
 

ভারত-বাংলাদেশ সীমান্তে উদ্ধার ইলিশ, ধৃত টোটোচালক

বুধবার ভারত-বাংলাদেশে সীমান্তবর্তী এলাকায় ডিউটি করছিলেন ১১২ নম্বর ব্যাটালিয়ানের জওয়ানরা। সেইসময় একটি টোটোকে দেখে সন্দেহ হয় তাঁদের। সেটিকে থামিয়ে তল্লাশি চালাতেই উদ্ধার হয় ১৮টি ইলিশ মাছ। মাছগুলির মোট ওজন ১৮ কেজি।

Advertisement
ইলিশ সহ ধৃত ইলিশ সহ ধৃত
হাইলাইটস
  • ফের সীমান্তে ইলিশ উদ্ধার
  • ১৮ কেজি ইলিশ সহ বজেয়াপ্ত
  • গ্রেফতার আরও এক টোটোচালক

আন্তর্জাতিক সীমান্তে আবারও বাজেয়াপ্ত ইলিশ মাছ (Hilsa Fish)। সীমান্ত রক্ষী বাহিনীর হাতে ধৃত এক যুবকও। এবারেও ঘটনাস্থল উত্তর ২৪ পরগনার হাকিমপুর। ধৃত যুবকের নাম ইমাম হুসেইন ধলাই। তার কাছ থেকে ১৮ কেজি ইলিশ মাছ বাজেয়াপ্ত করা হয়েছে। পরে তাকে তেঁতুলিয়া কাস্টম অফিসের হাতে তুলে দেওয়া হয়। 

জানা গিয়েছে, বুধবার ভারত-বাংলাদেশে সীমান্তবর্তী এলাকায় ডিউটি করছিলেন ১১২ নম্বর ব্যাটালিয়ানের জওয়ানরা। সেইসময় একটি টোটোকে দেখে সন্দেহ হয় তাঁদের। সেটিকে থামিয়ে তল্লাশি চালাতেই উদ্ধার হয় ১৮টি ইলিশ মাছ। মাছগুলির মোট ওজন ১৮ কেজি। জিজ্ঞাসাবাদে জানা গিয়েছে, টোটোচালক ওই যুবকের বাড়ি উত্তর ২৪ পরগনার (North 24 Parganas) স্বরূপনগর থানা এলাকার তারালি মাঝেরপাড়া গ্রামে। ওই মাছগুলি মাধব পাল নামে এক ব্যক্তি দেওয়ার কথা ছিল তার। আর সেই কাজের জন্য তার একহাজার টাকা পাওয়ার কথা ছিল। কিন্তু মাঝপথেই মাছ সহ ধরা পড়ে যায় সে। 

জিজ্ঞাসাবাদে ওই যুবক স্বীকার করেছে, মাঝেমধ্যে ছোটখাট চোরাচালানের কাজ করে সে। বাজেয়াপ্ত মাছ সহ ধৃতকে তেঁতুলিয়া কাস্টম অফিসের হাতে তুলে দেয় বিএসএফ (BSF)। এই বিষয়ে জওয়ানদের প্রশংসা করেছেন ১১২ নম্বর ব্যাটালিয়ানের কম্যান্ডিং অফিসার। জওয়ানরা সতর্ক থাকার কারণেই এই ধরন কাজ আটকানো গিয়েছে বলে জানান তিনি। 

কয়েকদিন আগেও একই ঘটনা

প্রসঙ্গত, দিন কয়েক আগেও ওই এলাকায় ইলিশ মাছ সহ এই একইভাবে ধরা হয় আরও এক টোটো চালককে। তার কাছ থেকে বাজেয়াপ্ত হয় মোট ১৯টি মাছ। সেগুলির মোট ওজন ছিল ২৩ কেজি। মাছগুলি সে বাংলাদেশ (Bangladesh) থেকে এরাজ্যে আনছিল বলে জেরায় স্বীকার করে ওই টোটোচালক। 


 

Advertisement
Advertisement