scorecardresearch
 

বাড়ির মধ্যে থরে থরে সাজানো পাইপগান! ভোটের মুখে জয়নগরে বড় অস্ত্র কারখানার হদিশ

বিধানসভা ভোটের আগেই রাজ্যে হদিশ মিলল অস্ত্র কারখানার। দক্ষিণ ২৪ পরগনা জয়নগরে উদ্ধার বিপুল পরিমাণে অস্ত্র। বিধানসভা ভোটের মুখে বিপুল পরিমাণে অস্ত্র উদ্ধার নিয়ে স্বাভাবিক ভাবেই চিন্তা বেড়েছে জেলা প্রশাসনের। ঘটনায় গ্রেফতার করা হয়েছে একজনকে।

Advertisement
অস্ত্র কারখানা অস্ত্র কারখানা
হাইলাইটস
  • ভোটের মুখে জয়নগরে বড় অস্ত্র কারখানার হদিশ
  • উদ্ধার একাধিক আগ্নেয়াস্ত্র
  • গ্রেফতার ১, তদন্তে পুলিশ

বিধানসভা ভোটের আগেই রাজ্যে হদিশ মিলল অস্ত্র কারখানার। দক্ষিণ ২৪ পরগনা জয়নগরে উদ্ধার বিপুল পরিমাণে অস্ত্র। বিধানসভা ভোটের মুখে বিপুল পরিমাণে অস্ত্র উদ্ধার নিয়ে স্বাভাবিক ভাবেই চিন্তা বেড়েছে জেলা প্রশাসনের। ঘটনায় গ্রেফতার করা হয়েছে একজনকে। তদন্তকারীদের দাবি, এমন ভাবে অস্ত্র কারখানার তৈরি করা হয়েছিল যাতে কারোর নজরে না আসে। ছোট বাড়ির মধ্যে অস্ত্র কারখানাটি চলত। এই অস্ত্র কারখানার পিছনে কোনও রাজনৈতিক যোগ রয়েছে সেই দিকটিও খতিয়ে দেখছে পুলিশ।

উদ্ধার অস্ত্র কারখানা

অস্ত্র কারখানা উদ্ধার হল দক্ষিণ ২৪ পরগনার জয়নগর ২ ব্লকের বকুলতলা থানা এলাকার মনিরতট থেকে। শনিবার গভীর রাতে এলাকায় তল্লাশি অভিযান চালিয়ে বকুলতলা থানার পুলিশ ও বারুইপুর জেলা পুলিশের স্পেশাল অপারেশান গ্রুপের পুলিশ কর্মীরা এই অস্ত্র কারখানা উদ্ধার করেন। এই ঘটনায় খয়রুল শেখ নামে অন্যতম অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। খয়রুলের বাড়ি থেকে দশটি নতুন ওয়ান শাটার পাইপগান উদ্ধার করেছে পুলিশ। এছাড়াও বন্দুক তৈরির যাবতীয় সরঞ্জাম উদ্ধার করেছে বকুলতলা থানার পুলিশ।

আরও পড়ুন, ভোটের আগে ধরপাকড়, রাজারহাটে ধৃত বেআইনি অস্ত্র পাচার চক্রের ৩ পান্ডা

জয়নগরে হদিশ অস্ত্র কারখানার
 
শনিবার সন্ধ্যায় গোপনসূত্রে বকুলতলা থানার পুলিশ খবর পায় যে মনিরতট এলাকায় এক ব্যক্তির বাড়িতে গোপনে অস্ত্র তৈরির কাজ চলছে। সেই খবর পেয়ে বারুইপুর জেলা পুলিশের স্পেশাল অপারেশান গ্রুপের সদস্যদের সাথে নিয়ে রাত্রি ১ টা নাগাদ তল্লাশি অভিযান শুরু করেন। আর সেখানে তল্লাশি অভিযানে নেমেই সাফল্য আসে। কার্যত ছোট্ট বাড়ির মধ্যে এই অস্ত্র তৈরির কারখানা দেখে চক্ষু চরকগাছ হয়ে যায় পুলিশকর্মীদের। গ্রেফতার করা হয় খয়রুলকে। ধৃতকে রবিবার বারুইপুর আদালতে তোলা হবে। খয়রুলকে নিজেদের হেফাজতে নিয়ে এ বিষয়ে আরও তদন্ত করতে চাইছে পুলিশ। এই অস্ত্র কি কারণে সে তৈরি করছিল? পাশাপাশি এগুলি কাদেরকে সে সাপ্লাই দিত সে বিষয়ে ও তদন্ত শুরু করেছে পুলিশ। এর পিছনে কোন রাজনৈতিক যোগ রয়েছে কিনা সেটাও খতিয়ে দেখা হচ্ছে।

Advertisement

Advertisement