scorecardresearch
 

ডোমজুড়ে গ্রেফতার কেপমারি গ্যাং, উদ্ধার ৯ শিশুও

প্রতি বছরই দুর্গাপুজো বা কালীপুজোর আগে কলকাতা এবং হাওড়ার বিভিন্ন এলাকায় ভিড় জমায় কেপমারি দলগুলি। গোপন সূত্রে খবর পেয়ে সোমবার রাতে হাওড়ার ডোমজুড়ের (Domjur, Howrah) নারনা গ্রামে হানা দেয় কলকাতা পুলিশের একটি দল।  হাতেনাতে গ্রেফতার হয় ৪ কেপমারকে। তাদের মধ্যে তিনজন মহিলা এবং একজন পুরুষ। অন্যদিকে নির্দিষ্ট খবরের ভিত্তিতে ওই একই এলাকা থেকে আরও ৪ কেপমারকে পাকড়াও করে ডোমজুড় থানার পুলিশও। তাদের মধ্যে ২ জন মহিলা এবং বাকি ২ জন পুরুষ। 

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • পুলিশের জালে কেপমারি গ্যাং
  • গ্যাংয়ে রয়েছে মহিলারাও
  • উদ্ধার ৯ শিশু

বড়সড় সাফল্য পুলিশের। পুজোর আগে অভিযান চালিয়ে হাওড়ার ডোমজুড়ের নারনা এলাকা থেকে একটি কেপমারি দলের ৮ জনকে গ্রেফতার করলো লালবাজার (Lalbazar) এবং হাওড়া সিটি পুলিশ (Howrah City Police)। এছাড়া ৯ জন শিশুকে উদ্ধার করা হয়েছে। যাদের বয়স ৬ থেকে ১৩ বছরের মধ্যে। উদ্ধার হওয়া শিশুদের হোমে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে বলে খবর।

জানা গিয়েছে, প্রতি বছরই দুর্গাপুজো বা কালীপুজোর আগে কলকাতা এবং হাওড়ার বিভিন্ন এলাকায় ভিড় জমায় কেপমারি দলগুলি। গোপন সূত্রে খবর পেয়ে সোমবার রাতে হাওড়ার ডোমজুড়ের (Domjur, Howrah) নারনা গ্রামে হানা দেয় কলকাতা পুলিশের একটি দল।  হাতেনাতে গ্রেফতার হয় ৪ কেপমারকে। তাদের মধ্যে তিনজন মহিলা এবং একজন পুরুষ। অন্যদিকে নির্দিষ্ট খবরের ভিত্তিতে ওই একই এলাকা থেকে আরও ৪ কেপমারকে পাকড়াও করে ডোমজুড় থানার পুলিশও। তাদের মধ্যে ২ জন মহিলা এবং বাকি ২ জন পুরুষ। 

পুলিশ সূত্রে খবর, ধৃত কেপমাররা রাজস্থানের সাতোয়ারা গ্রামের বাসিন্দা। পুজোর আগে বড় বড় শপিং মল, বাজার এলাকা, বাসে এবং মেট্রোতে কেপমারি ও পকেটমারি করার জন্যই সেখানে জড়ো হয়েছিল তারা। এমনকী ধৃতদের কাছ থেকে যে শিশুদের উদ্ধার করা হয়েছে, তাদেরও কেপমারির কাজে ব্যবহার করা হত বলে জানতে পেরেছে পুলিশ। 

পুলিশ সূত্রে আরও জানা গিয়েছে, স্রেফ কেপমারি আর ছিনতাইয়ের উদ্দেশ্যেই ভিন রাজ্য থেকে দল বেঁধে হাওড়া স্টেশনে আসে দাগি অপরাধীরা। সেখান থেকে বিভিন্ন দলে ভাগ হয়ে টার্গেট ঠিক করে তারা। মূলত সাইকেলের চেন, ছোটোখাটো ধারালো অস্ত্র, লোহার রড নিয়ে অপরাধমূলক কাজকর্ম চালায় কেপমাররা। 

আরও পড়ুনলাগবে না ওষুধ, ঘরোয়া ৫ উপায়ে মাইগ্রেন থেকে মুক্তি


 

Advertisement

Advertisement