scorecardresearch
 

নির্বাচনের আগেই শহরে ১০৮ রাউন্ড কার্তুজ সহ ধৃত ২, তৎপর গোয়েন্দা বিভাগ

নির্দিষ্ট খবরের ভিত্তিতে মঙ্গলবার রাতে শহরে বিশেষ অভিযান চালায় কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগের গুন্ডা দমন শাখা। গ্রেফতার করা হয় ২ জনকে। তাদের নাম শেখ গিয়াসুদ্দিন এবং আমির খান ওরফে স্বপন। ধৃত ২ জনই একবালপুর লেনের বাসিন্দা বলে জানা গিয়েছে। তাদের কাছে থেকে উদ্ধার হয়েছে ১০৮টি কার্তুজ। তার মধ্যে ৮৯টি ৭ এমএম এবং ১৯টি ৯ এমএম পিস্তলের বলে জানা যাচ্ছে। 

Advertisement
বাজেয়াপ্ত হওয়া কার্তুজ বাজেয়াপ্ত হওয়া কার্তুজ
হাইলাইটস
  • শহরে উদ্ধার ১০৮টি কার্তুজ
  • কার্তুজ সহ ধৃত ২
  • ধৃতদের চলছে জিজ্ঞাসাবাদ

নির্বাচন শুরুর ঠিক আগেই শহর কলকাতায় (Kolkata) কার্তুজ সহ গ্রেফতার ২। বিশেষ অভিযান চালিয়ে ওই ২ জনকে গ্রেফতার করলেন কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগের আধিকারিকরা। ধৃতদের কাছ থেকে উদ্ধার হয়েছে ১০৮ রাউন্ড কার্তুজ। এই চক্রে আরও কেউ জড়িয় রয়েছে কি না তা খতিয়ে দেখছে গোয়েন্দা বিভাগ।

জানা গিয়েছে নির্দিষ্ট খবরের ভিত্তিতে মঙ্গলবার রাতে শহরে বিশেষ অভিযান চালায় কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগের গুন্ডা দমন শাখা। গ্রেফতার করা হয় ২ জনকে। তাদের নাম শেখ গিয়াসুদ্দিন এবং আমির খান ওরফে স্বপন। ধৃত ২ জনই একবালপুর লেনের বাসিন্দা বলে জানা গিয়েছে। তাদের কাছে থেকে উদ্ধার হয়েছে ১০৮টি কার্তুজ। তার মধ্যে ৮৯টি ৭ এমএম এবং ১৯টি ৯ এমএম পিস্তলের বলে জানা যাচ্ছে। 

কার্তুজ সহ ধৃত ২
কার্তুজ সহ ধৃত ২

নির্বাচনকে কেন্দ্র করে কলকাতা সহ রাজ্যের বিভিন্ন জায়গায় অস্ত্রের লেনদেন হতে পারে এই সন্দেহে বেশ কিছুদিন ধরেই বাড়তি তৎপরতার সঙ্গে কাজ চালাচ্ছে পুলিশ প্রশাসন। ইতিমধ্যেই দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া, পূর্বমান সহ আরও বেশকিছু জেলার বিভিন্ন এলাকা থেকে উদ্ধার হয়েছে তাজা বোমাও। আর এবার শহর কলকাতা থেকেই উদ্ধার হল কার্তুজ। এই চক্রের সঙ্গে আরও কেউ জড়িয়ে রয়েছে কি না তা খতিয়ে দেখছেন গোয়ান্দা বিভাগের আধিকারিকরা। চলছে ধৃতদের জিজ্ঞাসাবাদ। অস্ত্র আইনে মামলাও রুজু হয়েছে তাদের বিরুদ্ধে।

প্রসঙ্গত নির্বাচনে অশান্তি পাকাতে বাইরে থেকে লোক আসতে পরে বলে ইতিমধ্যেই আশঙ্কা প্রকাশ করেছেন খোদ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপধ্যায়। বিভিন্ন প্রচার সভায় গিয়ে সীমানা সিল করার দাবিও তুলছেন তিনি। মঙ্গলবার পুরুলিয়ায় নির্বাচনী সভা করার সময়েও সেই দাবিই তুলেছেন তিনি। 

Advertisement

 

Advertisement