scorecardresearch
 

৫৭৬ কচ্ছপের খোলস সহ ফরাক্কায় ধৃত ৩ পাচারকারী

ফরাক্কা রেলওয়ে জিআরপি তদন্ত কেন্দ্র সূত্রে জানা গিয়েছে, রবিবার সকালে পাটনা-মালদা এক্সপ্রেস থেকে তিন জন নিউ ফরাক্কা স্টেশন নামে। সন্দেহজনকভাবে তিন জনকে প্লাটফর্মে ঘোরাফেরা করতে দেখে তাদের জিজ্ঞাসাবাদ শুরু করে ফরাক্কা রেলওয়ে জিআরপি। এই বিষয়ে মালদা জিআরপি থানার আইসি প্রশান্ত রায় জানান, উত্তরপ্রদেশ থেকে এই কচ্ছপের খোলস গুলো নিয়ে মালদার কালিয়াচক হয়ে বাংলাদেশ পাচারের চেষ্টা হচ্ছিল। তার আগেই খোলস সহ ওই তিন চোরা পাচারকারীকে গ্রফতার করা হয়। 

Advertisement
কচ্ছপের খোলস সহ গ্রেফতার ৩ কচ্ছপের খোলস সহ গ্রেফতার ৩
হাইলাইটস
  • কচ্ছপের খোলস সহ গ্রেফতার ৩
  • ধৃতরা উত্তরপ্রদেশের বাসিন্দা
  • গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে

পাচারের আগেই ৮টি ব্যাগে ভর্তি মোট ৫৭৬টি কচ্ছপের খোলস সহ তিন চোরা পাচারকারীকে গ্রেফতার করলো মুর্শিদাবাদের ফরাক্কা রেলওয়ে জিআরপি তদন্ত কেন্দ্র। ফরাক্কা রেলওয়ে জিআরপি তদন্ত কেন্দ্র সূত্রে জানা গিয়েছে, রবিবার সকালে পাটনা-মালদা এক্সপ্রেস থেকে তিন জন নিউ ফরাক্কা স্টেশন নামে। সন্দেহজনকভাবে তিন জনকে প্লাটফর্মে ঘোরাফেরা করতে দেখে তাদের জিজ্ঞাসাবাদ শুরু করে ফরাক্কা রেলওয়ে জিআরপি। 

পাশাপাশি ফরাক্কা রেলওয়ে জিআরপি তদন্ত কেন্দ্রের ওসি জিতেন্দ্রনাথ সিনহা সহ প্লাটফর্মে থাকা কর্মরত পুলিশকর্মীরা তাদের ব্যাগে তল্লাশি করে। ব্যাগে তল্লাশি চালাতেই উদ্ধার হয় ৫৭৬টি কচ্ছপের খোলস উদ্ধার হয়। এরপরেই ওই তিন ব্যাক্তিকে গ্রেফতার করে ফরাক্কা রেলওয়ে জিআরপি তদন্ত কেন্দ্র। 

বাজেয়াপ্ত কচ্ছপের খোলস
বাজেয়াপ্ত কচ্ছপের খোলস

এই বিষয়ে মালদা জিআরপি থানার আইসি প্রশান্ত রায় জানান, উত্তরপ্রদেশ থেকে এই কচ্ছপের খোলস গুলো নিয়ে মালদার কালিয়াচক হয়ে বাংলাদেশ পাচারের চেষ্টা হচ্ছিল। তার আগেই খোলস সহ ওই তিন চোরা পাচারকারীকে গ্রফতার করা হয়। 

জিআরপি সুত্রে জানা গিয়েছে, ধৃতদের নাম নাত্থু, বহরইচী এবং নান্নে। তাদের সকলের বাড়িই উওরপ্রদেশের মহারাজগঞ্জ জেলায়। এতগুলো কচ্ছপকে উত্তরপ্রদেশ প্রশাসনের চোখে ধুলো দিয়ে কীভাবে মারা হলো এবং কী জন্য এই খোলসগুলিকে নিয়ে যাওয়া হচ্ছিল সেই বিষয়ে তদন্ত শুরু করেছে ফরাক্কার রেলওয়ে GRP তদন্ত কেন্দ্র।

 

Advertisement