scorecardresearch
 

প্রতারণার শিকার ব্যাঙ্ককর্মী! অনলাইনে পেমেন্টের পর গায়েব ২ লক্ষ ১৮ হাজার টাকা!

উত্তরপাড়ার মাখলার বাসিন্দা স্নেহাশিষ ঘোষ, পেশায় প্রাক্তন ব্যাঙ্ক কর্মী। তাঁর স্ত্রী মমি ঘোষ পেশায় শিক্ষিকা। স্ত্রীয়ের স্কুলের মিড ডে মিলের সামগ্রী কেনা হয়েছিল পাড়ার মুদিখানার দোকান থেকে। সেই টাকা গত ২৭ নভেম্বর গুগল পের মাধ্যমে অনলাইনে মেটান স্নেহাশিষ বাবু।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • স্ত্রীয়ের স্কুলের মিড ডে মিলের সামগ্রী কেনা হয়েছিল পাড়ার মুদিখানার দোকান থেকে
  • সেই টাকা গত ২৭ নভেম্বর গুগল পের মাধ্যমে অনলাইনে মেটান স্নেহাশিষ বাবু
  • তিনটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ২ লক্ষ ১৮ হাজার টাকা সরিয়ে নেয় জালিয়াতরা

উত্তরপাড়ার (Uttarpara) মাখলার বাসিন্দা স্নেহাশিষ ঘোষ, পেশায় প্রাক্তন ব্যাঙ্ক কর্মী। তাঁর স্ত্রী মমি ঘোষ পেশায় শিক্ষিকা। স্ত্রীয়ের স্কুলের মিড ডে মিলের সামগ্রী কেনা হয়েছিল পাড়ার মুদিখানার দোকান থেকে। সেই টাকা গত ২৭ নভেম্বর গুগল পের মাধ্যমে অনলাইনে মেটান স্নেহাশিষ বাবু। পেমেন্টটি না হলেও টাকা কেটে নেয়। এরপর আরও একবার পেমেন্ট করেন স্নেহাশিষ বাবু। তাঁর অ্যাকাউন্ট থেকে টাকা কেটে নেওয়া হলেও দোকানদারের অ্যাকাউন্টে না যাওয়ায় ব্যাঙ্কের কাস্টমার কেয়ারে ফোন করেন তিনি। 

স্নেহাশিষ বাবুর অভিযোগ তাঁর মোবাইল হ্যাক করে নেয় জালিয়াতরা। ওটিপি, এটিএম কার্ডের নম্বর নিয়ে নেয়। তিনটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ২ লক্ষ ১৮ হাজার টাকা সরিয়ে নেয় জালিয়াতরা। উত্তরপাড়া থানা চন্দননগর পুলিশের সাইবার সেলে অভিযোগ জানিয়েছেন প্রাক্তন ব্যাঙ্ক কর্মী। কোন ব্যাঙ্কে কার অ্যাকাউন্টে টাকা সরানো হয়েছে তা খোঁজ নিয়ে জানতে পেরেছেন স্নেহাশিষ বাবুর জামাই। সব তথ্য চন্দনননগর পুলিশের হেডকোয়ার্টার চুঁচুড়া সাইবার সেলে জানানো হয়েছে।স্নেহাশিষ ঘোষ বলেন,মুদিখানা দোকানে অনলাইনেই পেমেন্ট করি কিন্তু সেদিন কি হল টাকা ডেবিট হল অথচ পেমেন্ট হয়নি।

পুলিশে দায়ের করা অভিযোগ
পুলিশে দায়ের করা অভিযোগ

অনলাইন প্রতারণা দিন দিন বাড়ছে। তাই অনলাইন লেনদেনের ক্ষেত্রে খুব বেশি সতর্ক থাকতে হবে,পুলিশ প্রশাসনের পক্ষ থেকে বারবার বলা সত্ত্বেও এই ধরনের ঘটনা ঘটছে। 

Advertisement