scorecardresearch
 

নিরাপত্তা বাড়ল অজিত দোভালের, সন্দেহভাজন জঙ্গির কাছে উদ্ধার NSA-র অফিসের ভিডিও

কাশ্মীরের (Kashmir) সোপিয়ানের বাসিন্দা হিদায়দ উল্লাহ মালিককে গত ৬ ফেব্রুয়ারি গ্রেফতার করা হয়। জানা গিয়েছে গত বছর এই ভিডিও রেকর্ড করা হয়েছিল। অজিত দোভালের (Ajit Doval) অফিস ছাড়াও শ্রীনগরের কয়েকটি এলাকার ভিডিও রেকর্ড করেছিল মালিক। সেই সমস্ত ভিডিও মালিক পাকিস্তানে পাঠিয়েছিল বলে জানতে পেরেছেন গোয়েন্দারা। তারপরেই নিরাপত্তা বাড়ানো হয় দোভালের।

Advertisement
অজিত দোভাল অজিত দোভাল
হাইলাইটস
  • অজিত দোভালের সুরক্ষা বৃদ্ধি
  • সন্দেহভাজনের কাছে উদ্ধার দোভালের অফিসের ভিডিও
  • ভিডিও পাকিস্তানে পাঠানো হয়েছিল বলে খবর


জাতীয় নিরাপত্তা উপদেষ্টা (NSA) অজিত দোভালের (Ajit Doval) সুরক্ষা ব্যবস্থা বৃদ্ধি করা হল। জঙ্গি সংগঠন জইসের সঙ্গে যুক্ত সন্দেহে ধৃত হিদায়দ উল্লাহ মালিকের কাছ থেকে দোভালের অফিসের রেইকি করা একটি ভিডিও বাজেয়াপ্ত করার পর এই পদক্ষেপ নেওয়া হয়েছে। কাশ্মীরের (Kashmir) সোপিয়ানের বাসিন্দা মালিককে গত ৬ ফেব্রুয়ারি গ্রেফতার করা হয়। জানা গিয়েছে গত বছর এই ভিডিও রেকর্ড করা হয়েছিল। দোভালের অফিস ছাড়াও শ্রীনগরের কয়েকটি এলাকার ভিডিও রেকর্ড করেছিল মালিক। সেই সমস্ত ভিডিও মালিক পাকিস্তানে পাঠিয়েছিল বলে জানতে পেরেছেন গোয়েন্দারা। তারপরেই নিরাপত্তা বাড়ানো হয় দোভালের।  

এই বিষয়ে ইতিমধ্যেই জম্মুর গঙ্গিয়াল থানায় মালিকের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। মালিক জইসের সংগঠন লস্কর - ই - মুস্তাফার প্রধান বলে জানা যাচ্ছে। তাকে অনন্তনাগ থেকে গ্রেফতার করা হয়। তার কাছে থেকে অস্ত্র ও বিস্ফোরকও বাজেয়াপ্ত করা হয়েছে বলে জানা যাচ্ছে। 

গোপন সূত্রের খবর অনুযায়ী, পাকিস্তানের জঙ্গি সংগঠনগুলি জম্মুকাশ্মীরে নতুন করে সন্ত্রাস সৃষ্টি করার চেষ্টা করছে। জানা যাচ্ছে, জম্মুকাশ্মীরের জামাত - এ - ইসলামি লস্কর, জইস, হিজবুল মুজাহিদিনের মতো জঙ্গি সংগঠনগুলি অর্থ সংগ্রহের চেষ্টা করছে। পাক গুপ্তচর সংস্থা আইএসআই-এর মাধ্যমে দুবাই ও তুর্কি অর্থ আনা হচ্ছে। 

স্বরাষ্ট্রমন্ত্রেকের সূত্র অনুযায়ী জম্মুকাশ্মীরে দ্বিতীয়বার বিচ্ছিন্নতাবাদী কার্যকলাপ শুরু করার চেষ্টা হচ্ছে। চ্যারিটি, স্বাস্থ্য বা শিক্ষার নামে দুবাই, তুর্কি বা অন্য পথে অর্থ আনা হচ্ছে। প্রসঙ্গত ৩৭০ ধারা রদের পর সন্ত্রাসবাদ ও পাথর ছোঁড়ার ঘটনা নিয়ন্ত্রণে এসেছে। কিন্তু জামাত - এ -ইসলামি এই সমস্ত বিষয়কে আবারও ফিরিয়ে আনতে চাইছে। এমনকি নতুন করে বিচ্ছিন্নতাবাদী ও সন্ত্রাসবাদীদের নিয়োগ করার জন্য জামাত - এ - ইসলামি ইতিমধ্যেই বৈঠক করেছে বলেও জানা যাচ্ছে।  

Advertisement

 

Advertisement