scorecardresearch
 

রাহুল গান্ধীর যাত্রার আগে আসন বন্টন হলে ভাল, নাহলে....কংগ্রেসকে হুঁশিয়ারি অখিলেশের

উত্তরপ্রদেশের রাহুল গান্ধীর সঙ্গে যাত্রা সামিল হবেন কি না, তিনি বলেন যে, যদি ইন্ডিয়া জোট বাঁধনের যদি আসন বন্টন হয়ে যায়, তাহলে যাত্রা শামিল হবে জানিয়ে দেওয়া যাক যে, অখিলেশ যাদবকে যখন সাংবাদিকরা জিজ্ঞাসা করেন যে যেভাবে রাহুল গান্ধী এখানে ন্যায় যাত্রা নিয়ে আসছে, কী মনে হচ্ছে যে এই যাত্রা কংগ্রেসের যাত্রা না ইন্ডিয়া জোটবন্ধনের যাত্রা?

Advertisement
কংগ্রেসের সামনে অখিলেশের শর্ত কংগ্রেসের সামনে অখিলেশের শর্ত

অখিলের যাদব শনিবার বালিয়াতে ছিলেন এবং বালিয়াতে যে সমস্ত প্রশ্নের তিনি জবাব দিয়েছেন, সেই সমস্ত প্রশ্নে উত্তরপ্রদেশে মসনদে ভূমিকম্প আসা মোটামুটি নিশ্চিত। এই সময়ে যখন অখিলেশকে জিজ্ঞাসা করা হয় যে তিনি উত্তরপ্রদেশের রাহুল গান্ধীর সঙ্গে যাত্রা সামিল হবেন কি না, তিনি বলেন যে, যদি ইন্ডিয়া জোট বাঁধনের যদি আসন বন্টন হয়ে যায়, তাহলে যাত্রা শামিল হবে জানিয়ে দেওয়া যাক যে, অখিলেশ যাদবকে যখন সাংবাদিকরা জিজ্ঞাসা করেন যে যেভাবে রাহুল গান্ধী এখানে ন্যায় যাত্রা নিয়ে আসছে, কী মনে হচ্ছে যে এই যাত্রা কংগ্রেসের যাত্রা না ইন্ডিয়া জোটবন্ধনের যাত্রা?

রাহুল গান্ধী যাত্রাতে শামিল হবে সপা?

তিনি বলেন যে, যদি উত্তরপ্রদেশের রাহুল গান্ধী যাত্রা পৌঁছানোর আগে আসন বন্টন হয়ে যায়, তাহলেই যাত্রাতে তিনি শামিল হবেন। কিন্তু যদি সিট ভাগ না হয়ে থাকে, তাহলে সমাজবাদী পার্টি সেখানে থাকবে না। রাহুলের উপর জিজ্ঞাসা করা প্রশ্নের জবাবে বলেন, সমস্ত লোক বিশেষ করে সমস্ত ক্যান্ডিডেট যাত্রায় শামিল হতে দেখা যাবে। অর্থাৎ এখনও পর্যন্ত কংগ্রেসের এটি যাত্রা. কিন্তু আমাদের আশা যে যত বিপক্ষ দল রয়েছে, যারা কংগ্রেস পার্টির সঙ্গে জোট বন্ধনে লড়তে চান, যাত্রার আগে তাদের মধ্যে সমস্ত প্রদেশে আসন বন্টন হয়ে যাবে। যাতে লড়াই আরও বেশি মজবুত হতে পারে।

সমস্ত দল চায় যে সিটের বন্টন আগে হোক

অখিলেশ যাদবকে যখন প্রশ্ন করা হয় যে এই যাত্রাতে আপনি শামিল হবেন কি না, অখিলেশ বলেন আমি আপনার প্রশ্নের জবাব দিয়ে দিয়েছি। যাত্রা হচ্ছে ভালো কথা, কিন্তু সমস্ত দল এটা চায় যে যাত্রার আগে বিভিন্ন প্রদেশের আসন বন্টন হয়ে যাক। আসন বন্টন হোক এবং যখন তখনই যাত্রাতে অনেক লোক নিজেদের সহযোগিতা নিয়ে হাজির হবেন। কারণ প্রত্যেক প্রার্থী নির্বাচন লড়ার সমস্ত দায়িত্ব নিয়ে এখানে হাজির হবেন।

Advertisement

মায়াবতী কে নিয়ে দিলেন জবাব

যদি অখিলেশ যাদব মায়াবতীর প্রশ্নে আলাদা জবাব দিয়েছেন, যখন তাকে জিজ্ঞাসা করা হয় যে, নির্বাচনে যেভাবে ইন্ডিয়া জোটবন্ধন মায়াবতীকেও জুড়তে চাইছেন, তাহলে কি আপনারা মায়াবতীকে এই জোটে জুড়লে তা জোটের জন্য কতটা সুবিধা হবে। বলেন যে, আর পরের ভরসা আপনি দেওয়াবেন। আপনাদের মধ্যে কে এই ভরসা দিতে পারবেন, যদি তিনি আসেন এবং তিনি শামিল থাকবেন, এই ভরসা কে দেবেন?

 

Advertisement