scorecardresearch
 

Uttar Pradesh Election 2022 : উত্তরপ্রদেশে নির্বাচনে লড়বেন না অখিলেশ: রিপোর্ট

প্রাক নির্বাচনী জোটের দিকে নজর রাখছে সপা (SP)। ইতিমধ্যেই ওম প্রকাশ রাজভরের দল সুহেলদেব ভারতীয় সমাজ পার্টির সঙ্গে গাঁটছড়া বেঁধেছে সপা। তাছাড়া সম্প্রতি রাষ্ট্রীয় লোক দল বা আরএলডি-র সঙ্গেও দলের জোট চূড়ান্ত হয়েছে বলে জানান সপা প্রধান। এই বিষয়ে পিটিআইকে অখিলেশ যাদব জানিয়েছে, "আরএলডির সঙ্গে আমাদের জোট হয়েছে। আসন বণ্টন চূড়ান্ত করা হবে"।

Advertisement
অখিলেশ যাদব অখিলেশ যাদব
হাইলাইটস
  • ইউপি ভোটে লড়বেন না অখিলেশ
  • আপাতত জোটে গুরুত্ব দিচ্ছে সপা
  • রাজ্যজুড়ে প্রচার শুরু সপা প্রধানের

আসন্ন ২০২২ সালের উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে (Uttar Pradesh Election 2022) লড়বেন না সমাজবাদী পার্টির (Samajwadi Party) প্রধান অখিলেশ যাদব (Akhilesh Yadav)। সংবাদ সংস্থা পিটিআই-র একটি রিপোর্ট অনুযায়ী মিলছে এমনটাই খবর। বর্তমানে আজমগড়ের সাংসদ অখিলেশ যাদব। আগামী বছরের নির্বাচনে তিনিই হয়তো ফের একবার সমাজবাদী পার্টির মুখ্যমন্ত্রী মুখ হিসেবে উঠে আসতেন বলে মনে করা হচ্ছিল। তবে তিনি ভোটে না লড়লেও তাঁর দল নির্বাচনে পুরোপুরি লড়াই চালাবে বলেই জানা যাচ্ছে। 

আপাতত প্রাক নির্বাচনী জোটের দিকে নজর রাখছে সপা (SP)। ইতিমধ্যেই ওম প্রকাশ রাজভরের দল সুহেলদেব ভারতীয় সমাজ পার্টির সঙ্গে গাঁটছড়া বেঁধেছে সপা। তাছাড়া সম্প্রতি রাষ্ট্রীয় লোক দল বা আরএলডি-র সঙ্গেও দলের জোট চূড়ান্ত হয়েছে বলে জানান সপা প্রধান। এই বিষয়ে পিটিআইকে অখিলেশ যাদব জানিয়েছে, "আরএলডির সঙ্গে আমাদের জোট হয়েছে। আসন বণ্টন চূড়ান্ত করা হবে"। পাশাপাশি কাকা শিবপাল যাদবের প্রগতিশীল সমাজবাদী পার্টির সঙ্গে জোটের প্রসঙ্গে অখিলেশ বলেন, "এতে আমার কোনও সমস্যা নেই। তাঁকে এবং তাঁর লোকেদের যথাযথ সম্মান দেওয়া হবে"। 

নির্বাচনকে মাথায় রেখে ইতিমধ্যেই রাজ্যজুড়ে বিজেপি বিরোধী প্রচার শুরু করে দিয়েছেন অখিলেশ। বিজেপি (BJP) উত্তরপ্রদেশের মানুষের টাকা লুঠ করেছে এবং আসন্ন নির্বাচনে রাজ্য থেকে নিশ্চিহ্ন হয়ে যাবে বলেও দাবি অখিলেশের। প্রসঙ্গত, গত সপ্তাহেই এক বিজেপি বিধায়ক ও ৬ বিএসপি বিধায়ক সপায় যোগ দিয়েছেন। তবে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী ভোটে না লড়ার কথা ঘোষণা করলেও দলের মিডিয়া কনসালট্য়ান্ট আশিস যাদব একটি ট্যুইটে জানিয়েছেন, 'অখিলেশ যাদব ভোটে লড়বেন কি না সেই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত দল নেবে।'  

 

Advertisement
Advertisement