scorecardresearch
 

Bipin Rawat Chopper Crash: কুন্নুরে ভেঙে পড়া সেনা চপারে CDS বিপিন রাওয়াতের সঙ্গে আর কারা ছিলেন?

তামিলনাড়ুতে ভেঙে পড়েছে সেনার চপার। সেই চপারে ছিলেন সিডিএস বিপিন রাওয়াত ও তাঁর স্ত্রী সহ মোট ১৪ জন। এখনও পর্যন্ত চার জনের দেহ উদ্ধার হয়েছে। ৩ জনকে এখনও পর্যন্ত উদ্ধার করে চিকিৎসার জন্য ওয়েলিংটন ঘাঁটিতে নিয়ে যাওয়া সম্ভব হয়েছে।

Advertisement
তামিলনাড়ুতে ভেঙে পড়া সেনার চপার। তামিলনাড়ুতে ভেঙে পড়া সেনার চপার।
হাইলাইটস
  • তামিলনাড়ুতে ভেঙে পড়েছে সেনার চপার।
  • সেই চপারে ছিলেন সিডিএস বিপিন রাওয়াত ও তাঁর স্ত্রী সহ মোট ১৪ জন।
  • এখনও পর্যন্ত চার জনের দেহ উদ্ধার হয়েছে।
  • ৩ জনকে এখনও পর্যন্ত উদ্ধার করে চিকিৎসার জন্য ওয়েলিংটন ঘাঁটিতে নিয়ে যাওয়া সম্ভব হয়েছে।

তামিলনাড়ুতে ভেঙে পড়েছে সেনার চপার। সেই চপারে ছিলেন সিডিএস বিপিন রাওয়াত ও তাঁর স্ত্রী সহ মোট ১৪ জন। এখনও পর্যন্ত চার জনের দেহ উদ্ধার হয়েছে। ৩ জনকে এখনও পর্যন্ত উদ্ধার করে চিকিৎসার জন্য ওয়েলিংটন ঘাঁটিতে নিয়ে যাওয়া সম্ভব হয়েছে। ৩ জনেরই অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক। বাকিদের খোঁজে উদ্ধারকার্য চালানো হচ্ছে।

খারাপ আবহাওয়ার কারণেই সেনা চপারটি দুর্ঘটনার কবলে পড়ে বলে জানা গিয়েছে। তথ্য অনুযায়ী, এই হেলিকপ্টারে বিপিন রাওয়াতের সঙ্গে তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াতও ছিলেন। বিপিন রাওয়াত, তার স্ত্রী, একজন ব্রিগেডিয়ার পদমর্যাদার সেনা কর্তা, আরেক সেনা কর্তা এবং দুই পাইলট এই ভেঙে পড়া হেলিকপ্টারটিতে ছিলেন বলে জানা যাচ্ছে।

এই হেলিকপ্টারটি Mi সিরিজের ছিল। সিডিএস বিপিন রাওয়াতের সাথে দিল্লি থেকে সুলুরে যাতায়াতকারী লোকদের তালিকা এটি। তবে ওই সময় ওই হেলিকপ্টারে কতজন ছিলেন তা নিশ্চিত হওয়া যায়নি।

List

এই দুর্ঘটনা ঘটেছে ঘন জঙ্গলে। ফলে উদ্ধারকাজে যথেষ্ট বেগ পেতে হচ্ছে। উদ্ধারকাজে স্থানীয় পুলিশের পাশাপাশি সেনাবাহিনী ও বায়ুসেনা বাহিনীর সদস্যরাও রয়েছেন। নিখোঁজ যাত্রীদের খোঁজে আশপাশের এলাকায় তল্লাশি চালানো হচ্ছে।
 

Advertisement