scorecardresearch
 

BJP Manifesto: 'হাস্যকর ও কাল্পনিক', বিজেপির ইস্তেহারকে 'জুমলা পত্র' কটাক্ষ কংগ্রেসের

বিজেপি আজ, রবিবার সংকল্প পত্র নামে লোকসভা নির্বাচনের জন্য তাদের ইশতেহার প্রকাশ করেছে। বিজেপির এই ইশতেহারে সমাজের চারটি স্তম্ভের উন্নয়নের উপর জোর দেওয়া হয়েছে: মহিলা, যুবক, দরিদ্র এবং কৃষক। কিন্তু বিরোধীরা এই ঘোষণাপত্র সম্পূর্ণ প্রত্যাখ্যান করেছে। প্রধান বিরোধী দলগুলি বিজেপির ইশতেহারকে হাস্যকর বলে বর্ণনা করেছে।

Advertisement
রাহুল গান্ধী রাহুল গান্ধী
হাইলাইটস
  • বিজেপি আজ, রবিবার সংকল্প পত্র নামে লোকসভা নির্বাচনের জন্য তাদের ইস্তেহার প্রকাশ করেছে।
  • বিজেপির এই ইস্তেহার সমাজের চারটি স্তম্ভের উন্নয়নের উপর জোর দেওয়া হয়েছে: মহিলা, যুবক, দরিদ্র এবং কৃষক।

বিজেপি আজ, রবিবার সংকল্প পত্র নামে লোকসভা নির্বাচনের জন্য তাদের ইস্তেহার প্রকাশ করেছে। কিন্তু বিরোধীরা এই ইস্তেহার সম্পূর্ণ প্রত্যাখ্যান করেছে। প্রধান বিরোধী দলগুলি বিজেপির ইস্তেহারকে হাস্যকর বলে বর্ণনা করেছে।বিজেপির এই ইস্তেহার সমাজের চারটি স্তম্ভের উন্নয়নের উপর জোর দেওয়া হয়েছে: মহিলা, যুবক, দরিদ্র এবং কৃষক।

রাহুল গান্ধী বলেছেন, বিজেপির ইস্তেহার এবং নরেন্দ্র মোদীর বক্তৃতায় দুটি শব্দ অনুপস্থিত - মুদ্রাস্ফীতি এবং বেকারত্ব।জনগণের জীবনের সঙ্গে সম্পর্কিত সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় নিয়েও আলোচনা করতে চায় না বিজেপি। ভারতের পরিকল্পনা খুবই স্পষ্ট- ৩০ লাখ পদে নিয়োগ এবং প্রত্যেক শিক্ষিত যুবককে এক লাখ স্থায়ী চাকরি। এবার তরুণরা মোদীর ফাঁদে পা দেবেন না, এখন তিনি কংগ্রেসের হাতকে শক্তিশালী করবেন এবং দেশে কর্মসংস্থান বিপ্লব আনবেন।

 

বিজেপির ইস্তেহার সম্পর্কে তেজস্বী যাদব বলেন, এই ইস্তেহারে কিছুই নেই। বিহারের জন্য কিছুই নেই। বিহারের দরিদ্র মানুষের জন্য কিছুই নেই। বিহারের বিশেষ মর্যাদা নিয়ে কিছু নেই। মুদ্রাস্ফীতি নিয়ে ইশতেহারে কিছু নেই। চাকরির কোনও উল্লেখ নেই। একটিও চাকরির প্রতিশ্রুতি দেওয়া হয়নি। তরুণদের কর্মসংস্থান নিয়ে কোনও কথা নেই। দরিদ্রদের বিনামূল্যে খাদ্যশস্য কংগ্রেসের আমলে চলে আসছে।

অভিষেক মনু সিংভি বিজেপির ইস্তেহার সম্পর্কে বলেন যে, বিজেপির ইস্তেহার সম্পর্কে সাংবাদিকরা আমার সঙ্গে যোগাযোগ করছেন। আমার এই বিষয়ে মাত্র তিনটি শব্দ আছে – হাস্যকর, বোকা এবং কাল্পনিক।

Advertisement

বিজেপির ইস্তেহার সম্পর্কে, প্রিয়াঙ্কা গান্ধী বলেছেন, বিজেপির ইশতেহার একটি প্রদর্শনী মাত্র। তাদের আসল ইস্তেহার হল 'সংবিধান পত্র পরিবর্তন করুন'। রাস্তা থেকে রাস্তায়, রাজ্য থেকে রাজ্যে, বিজেপি নেতারা এবং বিজেপি প্রার্থীরা 'সংবিধান বদলান' চিঠি নিয়ে ঘুরে বেড়াচ্ছেন এবং তাদের বক্তৃতায় বাবাসাহেবের সংবিধান পরিবর্তনের কথা বলছেন। 

 

Advertisement