scorecardresearch
 

সংসদে বাজপেয়ীর ঘরটি দেওয়া হল নাড্ডাকে, ওই ঘরে বসতেন আডবাণীও

সংসদ ভবনের যে ঘরে দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী প্রয়াত অটল বিহারী বাজপেয়ী বসতেন, সেই ঘরটিতে এবার থেকে বসবেন BJP-র সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা।

Advertisement
নাড্ডা ও বাজপেয়ী নাড্ডা ও বাজপেয়ী
হাইলাইটস
  • অটল বিহারী বাজপেয়ী যে ঘরে বসতেন সেই ঘরটিতে এবার থেকে বসবেন BJP-র সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা
  • লালকৃষ্ণ আডবাণীও এই ঘরে বসতেন
  • তারপর থেকে ঘরটি ফাঁকা ছিল

সংসদ ভবনের যে ঘরে দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী প্রয়াত অটল বিহারী বাজপেয়ী বসতেন, সেই ঘরটিতে এবার থেকে বসবেন BJP-র সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। অটল বিহারী বাজপেয়ীর পরে এই ঘরে বসতেন লালকৃষ্ণ আডবাণীও। 

BJP-র তরফে জানানো হয়েছে, সংসদে যে কক্ষে অটল বিহারী বাজপেয়ী ও লালকৃষ্ণ আডবাণী বসতেন সেই ঘরে জেপি নাড্ডা বসবেন। লালকৃষ্ণ আডবাণীর পরে এই ঘরটি খালিই ছিল। কেউ বসেননি। 

NDA-এর অধ্যক্ষ হওয়ার সুবাদে এই ঘরটি অটল বিহারী বাজপেয়ীর জন্য বরাদ্দ হয়েছিল।  সেই সময় এই ঘরের বাইরে অটল বিহারী বাজপেয়ীর নামে নেমপ্লেট থাকত ঘরের বাইরে। লালকৃষ্ণ আডবাণী এই ঘরে যখন বসতেন, তখন তাঁর নামেও নেমপ্লেট বসানো হয়েছিল। দুটো নেমপ্লেটই থাকত। সেই নেমপ্লেট দুটো এতদিন বসানোই ছিল। কিন্তু এবার তা খুলে ফেলা হচ্ছে। 

আরও পড়ুন : এখনও জ্বলছে মহেশতলার রাসায়নিক কারখানা, বাড়ছে আগুন

এক BJP নেতা জানান, অটল বিহারী বাজপেয়ীর পর থেকেই এই ঘরটি NDA-র অধ্যক্ষের জন্য বরাদ্দ হয়েছিল। এখন থেকে ওই ঘরে জেপি নাড্ডা বসবেন। 

২০০৪ সালে প্রধানমন্ত্রীর পদ ছাড়ার পরে, অটল বিহারী বাজপেয়ী NDA সভাপতি হিসাবে এই কক্ষটি পেয়েছিলেন। তবে তিনি তা বেশিদিন ব্যবহার করেননি। তারপরে এলকে আডবাণী এই ঘরটি ব্যবহার করেছিলেন। ২০১৯ সালের মে পর্যন্ত। তবে আডবাণী সক্রিয় রাজনীতি ছেড়ে দেওয়ার পর থেকে ঘরটি শূন্য রয়েছে।

Advertisement