scorecardresearch
 

করোনার দ্বিতীয় ঢেউ দেশকে নাড়িয়ে দিয়েছে: প্রধানমন্ত্রী

করোনার প্রথম ঢেউকে দেশ সামলে নিলেও দ্বিতীয় ঢেউয়ের কারণে দেশ ব্যাপক প্রভাবিত হয়েছে তা স্বীকার করে নেন মোদী।

Advertisement
Modi Modi
হাইলাইটস
  • করোনা নিয়ে চিন্তিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
  • করোনার দ্বিতীয় ঢেউ দেশকে নাড়িয়ে দিয়েছে, বললেন মোদী
  • দেশবাসীকে করোনা বিধি মেনে চলার বার্তাও দেন প্রধানমন্ত্রী

করোনা মোকাবিলায় রাজ্যগুলিকে সবরকমভাবে সাহায্য করছে কেন্দ্রীয় সরকার। আঅজ ৭৬ তম মন কী বাত অনুষ্ঠানে এই কথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি আরও জানান, কোভিডের সঙ্গে লড়াইয়ের জন্য সবরকমভাবে কাজ করছে সরকার। পরিস্থিতি যাতে দ্রুত স্বাভাবিক করা যায়, সেদিকেও নজর রাখা হচ্ছে। 

করোনার প্রথম ঢেউকে দেশ সামলে নিলেও দ্বিতীয় ঢেউয়ের কারণে দেশ ব্যাপক প্রভাবিত হয়েছে তা স্বীকার করে নেন মোদী। বলেন, 'করোনা আমাদের পরীক্ষা নিচ্ছে। অনেকে আমাদের ছেড়ে চলে গিয়েছেন। আমরা তাও লড়াই জারি রেখেছি। করোনার প্রথম ঢেউকে আমরা সামলে দিয়েছিলাম। তবে এটা (দ্বিতীয় ঢেউ) নাড়িয়ে দিয়েছ।'

Delhi
দিল্লিতে অক্সিজেনের সংকট, বিপাকে করোনা রোগীরা

অক্সিজেনের সংকট, ডাক্তার, ভ্যাকসিনের জোগান ইত্যাদি নিয়ে একাধিকবার বৈঠক করেছেন বলেও জানান প্রধানমন্ত্রী। আজকের অনুষ্ঠান থেকে একাধিক চিকিৎসক, নার্সদের সঙ্গে কথা বলেন তিনি। করোনা পরিস্থিতিতে সেই সব করোনা যোদ্ধাদের অভিজ্ঞতা শোনেন। 

প্রসঙ্গত, গত সপ্তাহ থেকে দেশের একাধিক রাজ্যে অক্সিজেনের অভাব সামনে এসেছে। ফলে বিপদে পড়েছেন করোনা রোগীরা। সবথেকে বেশি সমস্যা দিল্লিতে। রাজধানীর এক হাসপাতালে অক্সিজেনের অভাবে ২৫ জনের মৃত্যু হয়েছে। 

করোনার ভ্যাকসিন নিয়ে গুজবে কান না দেওয়ার বার্তা দেন প্রধানমন্ত্রী। বলেন, 'করোনার ভ্যাকসিন নিয়ে অহেতুক গুজবে কান দেবেন না। আপনাদের প্রত্যেকের জেনে রাখা উচিত, প্রতিটা রাজ্যকে ভ্যাকসিন দেওয়া হয়েছে।'

Advertisement