scorecardresearch
 

ভ্যাকসিনের স্লট বুকিং এবার Whatsapp-এ, কী ভাবে পাবেন জানুন

এবার হোয়াটসঅ্যাপেই করা যাবে কোভিড ভ্যাকসিনের স্লট বুকিং। মঙ্গলবার সাংবাদিক বৈঠকে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডবিয়া একথা ঘোষণা করেন। তিনি বলেন, এতদিন কোউইন অ্যাপে কোভিড টিকার স্লট বুক করা যেত। এবার থেকে হোয়াটসঅ্যাপের মাধ্যমেই বুক করা যাবে। তিনি এর নম্বরটিও ঘোষণা করেন। হোয়াটসঅ্যাপ নম্বরটি হল 919013151515।

Advertisement
ভ্যাকসিনের স্লট বুকিং হোয়াটস অ্যাপে ভ্যাকসিনের স্লট বুকিং হোয়াটস অ্যাপে
হাইলাইটস
  • এবার হোয়াটসঅ্যাপেই করা যাবে কোভিড ভ্যাকসিনের স্লট বুকিং
  • মঙ্গলবার সাংবাদিক বৈঠকে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডবিয়া একথা ঘোষণা করেন
  • হোয়াটস অ্যাপ নম্বরটি হল 919013151515

চোখ রাঙাচ্ছে করোনার তৃতীয় ঢেউ। অক্টোবরেই ভারতে তৃতীয় ঢেউ আছড়ে পড়তে পারে বলে ইতিমধ্যে হুঁশিয়ারি দিয়েছে কেন্দ্র সরকার। এর আগে অগাস্ট থেকে সেপ্টেম্বরের মধ্যে তৃতীয় ঢেউ আসার সম্ভাবনার কথা জানিয়েছিল কেন্দ্র। এখনও পর্যন্ত তা নিয়ন্ত্রণেই রয়েছে। তবে হাতে সময় খুব কম। এর মধ্যে যত দ্রুত সম্ভব দেশবাসীকে ভ্যাকসিন দেওয়া যায় সেটাই লক্ষ্য। তাই ভ্যাকসিনের স্লট বুক করার প্রক্রিয়াকে আরও সহজ করে তোলার পদক্ষেপ নেওয়া হল কেন্দ্রের তরফে।

এবার হোয়াটসঅ্যাপেই করা যাবে কোভিড ভ্যাকসিনের স্লট বুকিং। মঙ্গলবার সাংবাদিক বৈঠকে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডবিয়া একথা ঘোষণা করেন। তিনি বলেন, এতদিন কোউইন অ্যাপে কোভিড টিকার স্লট বুক করা যেত। এবার থেকে হোয়াটসঅ্যাপের মাধ্যমেই বুক করা যাবে। তিনি এর নম্বরটিও ঘোষণা করেন। হোয়াটসঅ্যাপ নম্বরটি হল 919013151515। এই নম্বরে হোয়াটসঅ্যাপ করলে বুক করা যাবে টিকার স্লট।

কীকরে হোয়াটসঅ্যাপে কোভিড ভ্যাকসিনের স্লট বুক করবেন?

  • প্রথমে 919013151515 নম্বরটিতে Book Slot লিখে হোয়াটসঅ্যাপ করুন।
  • এরপর ৬ ডিজিটের ওটিপি আসবে।
  • এরপর তারিখ, স্থান, পিন কোড, কোন ডোজ, কোন টিকা নেবেন তা বেছে নিন।
  • এই প্রক্রিয়াটি সম্পূর্ণ হলে নিজের পছন্দমতো স্লট বেছে নিন। 
  • স্লট বুকিং-র প্রক্রিয়াটি সম্পূর্ণ হলে সম্মতি মেসেজ পেয়ে যাবেন।

MyGov India থেকে প্রক্রিয়াটি ট্যুইটও করা হয়

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডবিয়াও এদিন ট্যুইট করেন

Advertisement

করোনার তৃতীয় ঢেউয়ের আবহে শুক্রবারই জাইডাস ক্যাডিলার করোনা ভ্যাকসিন ভারতে অনুমোদন পায়। শিশুদের জন্য ভারতে জরুরি ব্যবহারেরও অনুমোদন পেয়েছে। অনুমোদন পাওয়ার একদিন পর, জাইডাস গ্রুপের এমডি ডঃ শারভিল প্যাটেল শনিবার ZyCOV-D-র সরবরাহ এবং এর দাম সম্পর্কে অনেক গুরুত্বপূর্ণ বিষয় জানান। তিনি জানান, বর্তমানে কম ভ্যাকসিনই তৈরি করা হয়েছে। কেন্দ্র সরকারের হাতে তুলে দেওয়া হবে ভ্যাকসিন। তারাই দাম ঠিক করবে।

Advertisement