scorecardresearch
 

Amanatullah Khan Arrested: পাকড়াও আপ MLA আমনতুল্লা খান, গ্রেফতারির পর পুলিশের উপর হামলা সঙ্গীদের

দিল্লি ওয়াকফ বোর্ডে আর্থিক নয়ছয়ের অভিযোগ আমনতুল্লার বিরুদ্ধে। এসিবি অফিসে লকআপ না থাকায় শুক্রবার রাতে আমনতুল্লা খানকে কাছাকাছি সিভিল লাইনস থানার লকআপে রাখা হবে। শনিবার দুপুর ১২টার পর আদালতে পেশ করা হবে তাঁকে। আমনতুল্লাকে হেফাজতে নেওয়ার আবেদন করবে এসিবি।     

Advertisement
গ্রেফতার আমনতুল্লা। গ্রেফতার আমনতুল্লা।
হাইলাইটস
  • গ্রেফতার আপ বিধায়ক আমনতুল্লা খান।
  • আগামিকাল তোলা হবে আদালতে।

আপ বিধায়ক আমনতুল্লা খানকে গ্রেফতার করল দিল্লির দুর্নীতি বিরোধী শাখা (ACB)। তাঁকে জিজ্ঞাসাবাদের পর শুক্রবার আমনতুল্লার বাড়ি-সহ চারটি জায়গায় তল্লাশি চালান তদন্তকারীরা। তাঁদের সঙ্গে থাকা পুলিশ কর্মীদের উপর হামলার অভিযোগও উঠেছে। এই ঘটনায় দায়ের হয়েছে ৩টি এফআইআর। দিল্লি ওয়াকফ বোর্ডে আর্থিক নয়ছয়ের অভিযোগ আমনতুল্লার বিরুদ্ধে।

জানা গিয়েছে, এসিবি অফিসে লকআপ না থাকায় শুক্রবার রাতে আমনতুল্লা খানকে কাছাকাছি সিভিল লাইনস থানার লকআপে রাখা হবে। শনিবার দুপুর ১২টার পর আদালতে পেশ করা হবে তাঁকে। আমনতুল্লাকে হেফাজতে নেওয়ার আবেদন করবে এসিবি। শুক্রবার আমানতুল্লার দুই ঘনিষ্ঠ সহযোগীর ঠিকানা থেকে নগদ ২৪ লাখ টাকা এবং দুটি পিস্তল উদ্ধার করা হয়েছে। এর মধ্যে একটি পিস্তল বিদেশি, যার লাইসেন্স নেই। এসিবি জানিয়েছে, আমনতুল্লার বাড়িতে অভিযান চালানোর পর নির্দিষ্ট তথ্যপ্রমাণ হাতে এসেছে তাদের।

দিল্লি ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান আমানুতুল্লা এবং তাঁর সঙ্গীদের বাড়িতে তল্লাশির পর প্রামাণ্য নথি হতে এসেছে বলে দিল্লির দুর্নীতিদমন শাখা সূত্রের খবর। সেই সব নথিতে আর্থিক দুর্নীতির যথেষ্ট তথ্যপ্রমাণ আছে। শুক্রবার আপ বিধায়ককে দীর্ঘক্ষণ জেরা করেন তদন্তকারীরা। তিনি যুক্তিযুক্ত উত্তর দিতে পারেননি বলে সূত্রের খবর। গ্রেফতারির আগে আমনতুল্লার দাবি করেন, ওয়াকফ বোর্ডের নতুন কার্যালয় তৈরি করেছেন বলেই তাঁকে নিয়ে টানাটানি হচ্ছে। 

এফআইআরে বলা হয়েছে,দিল্লি ওয়াকফ বোর্ডের কাজকর্মে আর্থিক অনিয়ম হয়েছে। বোর্ডের চেয়ারম্যান হিসেবে  আমনতুল্লা খান নিয়ম লঙ্ঘন করে ৩২ জনকে নিয়োগ করেছেন। দিল্লি ওয়াকফ বোর্ডের তৎকালীন সিইও এই ধরনের বেআইনি সিদ্ধান্তের বিরোধিতা করেছিলেন। দিল্লি ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান হিসেবে আমনতুল্লা খান দুর্নীতি ও পক্ষপাতিত্ব করেছেন বলে অভিযোগ। এর পাশাপাশি দিল্লি ওয়াকফ বোর্ডের একাধিক সম্পত্তি বেআইনিভাবে ভাড়া দেওয়া হয়েছে বলেও অভিযোগ উঠেছে আমনতুল্লার বিরুদ্ধে। এও অভিযোগ,দিল্লি সরকারের অনুদান-সহ ওয়াকফ বোর্ডের তহবিলের অপব্যবহার করেছেন আপ বিধায়ক৷

Advertisement

এদিকে, আমনতুল্লার গ্রেফতারির পর তাঁর বাড়ির বাইরে থাকা পুলিশ কর্মীদের উপর হামলা করা হয়েছে বলে দাবি পুলিশের। পুলিশের উপর চড়াও হয় বিধায়কের ঘনিষ্ঠরা। সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগ। তিনটি এফআইআর দায়ের করেছে দুর্নীতি দমন শাখা৷ অবৈধ অস্ত্র উদ্ধারের ঘটনায় ২টি এফআইআর এবং পুলিশের উপর নিগ্রহের ঘটনায় একটি এফআর করা হয়েছে। 

আরও পড়ুন- হাত মেলানো তো দূর, জিনপিংকে দেখে হাসলেনও না মোদী

 

Advertisement