scorecardresearch
 

Ram Mandir: প্রথম সোনায় মোড়া দরজা বসল অযোধ্যার রাম মন্দিরে, বাকি আরও ৪১

হাতে গোনা কয়েকদিন বাকি অযোধ্যার রাম মন্দিরে রাম লাল্লার প্রাণ প্রতিষ্ঠার। মন্দিরের গর্ভগৃহ থেকে মন্দির চত্বর অভাবনীয় সাজে সেজে উঠছে। মন্দিরে মোট ৪৬টি দরজা বসছে। যার মধ্যে ৪২টি সোনার জল করা। ইতিমধ্যে প্রথম সোনার জলের দরজা বসানো হয়েছে। 

Advertisement
হাইলাইটস
  • হাতে গোনা কয়েকদিন বাকি অযোধ্যার রাম মন্দিরে রাম লাল্লার প্রাণ প্রতিষ্ঠার
  • মন্দিরের গর্ভগৃহ থেকে মন্দির চত্বর অভাবনীয় সাজে সেজে উঠছে

First golden door of Ram Mandir: হাতে গোনা কয়েকদিন বাকি অযোধ্যার রাম মন্দিরে রাম লাল্লার প্রাণ প্রতিষ্ঠার। মন্দিরের গর্ভগৃহ থেকে মন্দির চত্বর অভাবনীয় সাজে সেজে উঠছে। মন্দিরে মোট ৪৬টি দরজা বসছে। যার মধ্যে ৪২টি সোনার জল করা। ইতিমধ্যে প্রথম সোনার জলের দরজা বসানো হয়েছে। 

গর্ভগৃহের ওপরের তলায় ১২ ফুট উঁচু এবং 8 ফুট চওড়া দরজাটি স্থাপন করা হয়েছে। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়েছে, আগামী তিন দিনের মধ্যে সেখানে আরও ১৩টি সোনার দরজা বসানো হবে।

আগামী ২২ জানুয়ারি রাম লাল্লার প্রাণ প্রতিষ্ঠায় রাজ্যের সমস্ত স্কুল ও কলেজের জন্য ছুটি ঘোষণা করেছেন। যোগী আদিত্যনাথ আরও বলেন, উদ্বোধনী অনুষ্ঠানের দিন রাজ্য জুড়ে কোনও মদ বিক্রি হবে না। অযোধ্যায় পরিচ্ছন্নতার দিক দিয়ে 'কুম্ভ মডেল' বাস্তবায়নের নির্দেশ দিয়েছেন।

আরও পড়ুন

২২ জানুয়ারি অযোধ্যা মন্দির প্রাণ প্রতিষ্ঠার জন্য সজ্জিত হচ্ছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, আরএসএস প্রধান মোহন ভাগবত, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং অন্যান্য বিশেষ আমন্ত্রিতরা মেগা ইভেন্টে যোগ দিতে প্রস্তুত।

রাজনীতিবিদ, বলিউড সেলিব্রিটি, ক্রিকেটার, শিল্পপতি এবং আরও অনেক কিছু সহ মন্দির ট্রাস্ট, শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্রের আমন্ত্রিত তালিকায় ৭,০০০ জনেরও বেশি বিশিষ্টরা রয়েছেন।

TAGS:
Advertisement