scorecardresearch
 

Howrah-Mumbai Train Accident Cause: মালগাড়িকে ধাক্কা মারতেই বিকট আওয়াজ, ভোররাতে হাওড়া-মুম্বই মেল যেভাবে ছিটকে গেল

Howrah-Mumbai Train Derailed: ঝাড়খণ্ডের চক্রধরপুরে লাইনচ্যুত হাওড়া মুম্বই মেল এক্সপ্রেস। বারাবাম্বু রেল স্টেশনের কাছে এই দুর্ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে। ট্রেনটির তিনটি বগি লাইনচ্যুত হয়েছে বলে খবর।

Advertisement
 মালগাড়ির সঙ্গে সংঘর্ষে, মুম্বই মেলের ১৮টি বগি লাইনচ্যুত হয়েছে। মালগাড়ির সঙ্গে সংঘর্ষে, মুম্বই মেলের ১৮টি বগি লাইনচ্যুত হয়েছে।
হাইলাইটস
  • ঝাড়খণ্ডের চক্রধরপুরে লাইনচ্যুত হাওড়া মুম্বই মেল এক্সপ্রেস।
  • বারাবাম্বু রেল স্টেশনের কাছে এই দুর্ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে।
  • ট্রেনটির তিনটি বগি লাইনচ্যুত হয়েছে বলে খবর।

Howrah-Mumbai Train Derailed: ফের ট্রেন দুর্ঘটনা। ঝাড়খণ্ডের চক্রধরপুরে লাইনচ্যুত হাওড়া-মুম্বই CSMT এক্সপ্রেস। প্রাথমিক খবর অনুযায়ী, মালগাড়ির সঙ্গে সংঘর্ষে, মুম্বই মেলের ১৮টি বগি লাইনচ্যুত হয়েছে। ঘটনায় এখনও পর্যন্ত ১ জনের মৃত্যুর খবর মিলেছে। আহত ৫। কিন্তু ঠিক কীভাবে এই দুর্ঘটনা ঘটল?

হাওড়া-মুম্বই ট্রেন দুর্ঘটনা কখন ঘটেছে?

সোমবার রাত ১০টা নাগাদ হাওড়া স্টেশনের নিউ কমপ্লেক্স থেকে মুম্বইয়ের উদ্দেশে রওনা দেয় CSMT এক্সপ্রেস ট্রেনটি। মঙ্গলবার ভোররাতে তখন ৩টে ৪৫ বাজে। ট্রেনে বেশিরভাগ যাত্রীরাই ঘুমে আচ্ছন্ন। ঝাড়খণ্ডের বারাবাম্বু  এবং রাজখারসাওয়ান স্টেশনের মাঝের লাইন দিয়ে তীব্র বেগে ট্রেনটি ছুটে চলেছে। এমন সময় প্রবল শব্দ ও ঝাঁকুনি হয়। আতঙ্কে দিশেহারা হয়ে যান ট্রেনের যাত্রীরা।

দুর্ঘটনাস্থলে উদ্ধারকারী টিম ও নিরাপত্তা কর্মীরা
দুর্ঘটনাস্থলে উদ্ধারকারী টিম ও নিরাপত্তা কর্মীরা



হাওড়া-মুম্বই CSMT এক্সপ্রেসের দুর্ঘটনা কীভাবে ঘটল?

জানা গিয়েথে 299/3 নম্বর পোলের কাছে আগেই একটি মালগাড়ি লাইনচ্যুত হয়েছিল। এর অল্প সময়ের মধ্যেই মাঝামাঝি রেললাইন থেকে তীব্র গতিতে আসছিল হাওড়া মুম্বাই মেল ট্রেনটি। সেই সময় এসে মেল ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত মালগাড়ির বগির সঙ্গে ধাক্কা খায়। এর ফলে ইঞ্জিন, এসি ও স্লিপার সহ মুম্বই মেলের প্রায় ১৮টি বগি লাইনচ্যুত হয়। কয়েকটি বগি একে অপরের উপর উঠে যায়।

মঙ্গলবার ভোর ৩টা ৪৫ মিনিটে এ ঘটনা ঘটে। আহতদের চক্রধরপুর রেলওয়ে হাসপাতালে পাঠানো হয়। এখনও পর্যন্ত একজনের মৃত্যুর খবর মিলেছে।

আরও পড়ুন

উদ্ধারকার্য চালাচ্ছেন রেসকিউ টিমের কর্মীরা
উদ্ধারকার্য চালাচ্ছেন রেসকিউ টিমের কর্মীরা

ঘটনার খবর পেয়ে চক্রধরপুর ট্রেন কন্ট্রোল রুম থেকে হুটার বাজানো হয় এবং একটি দুর্ঘটনা মোকাবিলার রিলিফ ভ্যান ঘটনাস্থলে পাঠানো হয়। ঘটনাস্থল থেকে আহতদের অ্যাম্বুলেন্সের মাধ্যমে চিকিৎসার জন্য চক্রধরপুর রেলওয়ে হাসপাতালে পাঠানো হয়। রেলওয়ে ঘটনাস্থল থেকে যাত্রীদের একটি বাসে তুলে স্টেশনে পাঠায়। চক্রধরপুর রেলওয়ে ডিভিশনের এডিআরএম বিনয় কুজুর, সিনিয়র ডিএসসি পি শঙ্কর কুট্টি, সিনিয়র ডিসিএম আদিত্য কুমার চৌধুরী, চক্রধরপুর মহকুমা জেলা পুলিশের এসডিপিও পারস রানা প্রমুখ ঘটনাস্থলে উপস্থিত রয়েছেন। আদ্রা খড়গপুর বান্দামুন্ডা থেকে ক্রেন অর্ডার করা হয়েছে। ত্রাণ ও উদ্ধার কাজ চলছে।

Advertisement
একপাশে হাওড়া-মুম্বই মেলের ইঞ্জিন। অন্যদিকে পাশের ট্র্যাকে মালগাড়ি।
এক পাশে দুর্ঘটনাগ্রস্ত হাওড়া-মুম্বই মেলের ইঞ্জিন। পাশের ট্র্যাকেই মালগাড়ি।

এই ঘটনার সত্যতা নিশ্চিত করেন চক্রধরপুর রেল বিভাগের সিনিয়র ডিসিএম আদিত্য কুমার চৌধুরী। তিনি বলেন, দুর্ঘটনার খবর পেয়ে চক্রধরপুর রেল বিভাগের আধিকারিকরা, চক্রধরপুর রেল বিভাগের রিলিফ ট্রেন এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে পাঠানোর ব্যবস্থা করেন। 

হাওড়া-সিএসএমটি এক্সপ্রেস লাইনচ্যুত(Howrah-CSMT Express) | Helpline Number পেতে এই লিঙ্কে ক্লিক করুন

Advertisement