scorecardresearch
 

India Vs Australia 4 th Test: ক্রিকেট পে চর্চা! মোদীর সঙ্গে যখন রথে চড়ে স্টেডিয়ামে ঢুকলেন অস্ট্রেলিয়ার PM

India Vs Australia 4 th Test:ক্রিকেট পে চর্চা! মোদীর সঙ্গে যখন রথে চড়ে স্টেডিয়ামে ঢুকলেন অস্ট্রেলিয়ার PM। ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের জ্বর কূটনৈতিক মহলেও। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবেনিজ বৃহস্পতিবার গুজরাতের মোতেরাতে আহমেদাবাদে ভারত-অস্ট্রেলিয়া টেস্টের প্রথম দিনে নরেন্দ্র মোদী স্টেডিয়ামে উপস্থিত হন।

Advertisement
ক্রিকেট পে চর্চা! মোদীর সঙ্গে যখন রথে চড়ে স্টেডিয়ামে ঢুকলেন অস্ট্রেলিয়ার PM ক্রিকেট পে চর্চা! মোদীর সঙ্গে যখন রথে চড়ে স্টেডিয়ামে ঢুকলেন অস্ট্রেলিয়ার PM
হাইলাইটস
  • ক্রিকেট পে চর্চা!
  • মোদীর সঙ্গে যখন রথে চড়ে স্টেডিয়ামে ঢুকলেন অস্ট্রেলিয়ার PM
  • দেখলেন ভারত-অস্ট্রেলিয়া চতুর্থ টেস্টের প্রথম দিন

India Vs Australia 4 th Test: ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের জ্বর কূটনৈতিক মহলেও। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবেনিজ বৃহস্পতিবার গুজরাতের মোতেরাতে আহমেদাবাদে ভারত-অস্ট্রেলিয়া টেস্টের প্রথম দিনে নরেন্দ্র মোদী স্টেডিয়ামে উপস্থিত হন।

নরেন্দ্র মোদী স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবেনিজকে স্বাগত জানান প্রধানমন্ত্রী মোদি। দুই প্রধানমন্ত্রীইকেই মাঠে আনতে বিশেষ বন্দোবস্ত রাখা হয়েছিল। দু'জনে রথে চড়ে মাঠের প্রবেশ করেন।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী, আলবেনিজ চার দিনের ভারতে সফরে রয়েছেন। তাঁকে আমন্ত্রণ জানানোর জন্য প্রধানমন্ত্রী মোদিকে ধন্যবাদ জানান তিনি। আমেদাবাদে অস্ট্রেলিয়া এবং ভারতের মধ্যে চতুর্থ ক্রিকেট টেস্ট ম্যাচ দেখার সুযোগ পেয়ে উত্তেজিত হন তাঁরা।

ম্যাচ দেখার পরে, আলবেনিজ মুম্বইতে উড়ে যাবেন। যেখানে তিনি বৃহস্পতিবার ভারতের স্বদেশী প্রযুক্তিতে তৈরি সম্পূর্ণ দেশি বিমানবাহী জাহাজ, আইএনএস বিক্রান্তে প্রথম বিদেশী নেতা হিসেবে উঠবেন। এয়ারক্র্যাফ্ট ক্যারিয়ারটি গত বছরের সেপ্টেম্বরে ভারতীয় নৌবাহিনীতে কমিশন করা হয়েছিল।

শুক্রবার নয়াদিল্লিতে দুই নেতার দ্বিপাক্ষিক বৈঠক হবে। গত বছর দুই দেশের ঘোষিত বার্ষিক শীর্ষ সম্মেলনে এটিই হবে প্রথম বৈঠক। আলবেনিজদের সঙ্গে ভ্রমণকারী ব্যবসায়িক প্রতিনিধিদল অস্ট্রেলিয়া-ভারত সিইও ফোরামে অংশগ্রহণ করবেন।

এর আগে তিনি ভারত সফরের অঙ্গ হিসেবে সবরমতীতে মহাত্মাগান্ধীর আশ্রমে যান ও শ্রদ্ধা জ্ঞাপন করেন। রাজভবনে হোলির অনুষ্ঠানে অংশ নেন। নিজেও হোলি খেলেন।

 

Advertisement
Advertisement