scorecardresearch
 

পশুখাদ্য কেলেঙ্কারি: জামিন পেলেও জেলেই লালু

বিহার নির্বাচনের মাঝে রাষ্ট্রীয় জনতা দল (আরজেডি)–এর জন্য ভাল খবর। পশুখাদ্য কেলেঙ্কারিতে শাস্তি পাওয়া আরজেডি সুপ্রিমো লালুপ্রসাদ যাদব চাইবাসা ট্রেজারি মামলায় জামিন পেয়েছেন। তবে দুমকা ট্রেজারি মামলার শুনানি এখনও বিচারাধীন থাকায় লালু জেল থেকে ছাড়া পাবেন না।  লালু চাইবাসা ট্রেজারি মামলায় তার অর্ধেক সাজা শেষ করেছেন।

Advertisement
সস্ত্রীক লালুপ্রসাদ যাদব। পাশে সদ্য প্রয়াত রামবিলাস পাসোয়ান। সস্ত্রীক লালুপ্রসাদ যাদব। পাশে সদ্য প্রয়াত রামবিলাস পাসোয়ান।
হাইলাইটস
  • পশুখাদ্য কেলেঙ্কারি: জামিন পেলেও জেলেই লালু
  • চাইবাসা ট্রেজারি মামলায় লালু যাদব শাস্তির সাজা অর্ধেক শেষ

বিহার নির্বাচনের মাঝে রাষ্ট্রীয় জনতা দল (আরজেডি)–এর জন্য ভাল খবর। পশুখাদ্য কেলেঙ্কারিতে শাস্তি পাওয়া আরজেডি সুপ্রিমো লালুপ্রসাদ যাদব চাইবাসা ট্রেজারি মামলায় জামিন পেয়েছেন। তবে দুমকা ট্রেজারি মামলার শুনানি এখনও বিচারাধীন থাকায় লালু জেল থেকে ছাড়া পাবেন না। লালু চাইবাসা ট্রেজারি মামলায় তাঁর অর্ধেক সাজা শেষ করেছেন।

 

চাইবাসা ট্রেজারি মামলায় লালু যাদব শাস্তির সাজা অর্ধেক শেষ করে জামিনের আবেদন করেছিলেন। গত শুনানিতে সিবিআই বলেছিল, অর্ধেক সাজা শেষ করতে এখনও ২৬ দিন বাকি রয়েছে। এরপরে মামলার শুনানি ৯ অক্টোবর পর্যন্ত পিছিয়ে যায়। আজ লালু যাদব ছাইবাসা মামলায় জামিন পেয়েছেন।

 

তবে চাইবাসা মামলায় জামিন পাওয়ার পরেও লালু যাদবকে জেলেই থাকতে হবে। যেহেতু তাঁকে পশুখাদ্য কেলেঙ্কারির দুমকা মামলায় দোষী সাব্যস্ত করা হয়েছে এবং মামলায় তিনি এখনও জামিন পাননি। দুমকা মামলায় লালু যাদবের অর্ধেক সাজা নভেম্বর মাসেই শেষ হবে। লালু যাদবের আইনজীবীরা আশা করছেন, নভেম্বরের পরে তিনি জেল থেকে বেরিয়ে আসতে পারবেন।

বিহার বিধানসভা নির্বাচনের সময় লালু যাদবের জামিনকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে বিবেচনা করা হচ্ছে। এর আগে পশুখাদ্য সংক্রান্ত আরও তিনটি মামলায় জামিন পেয়েছেন লালু যাদব।তিনি বর্তমানে রাঁচির রিমস হাসপাতালে ভর্তি আছেন। আগে তিনি রিমসের পেইডিং ওয়ার্ডে থাকতেন, তবে করোনার সংক্রমণের জন্য তাঁকে পরিচালকের বাংলোয় রাখা হয়েছিল।

 

Advertisement