scorecardresearch
 

গডকড়ির সঙ্গে বৈঠক মমতার, রাস্তা সম্প্রসারণ-মেরামতি নিয়ে আলোচনা

বৃহস্পতিবার কেন্দ্রীয় সড়ক পরিবহণমন্ত্রী নীতিন গডকড়ির (Nitin Gadkari) সঙ্গে সাক্ষাৎ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বেশকিছুক্ষণ কথা হয় মমতা ও গডকড়ির মধ্যে। বৈঠক থেকে বেরিয়ে মুখ্যমন্ত্রী জানান, রাজ্যের একাধিক রাস্তার সম্প্রসারণ নিয়ে কথা হয়েছে।

Advertisement
মমতা বন্দ্যোপাধ্যায় ও নীতিন গডকড়ি মমতা বন্দ্যোপাধ্যায় ও নীতিন গডকড়ি
হাইলাইটস
  • নীতিন গডকড়ির সঙ্গে বৈঠক করলেন মমতা বন্দ্যোপাধ্যায়
  • রাজ্যের রাস্তা নিয়ে আলোচনা উভয়ের মধ্যে
  • আগামিদিনে হতে পারে আরও একটি বৈঠক

দিল্লিতে রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বৃহস্পতিবার কেন্দ্রীয় সড়ক পরিবহণমন্ত্রী নীতিন গডকড়ির (Nitin Gadkari) সঙ্গে সাক্ষাৎ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বেশকিছুক্ষণ কথা হয় মমতা ও গডকড়ির মধ্যে। বৈঠক থেকে বেরিয়ে মুখ্যমন্ত্রী জানান, রাজ্যের একাধিক রাস্তার সম্প্রসারণ নিয়ে কথা হয়েছে। পাশাপাশি রাজ্যের রাস্তাগুলির মেরামতি নিয়েও কথা হয়েছে কেন্দ্রীয় সড়ক পরিবহণ মন্ত্রীর সঙ্গে। এমনকী এই নিয়ে আগামিদিনে রাজ্যের সঙ্গে গডকড়ির আরও একটি বৈঠক হতে চলেছে বলেও জানান মমতা। 


বিজেপি বিরোধী ফ্রন্ট গঠনের ডাক দেওয়ার পর ২৬ তারিখ দিল্লি গিয়েছেন তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই একাধিক বিরোধী নেতানেত্রীর সঙ্গে বৈঠক সেরেছেন তৃণমূল নেত্রী। গত পড়শু অর্থাৎ মঙ্গলবার অভিষেক মনু সিংভি, কমলনাথ, আনন্দ শর্মার মতো নেতাদের সঙ্গে দেখা করেন মমতা। বুধবার সনিয়া গান্ধীর সঙ্গে দেখা করেন তৃণমূল নেত্রী। সেই বৈঠকে উপস্থিত ছিলেন রাহুল গান্ধীও। পরে বৈঠক থেকে বেরিয়ে আলোচনা খুব ভাল হয়েছে বলে জানান মমতা। এদিনই দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও তাঁর সঙ্গে সাক্ষাৎ করেন। সূত্রের খবর, বিজেপি বিরোধী জোট নিয়েই আলোচনা হয় উভয়ের মধ্যে। 

তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের এবারের দিল্লি সফরের অন্যতম প্রধান উদ্দেশ্য বিজেপি বিরোধী ফ্রন্ট গঠনের চেষ্টা হলেও, কেন্দ্রকে রাজ্যের দাবিদাওয়াও জানাতে ভোলেননি তিনি। মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেও সাক্ষাৎ করেন মুখ্যমন্ত্রী। প্রায় আধঘণ্টারও বেশি সময় ধরে বৈঠক হয় মোদী ও মমতার মধ্যে। পরে মুখ্যমন্ত্রী জানান, রাজ্যের নাম বদলের বিষয়টি দেখার জন্য প্রধানমন্ত্রীকে অনুরোধ জানিয়েছেন তিনি। একইসঙ্গে বাংলার জন্য আরও টিকর দাবিও জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। 
 


 

Advertisement