scorecardresearch
 

Mamata Banerjee Nitish Kumar Meeting : অখিলেশ-নবীনের পর এবার নীতীশ, নবান্নে মঙ্গলবার মমতার সঙ্গে বৈঠক

২০২৪-এর লোকসভা নির্বাচনে বিজেপিকে ঠেকাতে বিরোধী দলগুলিকে একছাতার তলায় আনার চেষ্টা দীর্ঘদিন ধরেই করে আসছেন তৃণমূল নেত্রী। আর সেই প্রয়াসেরই অংশ হিসেবে মঙ্গলবারের বৈঠক গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে বলে মনে করা হচ্ছে।

Advertisement
মমতা বন্দ্যোপাধ্যায় ও নীতীশ কুমার মমতা বন্দ্যোপাধ্যায় ও নীতীশ কুমার
হাইলাইটস
  • রাজ্যে আসছেন নীতীশ কুমার
  • বৈঠক করবেন মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে
  • বৈঠক হবে নবান্নে

আগামী বছরের লোকসভা নির্বাচনের আগে বিরোধী জোটের সলতে পাকানোর কাজ অব্যাহত। অখিলেশ যাদব, নবীন পট্টনায়ক এইচ ডি কুমারস্বামীর পর এবার নীতীশ কুমার। বিহারের মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসতে চলেছেন তৃণমূল নেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, আগামী মঙ্গলবার অর্থাৎ ২৫ তারিখ কলকাতায় আসছেন নীতীশ কুমার (Nitish Kumar)। দুপুর ২টো নাগাদ নবান্নে নীতীশের সঙ্গে বৈঠকে বসবেন মমতা। বৈঠকে বিরোধী জোট নিয়ে জোর আলোচনা হতে পারে বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। 

প্রসঙ্গত, ২০২৪-এর লোকসভা নির্বাচনে বিজেপিকে ঠেকাতে বিরোধী দলগুলিকে একছাতার তলায় আনার চেষ্টা দীর্ঘদিন ধরেই করে আসছেন তৃণমূল নেত্রী। আর সেই প্রয়াসেরই অংশ হিসেবে মঙ্গলবারের বৈঠক গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে বলে মনে করা হচ্ছে। কারণ মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) মনে করেন, আগামী বছরের লোকসভা নির্বাচনে বিরোধীরা একজোট হয়ে লড়লে কোনওভাবেই আর ক্ষমতায় আসতে পারবে না বিজেপি। এমনকী ইতিমধ্যে বিজেপি বিরোধী দলগুলিকে বারেবারে সেই বার্তাও দিয়েছেন তিনি।  

এর আগে গত মার্স মাসে কলকাতায় আসেন সমাজবাদী পার্টির শীর্ষ নেতা অখিলেশ যাদব। দলীয় কর্মসূচিতে কলকাতায় এসেছিলেন তিনি। সেইসময় কালীঘাটে গিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করেন অখিলেশ। প্রায় আধঘণ্টা কথা হয় উভয়ের মধ্যে। আলোচনা শেষ করে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে কেন্দ্রের একাধিক কাজের সমালোচনা করেন অখিলেশ যাদব (Akhilesh Yadav)। এর ঠিক পরেই গত মাসের শেষ সপ্তাহে ওড়িশা সফরে যান মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সময় ওড়িশার মুখ্যমন্ত্রী তথা বিজেডি সুপ্রিমো নবীন পট্টনায়েকের (Navin Pattanayek) বাড়িতেও যান তিনি। সূত্রের খবর, বৈঠকে বিরোধী জোট নিয়ে আলোচনা হয় উভয়ের মধ্যে। এরই মাঝে আবার মমতা বন্দ্য়োপাধ্যায়ের সঙ্গে বৈঠক করেন জেডি(এস) নেতা এইচ ডি কুমারস্বামীও। আর এবার নীতীশ কুমার। এখন দেখার আগামী বছরের লোকসভা নির্বাচনের আগে মঙ্গলবারের বৈঠক থেকে বিরোধী জোট নিয়ে বড় কোনও খবর পাওয়া যায় কি না। 

Advertisement

আরও পড়ুন - মাধ্যমিক পাশেই রেলে চাকরি, জেনে নিন সমস্ত তথ্য

 

Advertisement