scorecardresearch
 

পাওয়ার থেকে চিদম্বরম, মমতার 'শহিদ দিবস'-এ দিল্লির কোন কোন নেতা?

একুশের সভা থেকে চব্বিশের লোকসভায় প্রস্তুতি শুরু করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই ইঙ্গিত ছিল। আর তা সত্যি হল। BJP বিরোধী শক্তিগুলিকে এক ছাতায় তলায় আনলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement
মমতার বক্তব্য শুনলেন বিজেপি বিরোধী নেতারা মমতার বক্তব্য শুনলেন বিজেপি বিরোধী নেতারা
হাইলাইটস
  • একুশের সভা থেকে চব্বিশের লোকসভায় প্রস্তুতি শুরু করবেন মমতা বন্দ্যোপাধ্যায়
  • সেই ইঙ্গিত ছিল, আর তা সত্যি হল।
  • বিরোধী শক্তিগুলিকে এক ছাতায় তলায় আনলেন মমতা বন্দ্যোপাধ্যায়

একুশের সভা থেকে চব্বিশের লোকসভায় প্রস্তুতি শুরু করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই ইঙ্গিত ছিল। আর তা সত্যি হল। BJP বিরোধী শক্তিগুলিকে এক ছাতায় তলায় আনলেন মমতা বন্দ্যোপাধ্যায়। মমতার বক্তব্য শুনতে ভার্চুয়ালি সভায় হাজির কংগ্রেস, NCP, আম আদমি পার্টি থেকে শুরু করে BJP বিরোধী দলগুলি।  

মমতা বন্দ্যোপাধ্যায়ের ভার্চুয়াল ভাষণে কারা? 

একুশে জুলাইয়ের শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বক্তব্য শুরু করেন মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলা, হিন্দি ও ইংরেজি তিন ভাষাতেই বক্তব্য রাখবেন তিনি, প্রথমেই সেই কথা জানিয়ে বক্তব্য শুরু করেন। আর তারপর জাতীয়স্তরের নেতাদের ধন্যবাদ জানান তিনি। 

মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাষণ শুনতে ভার্চুয়ালি হাজির NCP নেতা শরদ পাওয়ার, সুপ্রিয়ো সোলে, কংগ্রেস নেতা পি চিদম্বরম, দিগ্বিজয় সিং, সমাজবাদী পার্টির রামগোপাল যাদব, জয়া বচ্চন, DMK-এর তিরুচি শিবা, TRS-এর কেশব রাও, আম আদমি পার্টির সঞ্জয় সিং, মনোজ ঝাঁ- RJD-র, প্রিয়াঙ্কা চতুর্বেদী ও আকালি দলের বলবিন্দর সিং। 

আরও পড়ুন : এবারের একুশে মিসিং 'ডিম্ভাত'! এই মেনুর ইতিহাসটা জানেন?

বক্তব্যের শুরু থেকেই বিজেপি বিরোধী সুর বজায় রাখেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, 'ওরা নৃশংস, শান্তিতে কাউকে বাঁচতে দেবে না । আমি চিদম্বরমকে ফোন করতে পারি না। ফোনে আড়িপাতা হয়।' রান্নার গ্যাসের দাম থেকে শুরু করে দ্রব্যমূল্যবৃদ্ধির প্রতিবাদ করেন তিনি। 

বিজেপি বিরোধী শক্তিগুলিকে একজোট করতে তিনি যে বদ্ধপরিকর। তা পরিষ্কার করে দেন তৃণমূল নেত্রী। বলেন, 'নিজেদের স্বার্থ ভুলে আমাদের সবাইকে এককাট্টা হতে হবে।সব নেতাদের বলছি, ফ্রন্ট তৈরি করুন। পরের সপ্তাহে দিল্লি যাব। নেতাদের সঙ্গে বৈঠক করব। শরদ পাওয়ারদের অনুরোধ, দিল্লিতে বৈঠকের আয়োজন করুন। সেই বৈঠকে আমিও থাকব, আলোচনা হোক। ২০২৪-এ কী হবে জানিনা, তবে আগেভাগে পরিকল্পনা করতে হবে।'

Advertisement

 

Advertisement