scorecardresearch
 

Cancelled Train List: মর্মান্তিক দুর্ঘটনায় বাতিল প্রচুর ট্রেন-রুটেও বদল, রইল লিস্ট

Train Cancelled List: বালেশ্বরে করমণ্ডল এক্সপ্রেসের মর্মান্তিক ট্রেন দুর্ঘটনায় বাতিল একগুচ্ছ ট্রেন। দক্ষিণ ভারতের সবচেয়ে গুরুত্বপূর্ণ রুট এটি। শুক্রবার সন্ধেয় ওড়িশার বালেশ্বর বাহানাগা স্টেশনের কাছে ভয়াবহ ট্রেন দুর্ঘটনাটি ঘটে। এর পর ঘটনাস্থলে উদ্ধারকাজ চলছে।

Advertisement
বালেশ্বর ট্রেন দুর্ঘটনা: কোন রুটে-কোন ট্রেন বাতিল, রইল পুরো তালিকা বালেশ্বর ট্রেন দুর্ঘটনা: কোন রুটে-কোন ট্রেন বাতিল, রইল পুরো তালিকা
হাইলাইটস
  • বালেশ্বরে করমণ্ডল এক্সপ্রেসের মর্মান্তিক ট্রেন দুর্ঘটনায় বাতিল একগুচ্ছ ট্রেন
  • দক্ষিণ ভারতের সঙ্গে সংযোগকারী সবচেয়ে গুরুত্বপূর্ণ রুট এটি
  • ৪২টি ট্রেন বাতিল হয়

Odisha Train Accident, Train Cancelled List: বালেশ্বরে করমণ্ডল এক্সপ্রেসের (Coromandel Express Train Accident) মর্মান্তিক ট্রেন দুর্ঘটনায় বাতিল একগুচ্ছ ট্রেন। দক্ষিণ ভারতের সঙ্গে সংযোগকারী সবচেয়ে গুরুত্বপূর্ণ রুট এটি। শুক্রবার সন্ধেয় ওড়িশার বালেশ্বর বাহানাগা স্টেশনের কাছে ভয়াবহ ট্রেন দুর্ঘটনাটি ঘটে। এর পর ঘটনাস্থলে উদ্ধারকাজ চলছে। দুর্ঘটনায় মৃতের সংখ্যা তরতরিয়ে বাড়ছে। সেই সঙ্গে বাড়ছে আহতের সংখ্যাও। এনডিআরএফ দল ঘটনাস্থলে উদ্ধার অভিযান চালাচ্ছে। সকালে পৌঁছন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। ৬০০ জনেরও বেশি কর্মী উদ্ধারকাজে নিয়োজিত রয়েছেন। ৪২টি ট্রেন বাতিল হয়। ৩৯টি ট্রেনের রাস্তা ঘুরিয়ে দেওয়া হয়।

ব্যাহত হয়েছে ট্রেন চলাচল
এই মর্মান্তিক দুর্ঘটনায় ট্রেন চলাচল স্তব্ধ। একগুচ্ছ যাত্রীবাহী ট্রেন বাতিল করা হয়েছে। কিছু রুটের ট্রেন অন্যদিকে সরিয়ে নেওয়া হয়েছে। রেলের এক আধিকারিক জানিয়েছেন, প্রধান ট্রেনগুলি হল 12837 হাওড়া-পুরী সুপারফাস্ট এক্সপ্রেস, 12863 হাওড়া-বেঙ্গালুরু সুপারফাস্ট এক্সপ্রেস, 12839 হাওড়া-চেন্নাই মেল, 12895 হাওড়া-পুরী সুপারফাস্ট এক্সপ্রেস, 20831 হাওড়া-সম্বলপুর এক্সপ্রেস এবং 02837 সানগাছি এক্সপ্রেস শুক্রবার থেকেই বাতিল করা হয়েছে।

রেলওয়ের জারি করা প্রেস বিজ্ঞপ্তি অনুসারে, খড়গপুর-ভদ্রক সেকশনে 12841 করমণ্ডল এক্সপ্রেস লাইনচ্যুত হওয়ার কারণে এই ট্রেনগুলির বাতিল করা হয়েছে।  দেখুন তালিকা-

শনিবার অর্থাৎ ০৩.০৬.২০২৩-এ যে ট্রেন বাতিলগুলি বাতিল হয়েছে (Train Cancelled List)
১. 08411 (বালেশ্বর-ভুবনেশ্বর)
২. 08415 (জলেশ্বর - পুরী)
৩. 12891 (বাংরিপোসি - পুরী)
৪. 18021 (খড়গপুর-খুর্দা রোড)
৫. 08063 (খড়গপুর-ভদ্রক)
৬. 22895 (হাওড়া - পুরী)
৭. 12703 (হাওড়া - সেকেন্দ্রাবাদ)
৮. 12821 (শালিমার - পুরী)
৯. 12245 (হাওড়া - বেঙ্গালুরু)
১০. 08031 (বালেশ্বর-ভদ্রক)
১১. 18045 (শালিমার-হায়দরাবাদ)
১২.  20889 (হাওড়া - তিরুপতি)

 

Advertisement

৮টি প্রধান ট্রেনের রুট পরিবর্তন-
দুর্ঘটনার কারণে অনেক ট্রেনের রুটও ডাইভার্ট করা হয়েছে। গন্তব্যে পৌঁছানোর আগেই এসব ট্রেনের রুট পরিবর্তন করা হয়েছে।

১. 15644 (কামাক্ষ্যা-পুরী) যাত্রা শুরু করেছে ১ জুন। এই ট্রেনটিকে খড়গপুর-টাটা নগর-রৌরকেলা-ঝাড়সুগুদা-সম্বলপুর-সিঙ্গাপুর রোড দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে।
২. 12508 (শিলচর-তিরুবনন্তপুরম) যাত্রা শুরু করেছে ১ জুন। এটি খড়্গপুর-টাটা নগর-রৌরকেলা-ঝাড়সুগুদা-সম্বলপুর-সিঙ্গাপুর রোড হয়ে ডাইভার্ট করা হবে।

৩. 22504 (ডিব্রুগড় - কন্যাকুমারী) যাত্রা শুরু হয়েছে ১ জুন। এটি খড়্গপুর-টাটা নগর-রৌরকেলা-ঝাড়সুগুদা-সম্বলপুর-সিঙ্গাপুর রোড হয়ে ডাইভার্ট করা হবে।

৪. 12820 (আনন্দ বিহার - ভুবনেশ্বর) যাত্রা শুরু হয়েছিল ২ জুন। এটি নেতাজি এসসি বোস জংশন গোমো-আনার-চান্ডিল-চক্রধরপুর-জারোলি-নয়াগড় হয়ে ডাইভার্ট করা হবে।

৫. 22812 (নয়া দিল্লি-ভুবনেশ্বর) যাত্রা শুরু হয়েছিল ২ জুন। এটি গোমোহ-আনার-চান্ডিল-চক্রধরপুর-ঝাড়সুগুড়া হয়ে ডাইভার্ট করা হবে।

৬. 12876 (আনন্দ বিহার-পুরী) যাত্রা শুরু হয়েছিল ২ জুন। এটি রাজবেরা ব্লক হাট-বোকারো স্টিল সিটি-পুরুলিয়া-চান্ডিল-সোঙ্গারি-ডাঙ্গোয়াপোসি-জারোলি-নয়াগড় হয়ে ডাইভার্ট করা হবে।

৭. 22612 (নতুন জলপাইগুড়ি - মাদ্রাজ) ট্রেনটি ২ জুন যাত্রা শুরু করে আসানসোল - আনারা - চান্ডিল - সোনগ্রি - রৌরকেলা - ঝাড়সুগুদা - সম্বলপুর - সিঙ্গাপুর রোড হয়ে ডাইভার্ট করা হবে৷

৮. 07047 (ডিব্রুগড়-সেকেন্দ্রাবাদ) ট্রেনটি ২ জুন তারিখে শুরু হওয়া ভাট্টা নগর-খড়গপুর-টাটা নগর-রৌরকেলা-ঝাড়সুগুদা-সম্বলপুর-সিঙ্গাপুর রোড হয়ে ঘুরিয়ে দেওয়া হয়েছে।

Advertisement