scorecardresearch
 

Omicron-এ আক্রান্তদের কীভাবে চিকিৎসা হচ্ছে? জানুন

প্রতিদিনই বাড়ছে Omicron- এ আক্রান্তের সংখ্যা। কীভাবে চিকিৎসা হচ্ছে Omicron আক্রান্তদের? চিকিৎসকরা জানান, Omicron-এ প্রথমে রোগীর গুরুত্বপূর্ণ চেক আপ করা হয়। রোগীর অক্সিজেনের মাত্রা ৯০-এর কম হলে সঙ্গে সঙ্গে অক্সিজেনের ব্যবস্থা করা হয়। পরীক্ষার পর প্রয়োজনীয় অ্যান্টিবায়োটিক দেওয়া হয় রোগীকে।

Advertisement
ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • প্রতিদিনই বাড়ছে Omicron- এ আক্রান্তের সংখ্যা
  • কীভাবে চিকিৎসা হচ্ছে Omicron আক্রান্তদের?
  • দিল্লির চিকিৎসকরা দিলেন সেই তথ্য

দিল্লিতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। প্রতিদিনই বাড়ছে Omicron- এ আক্রান্তের সংখ্যাও। জানা গিয়েছে দিল্লির এলএনজেপি হাসপাতালে ভর্তি করা হচ্ছে Omicron আক্রান্তদের। ওই হাসপাতালে প্রাথমিকভাবে ১৩৫ জন রোগী ভর্তি ছিলেন।

স্বস্তির খবর হল, ওই রোগীদের মধ্যে প্রায় ১০৫ জন সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আজতক এলএনজেপি হাসপাতালের কোভিড -19 এবং ওমিক্রন ওয়ার্ডে গিয়ে ওমিক্রন সংক্রামিত রোগীদের কীভাবে চিকিৎসা হচ্ছে তা জানার চেষ্টা করেছে। 

আরও পড়ুন : এবার করোনায় আক্রান্ত সৌরভ-কন্যা সানা গঙ্গোপাধ্যায়

কীভাবে চিকিৎসা হচ্ছে Omicron আক্রান্তদের ? 

চিকিৎসকরা জানান, Omicron-এ  প্রথমে রোগীর গুরুত্বপূর্ণ চেক আপ করা হয়। রোগীর অক্সিজেনের মাত্রা ৯০-এর কম হলে সঙ্গে সঙ্গে অক্সিজেনের ব্যবস্থা করা হয়। পরীক্ষার পর প্রয়োজনীয় অ্যান্টিবায়োটিক দেওয়া হয় রোগীকে। অনেক সময় Omicron আক্রান্ত রোগীদের লক্ষণ বুঝে সিটি স্ক্যানও করা হচ্ছে। একই সঙ্গে করা হচ্ছে বুকের এক্স-রে। 

আরও পড়ুন : এক ধাক্কায় বাড়ল ২১ হাজার, ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫৮,০৯৭

এরপর রোগীদের স্যালাইনের মাধ্যমে প্রয়োজনীয় ওষুধ দেওয়া হয়। প্রতিদিন প্রত্যেক রোগীর রক্ত ​​পরীক্ষা করা হয়। রোগীর অবস্থার উন্নতির সাথে সাথে তাঁর ওষুধের ডোজও কমানো হয়। রোগীকে ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হয়। তাঁর পরিস্থিতি বিবেচনা করে হোম আইসোলেশনে পাঠানো হয়। 
 

 

Advertisement