scorecardresearch
 

মধ্যপ্রদেশে মহরমে 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান! কড়া পুলিশ

মহরমের তাজিয়া থেকে পাকিস্তান জিন্দাবাদ স্লোগান দেওয়ার অভিযোগ। মধ্যপ্রদেশের উজ্জয়িনীর ঘটনা। অভিযোগ, করোনার জেরে সমস্ত সমাবেশ ও জমায়েত নিষিদ্ধ করা হয়েছে সরকারের পক্ষ থেকে। কিন্তু এলাকার কিছু যুবক ঘোড়া করে মহরমের তাজিয়া বের করার চেষ্টা করে। প্রশাসনের আধিকারিকরা সেই তাজিয়া আটকে দেয়।

Advertisement
৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। ছবি-আজ তক ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। ছবি-আজ তক
হাইলাইটস
  • মধ্যপ্রদেশে মহরমে 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান
  • গ্রেফতার ৪, কড়া পুলিশ
  • কড়া ব্যবস্থার নেওয়ার ইঙ্গিত পুলিশের

মহরমের তাজিয়া থেকে পাকিস্তান জিন্দাবাদ স্লোগান দেওয়ার অভিযোগ। মধ্যপ্রদেশের উজ্জয়িনীর ঘটনা। অভিযোগ, করোনার জেরে সমস্ত সমাবেশ ও জমায়েত নিষিদ্ধ করা হয়েছে সরকারের পক্ষ থেকে। কিন্তু এলাকার কিছু যুবক ঘোড়া করে মহরমের তাজিয়া বের করার চেষ্টা করে। প্রশাসনের আধিকারিকরা সেই তাজিয়া আটকে দেয়। তখন দু পক্ষের মধ্যে বচসা শুরু হয়। অভিযোগ, সেই সময়ে মিছিল থেকেই পাকিস্তান জিন্দাবাদ স্লোগান দেওয়া হয়। খবর দেওয়া হয় পুলিশ। মোট ১০ জনকে চিহ্নিত করা হয়। তার মধ্যে ৪ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। বাকিদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে বলে জানিয়েছে পুলিশ। তবে পাকিস্তান জিন্দাবাদ স্লোগান দেওয়া হলে, তালিবান নিয়ে কোনও স্লোগান দেওয়া হয়নি। এমনটাই জানিয়েছে স্থানীয় পুলিশ। ঘটনার সিসিটিভি ফুটেজ চেয়ে পাঠানো হয়েছে পুলিশের পক্ষ থেকে। 

কড়া প্রশাসন

ঘটনার সূত্রপাত শুক্রবার। করোনা জেরে এবার কঠোর বিধিনিষেধ আরোপ করেছে মধ্যপ্রদেশ সরকার। কিন্তু ওই এলাকার কিছু যুবক মহরমের বড় রকম জমায়েতের পরিকল্পনা করেছিল। সেটার অনুমতি দেয়নি প্রশাসন। এই নিয়ে বচসা শুরু হয়। অভিযোগ, তখনই কিছু যুবক পাকিস্তান জিন্দাবাদ স্লোগান দেয়। খবর পেয়ে বিরাট পুলিশ বাহিনী পৌঁছায় সেখানে। উপস্থিত জনতা ছত্রভঙ্গ করে দেয়। পুলিশ ইতিমধ্যেই রাষ্ট্রদ্রোহের মামলা দায়ের করেছে। 

কী জানালেন মুখ্যমন্ত্রী

পাশাপাশি ঘটনার সিসিটিভি ফুটেজও পরীক্ষা করছে পুলিশ। স্থানীয় এসপি সত্যেন্দ্র কুমার শুক্লা বলেন, ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের খোঁজে তল্লাশি চলছে। যুবকরা পাকিস্তান জিন্দাবাদ স্লোগান দিলেও, তালিবান সম্পর্কিত কোনও স্লোগান দেয়নি। অভিযুক্তদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। ঘটনাটি যে হাল্কা ভাবে দেখা হচ্ছে না, তা স্পষ্ট মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের কথাতেই। তিনি জানিয়েছেন, এই ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়েছি। অভিযুক্তদের গ্রেফতার করা হয়েছে।  

Advertisement

Advertisement