scorecardresearch
 

'বিনামূল্যে টিকিট দিয়ে করোনা ছড়িয়েছে কংগ্রেস', লোকসভায় নিশানা মোদীর

প্রধানমন্ত্রী বলেন, করোনা (Corona) পরিস্থিতিতে বিশ্ব নতুন এক ব্যবস্থার দিকে এগিয়ে চলেছে। এক্ষেত্রে ভারতেরও পিছিয়ে আসা উচিত নয়। ভাষণে প্রধানমন্ত্রী আবাস যোজনা থেকে স্বচ্ছভারত মিশন, বহু বিষয় উত্থাপন করেন তিনি। মোদী বলেন, বর্তমানে গরীব মানুষ প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘর পেয়েই লাখপতি হয়ে যান। তাঁরাও বাড়িতে উনুনের ধোঁয়া থেকে মুক্তি পেয়েছেন। এমনকি ব্যাঙ্কে অ্যাকাউন্টও আছে তাঁদের। যেকোনও প্রকল্পের টাকা সরাসরি তাঁদের অ্যাকাউন্টে পৌঁছায়। কিন্তু দুর্ভাগ্যের বিষয় এখনও কিছু মানুষ ২০১৪ সালেই আটকে রয়েছেন।

Advertisement
নরেন্দ্র মোদী নরেন্দ্র মোদী
হাইলাইটস
  • লকডাউনে কংগ্রেসের টিকিট বিতরণের তীব্র সমালোচনা
  • করোনা পরিস্থিতিতে বিশ্ব নতুন এক ব্যবস্থার দিকে এগিয়ে চলেছে
  • লোকসভায় বললেন নরেন্দ্র মোদী

লোকসভায় নিজের ভাষণে কংগ্রেসকে একহাত নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। সোমবার লোকসভায় বক্তব্য রাখতে উঠে প্রথমেই প্রয়াত সঙ্গীত শিল্পী লতা মঙ্গেশকের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করেন তিনি। মোদী বলেন লতা মঙ্গেশকর (Lata Mangeshkar) ৩৬টি ভাষায় গান গেয়েছেন, যা দেশের একতার ক্ষেত্রেও একটি উদাহরণ। 

এরপর প্রধানমন্ত্রী বলেন, করোনা (Corona) পরিস্থিতিতে বিশ্ব নতুন এক ব্যবস্থার দিকে এগিয়ে চলেছে। এক্ষেত্রে ভারতেরও পিছিয়ে আসা উচিত নয়। ভাষণে প্রধানমন্ত্রী আবাস যোজনা থেকে স্বচ্ছভারত মিশন, বহু বিষয় উত্থাপন করেন তিনি। মোদী বলেন, বর্তমানে গরীব মানুষ প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘর পেয়েই লাখপতি হয়ে যান। তাঁরাও বাড়িতে উনুনের ধোঁয়া থেকে মুক্তি পেয়েছেন। এমনকি ব্যাঙ্কে অ্যাকাউন্টও আছে তাঁদের। যেকোনও প্রকল্পের টাকা সরাসরি তাঁদের অ্যাকাউন্টে পৌঁছায়। কিন্তু দুর্ভাগ্যের বিষয় এখনও কিছু মানুষ ২০১৪ সালেই আটকে রয়েছেন। এরপর সরাসরি কংগ্রেসকে আক্রমণ করে মোদী বলেন, 'দেশের মানুষ আপনাদের চিনতে পেরেছেন। যখন আপনার উপদেশ দেন তখন ভুলে যান যে আপনারাও ৫০ বছর এখানে বসার সুযোগ পেয়েছেন।' কংগ্রেসকে বিঁধে প্রধানমন্ত্রী আরও বলেন, 'এত পরাজয়ের পরেও তাদের অহঙ্কার ঘোচে না।' 

করোনা নিয়েও কংগ্রেসকে নিশানা
এদিনের ভাষণে করোনা নিয়েও কংগ্রেসকে (Congress) নিশানা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, সমালোচনা একটি প্রাণবন্ত গণতন্ত্রের অলঙ্কার, কিন্তু অন্ধ বিরোধিতা গণতন্ত্রের অপমান। গোটা বিশ্ব করোনার বিরুদ্ধে লড়াই চালাচ্ছে। কিন্তু এই সময়টিকেও দলীয় রাজনীতির জন্য ব্যবহার করা হয়েছে। ভ্যাকসিনেশানের সংখ্যা উল্লেখ করে মোদী বলেন, মেড ইন ইন্ডিয়া ভ্যাকসিন সবচেয়ে বেশি কার্যকরী। 

এরপরেই হাত শিবিরকে আক্রমণ করে প্রধানমন্ত্রী বলেন, প্রথম লকডাউনের কংগ্রেস সমস্ত সীমা লঙ্ঘন করেছিল। প্রথম লকডাউনের সময় বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) মানুষকে পরামর্শ দিয়েছিল, যে যেখানে আছেন সেখানেই থাকুন। কিন্তু সেই সময় কংগ্রেসের লোকেরা মুম্বইয়ে রেল স্টেশনে দাঁড়িয়ে মানুষকে বিনামূল্যে টিকিট বিতরণ করেন এবং উৎসাহিত করেন যাতে তাঁরা মহারাষ্ট্রের বোঝা কমিয়ে উত্তরপ্রদেশ বিহারে গিয়ে করোনা ছড়ান। 

Advertisement

আরও পড়ুনবয়স হলেও লতার গলা ছিল বিস্ময়! সুরেলা কণ্ঠের নেপথ্যে কোন বিজ্ঞান?

 

Advertisement