scorecardresearch
 

TMC-র হয়ে কাজ করতে গিয়ে ত্রিপুরায় হোটেলে আটকে টিম PK-র সদস্যরা

ত্রিপুরাতে (Tripura) তৃণমূলের সম্ভাবনা ঠিক কতটা, তা জানতে কয়েকদিন আগেই ত্রিপুরা পৌঁছেছেন আইপ্যাকের (IPAC) সদস্যরা। আগরতলার একটি হোটেলে রয়েছেন তাঁরা। সেখানে করোন প্রোটোকলের কারণে তাঁদের হোটেলে বাইরে বেরোনোর ওপরে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে বলে জানিয়েছে প্রশাসন।

Advertisement
প্রশান্ত কিশোর প্রশান্ত কিশোর
হাইলাইটস
  • ত্রিপুরায় পিকের সংস্থার সদস্যরা
  • আইপ্যাকের সদস্যরা হোটেলে আটকে
  • কোভিডের কারণেই সিদ্ধান্ত বলে জানাচ্ছে প্রশাসন

ভোটকুশলী প্রশান্ত কিশোর (Prashant Kishor) সংস্থা আইপ্যাকের ২০ থেকে ২২ সদস্যের দল পৌঁছেছে ত্রিপুরায়। মূলত বাংলার প্রতিবেশী এই রাজ্যে তৃণমূলের ঠিক কী পরিস্থিতি তা জানাই আইপ্যাকের সদস্যদের প্রধান উদ্দেশ্য। তবে আইপ্যাকের সদস্যদের হোটেল থেকে বেরোনোর ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ত্রিপুরা প্রশাসনের তরফে জারি করা হয়েছে এই নিষেধাজ্ঞা।  

প্রসঙ্গত, ত্রিপুরাতে (Tripura) তৃণমূলের সম্ভাবনা ঠিক কতটা, তা জানতে কয়েকদিন আগেই ত্রিপুরা পৌঁছেছেন আইপ্যাকের (IPAC) সদস্যরা। আগরতলার একটি হোটেলে রয়েছেন তাঁরা। সেখানে করোন প্রোটোকলের কারণে তাঁদের হোটেলে বাইরে বেরোনোর ওপরে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে বলে জানিয়েছে প্রশাসন। এক্ষেত্রে একটা বিষয় উল্লেখ্য, ত্রিপুরাতে এর আগেও রাজনৈতিক জমি ছিল তৃণমূলের। তবে বর্তমানে সেখানে ঘাসফুলের সংগঠন কিছুটা দুর্বল। সেক্ষেত্রে এবারে সেই জমিই তারা আবারও ফিরে পেতে চাইছে বলেই মনে করা হচ্ছ। 

গত বিধানসভা নির্বাচনে তৃণমূলের ভোটকুশলী ছিলেন প্রশান্ত কিশোর। আর বিধানসভা নির্বাচনের জয়ের পরেই জাতীয়স্তরের রাজনীতিতে বিশেষভাবে নজর দিয়েছেন তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বিশেষত ২০২৪-এর লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে ইতিমধ্যেই বিজেপি বিরোধী দলগুলিকে একজোট হয়ে ফ্রন্ট গঠনের আহ্বান জানিয়েছেন মমতা। সোমবার দিল্লিও গিয়েছেন তিনি। মমতার দিল্লি যাত্রাকে কেন্দ্র করে ইতিমধ্যেই গোটা দেশের চোখ রাজধানীর দিকে। এখন দেখার এই সফর থেকে আদও বিজেপি বিরোধীধের একজোট করতে পারেন কি না তিনি।  

 

Advertisement