scorecardresearch
 

Rahul Gandhi Helps Farmers: গাড়ি থামিয়ে মাঠে নামলেন রাহুল, কৃষকদের সঙ্গে রোপন করলেন ধানের চারা

Rahul Gandhi Helps Farmers: হিমাচল প্রদেশে যাওয়ার পথে মাঝরাস্তায় একটি ধানক্ষেতের কাছে গাড়ি থামান তিনি। এরপর সোজা মাঠে নেমে পড়েন। ধান ক্ষেতে হাঁটু অবধি ট্রাউজার গুটিয়ে নামেন রাহুল।

Advertisement
রাহুল গান্ধী রাহুল গান্ধী
হাইলাইটস
  • হরিয়ানার সোনিপাতের মদিনা গ্রামে কৃষকদের সঙ্গে মাঠে নেমে পড়লেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।
  • হিমাচল প্রদেশে যাওয়ার পথে মাঝরাস্তায় একটি ধানক্ষেতের কাছে গাড়ি থামান তিনি।
  • ধান ক্ষেতে হাঁটু অবধি ট্রাউজার গুটিয়ে নামেন রাহুল।

Rahul Gandhi Assists Farmers: শনিবার সকালে হরিয়ানার সোনিপাতের মদিনা গ্রামে কৃষকদের সঙ্গে মাঠে নেমে পড়লেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তাঁদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে ধান রোপণ করলেন তিনি। হিমাচল প্রদেশে যাওয়ার পথে মাঝরাস্তায় একটি ধানক্ষেতের কাছে গাড়ি থামান তিনি। এরপর সোজা মাঠে নেমে পড়েন। ধান ক্ষেতে হাঁটু অবধি ট্রাউজার গুটিয়ে নামেন রাহুল।

ট্রাউজার গুটিয়ে সোজা মাঠে নেমে পড়লেন
তাঁকে দেখে সঙ্গে সঙ্গে স্থানীয়দের ভিড় জমে যায়। কিন্তু সেদিকে মোটেও ভ্রুক্ষেপ করেননি কংগ্রেস নেতা। এগিয়ে চলে যান মাঠে। ধান ক্ষেতে তখন চারা রোপন করছিলেন কৃষকরা। কৃষকদের ধান রোপন তাঁর গাড়ি থামিয়ে দেন রাহুল। তাঁর পরনে ছিল সাদা টি শার্ট ও কালো ট্রাউজার। এদিকে মাঠে ধান রোপনের জন্য জল ভরা।

রাহুল গান্ধী

বিন্দুমাত্র সময় নষ্ট না করে ট্রাউজার গুটিয়ে কৃষকদের সঙ্গে ক্ষেতে নেমে পড়েন রাহুল। শুধু হাতে করে ধানের চারা বসানোই নয়। কৃষকদের সঙ্গে ক্ষেতে ট্রাক্টর দিয়ে লাঙ্গলও চালান তিনি। এহেন হেভিওয়েট নেতাকে তাঁদের মাঝে পেয়ে কৃষকদেরও উত্সাহের কমতি ছিল না। তাঁদের সঙ্গে কৃষিকাজ, সুবিধা-অসুবিধা বিভিন্ন বিষয় নিয়ে আড্ডার ছলে আলোচনা করেন রাহুল গান্ধী। 

আরও পড়ুন

ক্ষেতে এক নীল রঙের ট্রাক্টরে চড়ে বসেন রাহুল। বেশ নিপুণ হাতেই ট্রাক্টর চালান তিনি। ট্রাক্টরের পিছনে উঠে বসেন কৃষকরা। 

ট্রাক্টরে রাহুল
ট্রাক্টরে রাহুল

প্রসঙ্গত, গত শুক্রবার গুজরাত হাইকোর্টে বড়সড় ধাক্কা খেয়েছেন রাহুল গান্ধী। মোদী পদবি নিয়ে মন্তব্যের জেরে ফৌজদারি মানহানির মামলায় ২ বছরের কারাদণ্ডের স্থগিতাদেশের আর্জি খারিজ করেছে আদালত। এর ফলে তাঁর সাংসদ পদ খারিজই থাকছে। ২০১৯ সালে কর্ণাটকের এক জনসভায় গিয়েছিলেন রাহুল গান্ধী। ভাষণের সময়ে তিনি মন্তব্য করেন, 'সব মোদী চোর'। প্রধানমন্ত্রীর তুলোধনা করে রাহুল বলেছিলেন, 'সব মোদীরা কেন চোর হয়?'

Advertisement

অভিযোগ ওঠে, এই বয়ানের মাধ্যমে তিনি নীরব মোদী ও ললিত মোদীর মতো ব্যক্তিদের সঙ্গে এক সারিতে নরেন্দ্র মোদীকে রেখেছিলেন। এর পাশাপাশি দেশের মোদী পদবির সকলকে তিনি অপমান করেছেন বলেও অভিযোগ ওঠে। এই মন্তব্য ঘিরে মামলা করেন গুজরাতের বিজেপি বিধায়ক পূর্ণেশ মোদী। এরপর তাঁকে এই মামলায় দোষী সব্যস্ত করে সুরত কোর্ট। তাঁকে ২ বছরের কারাবাস এবং ১৫ হাজার টাকা জরিমানা করে। সেই সঙ্গে নিয়মমাফিক সাংসদ পদও খোয়াতে হয় তাঁকে। 

 

Advertisement