scorecardresearch
 

Lalu Prasad Yadav Kidney Transplant: সিঙ্গাপুর গেলেন লালু, বাবাকে কিডনি দান করবেন মেয়ে

কিডনি প্রতিস্থাপনের (Kidney Transplant) জন্য সিঙ্গাপুর (Singapore) গেলেন রাষ্ট্রীয় জনতা দলের (RJD) সুপ্রিমো লালু প্রসাদ যাদব (Lalu Prasad Yadav)। সঙ্গে রয়েছেন তাঁর স্ত্রী রাবরী দেবী, মেয়ে মিসা ভারতী, ছোট ছেলে তেজস্বী যাদব (Tejashwi Yadav) এবং পরিবারের অন্যান্য সদস্যরা।

Advertisement
কিডনি প্রতিস্থাপনের জন্য সিঙ্গাপুর গেলেন লালু প্রসাদ যাদব কিডনি প্রতিস্থাপনের জন্য সিঙ্গাপুর গেলেন লালু প্রসাদ যাদব
হাইলাইটস
  • মেয়ে রোহিণী আচার্য বাবাকে একটি কিডনি দান করবেন
  • একাধিক রোগে ভুগছেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী

কিডনি প্রতিস্থাপনের (Kidney Transplant) জন্য সিঙ্গাপুর (Singapore) গেলেন রাষ্ট্রীয় জনতা দলের (RJD) সুপ্রিমো লালু প্রসাদ যাদব (Lalu Prasad Yadav)। সঙ্গে রয়েছেন তাঁর স্ত্রী রাবরী দেবী, মেয়ে মিসা ভারতী, ছোট ছেলে তেজস্বী যাদব (Tejashwi Yadav) এবং পরিবারের অন্যান্য সদস্যরা। ৭৪ বছরের এই রাজনীতিবিদ গত মাসেও সিঙ্গাপুর গিয়েছিলেন কিডনির চিকিৎসা করাতে। প্রাথমিক চেক-আপ ও পরীক্ষা-নিরীক্ষার পর ডিসেম্বরের প্রথম সপ্তাহে তাঁর কিডনি প্রতিস্থাপনের অপারেশন করার সিদ্ধান্ত হয়। মেয়ে রোহিণী আচার্য (Rohini Acharya) তাঁর বাবাকে একটি কিডনি দান করবেন।

নভেম্বরের শুরুতে রোহিণী সোশ্যাল মিডিয়া পোস্টে জনিয়েছিলেন যে তিনি তাঁর বাবাকে একটি কিডনি দান করবেন। রোহিণী টুইটারে লিখেছিলেন, 'যে বাবা আমাকে এই পৃথিবীতে এনেছেন, যিনি আমার জন্য সবকিছু করেছেন। আমি যদি আমার জীবনের একটি ছোট অংশও অবদান রাখতে পারি তবে আমি নিজেকে খুব ভাগ্যবান মনে করব। কিন্তু একজন ঈশ্বর আছেন এবং তাঁর সেবা করার দায়িত্ব সবারই পালন করা উচিত।'

আরও পড়ুন:Oceansat Launch: লক্ষ্য সমুদ্রসীমায় নজরদারি চালানো, আজ মহাকাশে পাাড়ি দেবে ISRO-র ওশানস্যাট স্যাটেলাইট

RJD নেতা তেজস্বী যাদব বলেন, 'আমরা সম্পূর্ণ বিশ্বাস করি যে অপারেশন সফল হবে এবং শুভাকাঙ্ক্ষীরা তাঁর দ্রুত আরোগ্যের জন্য প্রার্থনা করেছেন।'

লালু প্রসাদ যাদব বর্তমানে জামিনে রয়েছেন। পশুখাদ্য মামলায় জড়িত থাকার জন্য তিনি জেলে গিয়েছিলেন। তবে শরীর তাঁকে ভোগাচ্ছে। চিকিৎসার জন্য দিল্লি ও রাঁচিতে বেশ কয়েকবার হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। ডায়াবেটিস, রক্তচাপ এবং কিডনির সমস্যা-সহ একাধিক রোগে ভুগছেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী।

Advertisement