scorecardresearch
 

Wrestlers-Delhi Police Clash: যন্তর মন্তরে বিছানা নিয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে কুস্তিগিররা, অমিত শাহকে চিঠি

দিল্লি পুলিশ কুস্তিগিরদের হামলার অভিযোগ অস্বীকার করেছে। পুলিশ জানিয়েছে যে আম আদমি পার্টির বিধায়ক সোমনাথ ভারতী ফোল্ডিং বেড নিয়ে এসেছিলেন। যার অনুমোদিত ছিল না। এ সময় উভয় পক্ষের মধ্যে হাতাহাতি হয়।

Advertisement
দিল্লির যন্তর মন্তরে কুস্তিগিরদের ধরনারমধ্যে বুধবার পুলিশ এবং কুস্তিগিরদের মধ্যে সংঘর্ষ হয় দিল্লির যন্তর মন্তরে কুস্তিগিরদের ধরনারমধ্যে বুধবার পুলিশ এবং কুস্তিগিরদের মধ্যে সংঘর্ষ হয়


দিল্লির যন্তর মন্তরে কুস্তিগিরদের ধরনারমধ্যে বুধবার পুলিশ এবং কুস্তিগিরদের মধ্যে সংঘর্ষ হয়। কুস্তিগিরদের অভিযোগ, মাতাল অবস্থায় দিল্লি পুলিশের কিছু সদস্য তাদের লাঠি দিয়ে মারধর করে। পুলিশের মারধরে এক কুস্তিগিরের মাথা ফেটে গেছে। তাকে হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনার পর যন্তর মন্তরে পুলিশি নিরাপত্তা বাড়ানো হয়েছে। তথ্য অনুযায়ী, কুস্তিগিররা দুই পুলিশ সদস্যকে বসিয়ে রেখেছে। এতে বিক্ষোভকারী দুই থেকে তিনজন আহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ভিনেশ ফোগাটের ভাইও। যদিও পুলিশ মারামারির খবর অস্বীকার করেছে। একইসঙ্গে যন্তর মন্তর সম্পূর্ণ সিল করে দিয়েছে পুলিশ। কাউকে পিকেট সাইটে প্রবেশ করতে এবং কুস্তিগিরদের সঙ্গে দেখা করার অনুমতি দেওয়া হয়নি।

সংবাদমাধ্যমের সামনে ভিনেশ ফোগাট বলেন, পুলিশকর্মীরা আমাদের সঙ্গে দুর্ব্যবহার করেছেন। এক পুলিশকর্মী মদ খেয়েছিলেন। মারধর করেছে। তিনি প্রশ্ন করেন, সেই মানুষগুলোই কি এই দিন দেখতে  দেশের জন্য পদক এনেছিল? আমাদের কুস্তিগির আহত, তারা তাকে হাসপাতালে নিতে দিচ্ছিল না।

পুলিশ কী বলছে?
অন্যদিকে, দিল্লি পুলিশ জানিয়েছে যে আম আদমি পার্টির বিধায়ক সোমনাথ ভারতী ফোল্ডিং বেড নিয়ে এসেছিলেন। যদিও এটি অনুমোদিত ছিল না। এটি আটকানো হলে সমর্থকরা ট্রাক থেকে খাট নামানোর বিষয়ে উত্তেজিত হয়ে ওঠে। এই সময় একটি ছোট হাতাহাতি হয় যাতে সোমনাথ ভারতী এবং অন্য দুইজনকে আটক করা হয়। এখানে আম আদমি পার্টির বিধায়ক সোমনাথ ভারতী কুস্তিগিরদের ফোল্ডিং খাট দিতে যন্তর মন্তরে গিয়েছিলেন। তিনি সংবাদমাধ্যমকে জানিয়েছেন যে তাকে দিল্লির মন্দির মার্গ থানায় হেফাজতে রাখা হয়েছে। 

 

যদিও কুস্তিগিররা বলেছেন যে তারা সোমনাথ ভারতীর কাছ থেকে ফোল্ডিং খাট চাননি। তারা নিজেরাই ফোল্ডিং খাট আনিয়েছিল। বৃষ্টির কারণে মেঝে ভিজে গিয়েছিল, তাই ফোল্ডিং খাটের জন্য বলা হয়েছিল। কুস্তিগিরদের অভিযোগ, যন্তর মন্তরে মহিলা পুলিশ কর্মী মোতায়েন করা হয়নি।

Advertisement

কেন ঘটল ঘটনা?
প্রাক্তন কুস্তিগির রাজবীর জানান, বৃষ্টির কারণে গদি ভিজে গেছে, তাই আমরা ঘুমনোর জন্য 'ফোল্ডিং খাট' খাট নিয়ে আসছিলাম, কিন্তু পুলিশ অনুমতি দেয়নি। মাতাল পুলিশ সদস্য ধর্মেন্দ্র ভিনেশ ফোগাটকে গালিগালাজ করেন এবং আমাদের মারধর করেন। তিনি বলেন, পুলিশ সদস্যরা আমাদের মারধর শুরু করে। বজরং পুনিয়ার আত্মীয় দুষ্যন্ত ও রাহুল মাথায় আঘাত পেয়েছেন। এমনকি চিকিৎসকদেরও ঘটনাস্থলে আসতে দেয়নি পুলিশ। এমনকি মহিলা কনস্টেবল আমাদের সঙ্গে  খারাপ ব্যবহার করেছে।

আম আদমি পার্টির আক্রমণ
আম আদমি পার্টির নেতা এবং দিল্লি সরকারের মন্ত্রী সৌরভ ভরদ্বাজ একটি ভিডিও প্রকাশ করে বলেছেন যে যন্তর মন্তরে যে ঘটনা ঘটেছে তা ঠিক নয়। যারা দেশের নাম এগিয়ে নিয়ে গেছেন তাদের অপমান করা হচ্ছে। আজ সারাদিন বৃষ্টি হয়েছে। পুলিশ বলছে কাদায় ঘুমাতে। যদি তারা  একটি গদি বা ফোল্ডিং খাট লাগাতে চান, তবে কেন্দ্রীয় সরকার এতেও সমস্যার সম্মুখীন হচ্ছে। দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সৌরভ ভরদ্বাজ এবং আম আদমি পার্টির আরও কয়েকজন বিধায়কও ঘটনাস্থলে পৌঁছেছেন।

কুস্তিগিররা রাজনৈতিক দলগুলোর সমর্থন পাচ্ছেন
বহু রাজনৈতিক দলের নেতারা আন্দোলনকারী কুস্তিগিরদের সমর্থনে যন্তর মন্তরে গিয়েছেন৷ কংগ্রেস নেতা প্রিয়াঙ্কা গান্ধী ভাদ্রা কুস্তিগীরদের সঙ্গে দেখা করেছেন এবং  প্রতিবাদে সমর্থন জানিয়েছেন৷ এ সময় তিনি নিশানা করেন প্রধানমন্ত্রী মোদীকে। কুস্তিগিরদের সঙ্গে দেখা করতে এসেছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও। 

পুলিশ কমিশনারের কাছে অভিযোগ করেন ভিনেশ
 মহিলা কুস্তিগির ভিনেশ ফোগাট দিল্লির পুলিশ কমিশনারের কাছে পুলিশকর্মীদের বিরুদ্ধে খুনের হামলার অভিযোগে একটি অভিযোগপত্র লিখেছেন। ভিনেশ পুলিশ কমিশনারের কাছে তার অভিযোগে জানিয়েছেন যে সিনিয়র এসিপি ধর্মেন্দ্র যন্তর মন্তর খালি করার জন্য প্রতিবাদকারী কুস্তিগিরদেরও হুমকি দিয়েছিলেন। ভিনেশ পুলিশ কমিশনারের কাছে সমস্ত পুলিশকর্মীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন। 

স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি লিখেছেন বজরং পুনিয়া 
স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি লিখেছেন বজরং পুনিয়া। বজরং পুনিয়া স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি লিখেছেন এবং তাঁর সামনে চারটি দাবি রেখেছেন। বজরং পুনিয়া স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে কুস্তিগিরদের উপর হামলাকারী পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে, জলরোধী তাঁবু স্থাপনের অনুমতি দেওয়ার দাবি জানিয়েছেন। 

Advertisement