scorecardresearch
 

Sonia Gandhi: 'স্বামী ও শাশুড়িকে হারানোর পর...' রায়বরেলিকে আবেগঘন চিঠি সনিয়ার

রাজ্যসভা থেকে মনোনয়ন জমা দেওয়ার একদিন পরে বৃহস্পতিবার রায়বেরেলির জনগণের উদ্দেশ্যে চিঠি লিখলেন সনিয়া গান্ধী। খোলা চিঠিতে তিনি জানিয়েছেন যে স্বাস্থ্যের কারণেই তিনি লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন না।

Advertisement
Sonia Gandhi Sonia Gandhi
হাইলাইটস
  • রায়বরেলির জনগণের উদ্দেশ্যে চিঠি লিখলেন সনিয়া গান্ধী
  • খোলা চিঠিতে তিনি জানিয়েছেন যে স্বাস্থ্যের কারণেই তিনি লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন না

রাজ্যসভা থেকে মনোনয়ন জমা দেওয়ার একদিন পরে বৃহস্পতিবার রায়বরেলির জনগণের উদ্দেশ্যে চিঠি লিখলেন সনিয়া গান্ধী। খোলা চিঠিতে তিনি জানিয়েছেন যে স্বাস্থ্যের কারণেই তিনি লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন না। রায়বরেলির জনগণকে সম্বোধন করা একটি চিঠিতে, প্রাক্তন কংগ্রেস সভানেত্রী সমর্থনের জন্য ধন্যবাদ জানিয়েছেন।

২০০৪ সালে থেকে রায়বেরিলি আসনের সাংসদ সনিয়া গান্ধী। তাই চিঠিতে উল্লেখ করেছেন যে স্বামী রাজীব গান্ধী ও শাশুড়ি ইন্দিরা গান্ধীর মৃত্যুর পর কীভাবে সেখানকার মানুষরা তাঁকে আপন করে নিয়েছিল। সনিয়া লিখেছেন, 'রায়বরেলিতে আমাদের পরিবারের শিকড় খুব গভীর। স্বাধীনতার পর অনুষ্ঠিত প্রথম লোকসভা নির্বাচনে আপনারা আমার শ্বশুর শ্রী ফিরোজ গান্ধীকে এখান থেকে বিজয়ী করে দিল্লি পাঠিয়েছিলেন। তার পরে আপনি আমার শাশুড়ি মিসেস ইন্দিরা গান্ধীকে নিজের করে নিয়েছিলেন। তারপর থেকে এখনও পর্যন্ত জীবনের উত্থান-পতন এবং কঠিন পথ অতিক্রম করে এই ধারাবাহিক ভালবাসা ও উৎসাহ অব্যাহত রয়েছে এবং এর প্রতি আমাদের বিশ্বাস দৃঢ় হয়েছে। আমি জানি অতীতের মতো ভবিষ্যতেও আপনারা আমার এবং আমার পরিবারের পাশে থাকবেন। আমার স্বাস্থ্য, বয়স বিবেচনা করে লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করব না।'

বুধবার সনিয়া গান্ধী রাজস্থান থেকে রাজ্যসভা নির্বাচনের জন্য তাঁর মনোনয়নপত্র দাখিল করেছেন। মনোনয়ন পেশের সময় সনিয়ার সঙ্গে ছিলেন রাহুল ও প্রিয়াঙ্কা। এছাড়াও উপস্থিত ছিলেন রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী অশোক গেহলট এবং অন্যান্য কংগ্রেস নেতারা।

এই প্রথমবার লোকসভা নির্বাচন লড়াই না করে রাজ্যসভা নির্বাচনে প্রার্থী হচ্ছেন সনিয়া। এপ্রিলে রাজ্যসভার সাংসদ পদের মেয়াদ শেষ হবে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের। সেই আসনটিই পূরণ করবেন সনিয়া গান্ধী।

আরও পড়ুন

Advertisement

Advertisement