scorecardresearch
 

ত্রিপুরায় 'খেলা' শুরু? তৃণমূলে যোগ BJPর প্রাক্তন রাজ্য সহ সভাপতির

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সফরের আগেই ত্রিপুরায় একঝাঁক নেতা যোগ দিলেন তৃণমূলে। এদিন ব্রাত্য-কাকলিদের হাত ধরে তৃণমূলে সামিল হলেন বিজেপির প্রাক্তন রাজ্য সহ সভাপতি ও কংগ্রেস নেতা সুবল ভৌমিক। ২০১৯ সালে তিনি  বিজেপি ছেড়ে কংগ্রেসে গিয়েছিলেন। এদিন আরও একঝাঁক নেতাও সামিল হলেন ঘাসফুল শিবিরে।

Advertisement
ত্রিপুরায় শক্তি বাড়ল তৃণমূলের ত্রিপুরায় শক্তি বাড়ল তৃণমূলের
হাইলাইটস
  • তৃণমূলে যোগ BJPর প্রাক্তন রাজ্য সহ সভাপতির
  • একঝাঁক নেতাও সামিল হলেন ঘাসফুল শিবিরে
  • শক্তি বাড়ল তৃণমূলের

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সফরের আগেই ত্রিপুরায় একঝাঁক নেতা যোগ দিলেন তৃণমূলে। এদিন ব্রাত্য-কাকলিদের হাত ধরে তৃণমূলে সামিল হলেন বিজেপির প্রাক্তন রাজ্য সহ সভাপতি ও কংগ্রেস নেতা সুবল ভৌমিক। ২০১৯ সালে তিনি বিজেপি ছেড়ে কংগ্রেসে গিয়েছিলেন। এদিন আরও একঝাঁক নেতাও সামিল হলেন ঘাসফুল শিবিরে।

 

তৃণমূলে যোগ

এদিন কংগ্রেসের প্রাক্তন মন্ত্রী প্রকাশ চন্দ্র দাসও তৃণমূলে সামিল হন। ফলে পড়শি এই রাজ্যে ক্রমশ প্রভাব বাড়াচ্ছে ঘাসফুল শিবির। ত্রিপুরায় এই মুহূর্তে রয়েছেন তৃণমূলের বেশ কয়েকজন হেভিওয়েট নেতা-মন্ত্রী। আইপ্যাক কর্মীদের হোটেলবন্দি করানো ইস্যুতে তাঁরা ত্রিপুরা এসেছেন। আসার কথা রয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়েরও। আইপ্যাক কর্মীদের হোটেল বন্দি করা নিয়ে বিজেপির তরফে দাবি করা হচ্ছে ওই কর্মীরা কোভিড বিধি না মেনে রাস্তায় ঘুরছিলেন। তাই তাদের আটকানো হয়।

সক্রিয় তৃণমূল

মূলত মুকুল রায়ের দলবদলের পরে ত্রিপুরায় তৃণমূলের তৎপরতায় নজরে এসেছে। একসময়ে কংগ্রেস নেতা ছিলেন সুদীপ রায় বর্মন। নিজের সহযোগী বিধায়কদের নিয়ে পরে তৃণমূলে যোগ দেন। ২০১৭ সালে মুকুল রায় বিজেপিতে যোগ দেন। ওই বছরই সুদীপ রায় বর্মন বিজেপিতে যোগ দেন। শোনা গিয়েছে, মুকুলের উদ্যোগেই তারা বিজেপিতে সামিল হয়েছিলেন। কিন্তু তাঁকে মুখ্যমন্ত্রী করেনি বিজেপি। বিপ্লব দেব মুখ্যমন্ত্রী হওয়ার পরেই তাঁর বিরোধী গোষ্ঠীর নেতা হিসাবে পরিচিত সুদীপ রায় বর্মন। এই নেতাকে স্বাস্থ্যমন্ত্রীর পদ থেকেও সরিয়ে দেওয়া হয়েছে। ফলে চাপা ক্ষোভ যে রয়েছে, তা বলাই বাহুল্য। তৃণমূলের ত্রিপুরার ট্যুইটার পেজ দাবি করেছিল, অন্তত ১৩ জন বিধায়ক যোগাযোগ রাখছেন তাদের সঙ্গে। পরিস্থিতি এমন জায়গায় গিয়েছিল যে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বকে ত্রিপুরা ছুটে আসতে হয়েছে ঘর সামলাতে। 

Advertisement

 

তৃণমূলের ট্যুইট

সুবল ভৌমিকের যোগদানের পরে ট্যুইট করা হয় ত্রিপুরার তৃণমূলের পেজ থেকে। বলা হয়, ত্রিপুরায় তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন প্রাক্তন বিধায়ক সুবল ভৌমিক, প্রাক্তন মন্ত্রী প্রকাশ চন্দ্র দাস, পান্না দেব, প্রেমতোষ দেবনাথ, বিকাশ দাস, তপন দত্তর মতো নেতারা।

Advertisement