scorecardresearch
 

এবার স্থগিত UGC NET-২০২১, ঘোষণা কেন্দ্রের

করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় স্থগিত করা হল UGC NET-২০২১। আজ কেন্দ্র সরকারের তরফে এই ঘোষণা করা হয়। তবে পরীক্ষা কবে হবে সে বিষয়ে এখনও জানায়নি কেন্দ্র সরকার।

Advertisement
UGC NET UGC NET
হাইলাইটস
  • করোনার জেরে এবার স্থগিত UGC NET
  • আজই কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী এই ঘোষণা করেন
  • পরীক্ষা কবে হবে তা এখনও জানানো হয়নি


করোনার সংক্রমণ বৃদ্ধির জের। এবার স্থগিত করা হল UGC NET-২০২১। আজ কেন্দ্র সরকারের তরফে এই ঘোষণা করা হয়। ন্যাশনাল টেস্টিং এজেন্সি (NTA) এই পরীক্ষাটি নিয়ে থাকে। তাদের তরফে জানানো হয়েছে, ২-১৭ মে নির্ধারিত UGC NET স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রসঙ্গত, এই পরীক্ষাটি দেশের নানা কেন্দ্রে হওয়ার কথা ছিল। 

শিক্ষামন্ত্রকের ঘোষণা 

কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ নিশাঙ্ক পোখরিওয়াল ট্যুইট করে পরীক্ষা স্থগিত রাখার কথা জানান। তিনি ট্যুইটবার্তায় লেখেন, 'পরীক্ষার্থীদের সুরক্ষার কথা মাথায় রেখে UGC-NET ডিসেম্বর- ২০২০ সাইকেলের পরীক্ষা (যেটি মে মাসে হওয়ার কথা ছিল) তা স্থগিত করার প্রস্তাব দিচ্ছি। 

নতুন পরীক্ষার দিন 

NTA-এর তরফে জানানো হয়েছে, স্থগিত হওয়া পরীক্ষাটি কবে হবে তা এখনও ঠিক হয়নি। তবে পরীক্ষা নেওয়ার কমপক্ষে ১৫ দিন আগে নতুন দিন বলে দেওয়া হবে। পাশাপাশি পরীক্ষার্থীদের  ugcnet.nta.nic.in- এই ওয়েবসাইটে পরীক্ষা সংক্রান্ত খবরাখবর পাওয়ার জন্য নজর রাখার আবেদন জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। 

পরীক্ষা সংক্রান্ত জিজ্ঞাসার উত্তর 

পরীক্ষার্থীদের সুবিধার্থে হেল্প লাইনও খুলেছে NTA। জারি করা বিজ্ঞপ্তিতে তাদের ঘোষণা, পরীক্ষা সংক্রান্ত কোনও রকম অসুবিধায় পড়লে বা জিজ্ঞাসা থাকলে ০১১-৪০৭৫০০০ নম্বরে ফোন করতে পারবেন পরিক্ষার্থীরা। 

আরও পরীক্ষা বাতিল 

গতকাল রাতে বিজ্ঞপ্তি জারি করে ক্লাস টেনের ICSE-র পরীক্ষা বাতিল করা হয়। এর আগে করোনার জেরে ইঞ্জিনিয়ারিংয়ে ভর্তির এপ্রিলের প্রবেশিকা পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়। আগামী ২৭ এপ্রিল থেকে ৩০ এপ্রিল পর্যন্ত হওয়ার কথা ছিল এই পরীক্ষাটি। এরাজ্যেও মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। 

Advertisement

Advertisement