scorecardresearch
 

Vijaya Dashami 2024 Lucky Rituals: দশমীর দিন করুন এই ছোট্ট কাজ, সারা বছর বসে খাবেন

Vajaya Dashami 2024 Luck Rituals: দুর্গাপুজোর উপোসের সময় ভুলেও এই খাবারগুলি মুখে তুলবেন না, কিন্তু কেন, জানুন রামের পুজো করুন দশমীর দিন শ্রী রামের পুজো করুন। সেই সঙ্গে মা দুর্গার নাম কোনও একটি জায়গায় আটবার লিখুন। এতে আপনি রাম ও মা দুর্গার বিশেষ কৃপা পাবেন। এতে সারা বছর আপনি ভালো থাকতে পারবেন।

Advertisement
দশমীর দিন করুন এই ছোট্ট কাজ, সারা বছর বসে খাবেন দশমীর দিন করুন এই ছোট্ট কাজ, সারা বছর বসে খাবেন

Vajaya Dashami 2024 Luck Rituals: চলতি বছর দশমী পড়েছে ১২ অক্টোবর, শনিবার। আশ্বিন মাসের শুক্লপক্ষের দশমী তিথিতেই পালিত হয় বিজয় দশমী উৎসব। এই দিন দেবীর বিসর্জনের মাধ্যমেই শেষ হয় দুর্গাপুজো। দশমীর দিন আপনি যদি এই প্রতিকারগুলি করেন, তাহলে আপনার জীবনে সাফল্য নিশ্চিত। এতে আপনি চাকরি থেকে ব্যবসাতেও এগিয়ে যেতে পারবেন। এমনকি আপনার বাড়ি থেকে বিদায় নেবে নেতিবাচক শক্তি। তাই আর্থিক দিকে উন্নতি করতে আপনি এগুলি মানতে পারেন।

কী প্রতিকার করবেন
১. দুর্গাপুজোর উপোসের সময় ভুলেও এই খাবারগুলি মুখে তুলবেন না, কিন্তু কেন, জানুন রামের পুজো করুন দশমীর দিন শ্রী রামের পুজো করুন। সেই সঙ্গে মা দুর্গার নাম কোনও একটি জায়গায় আটবার লিখুন। এতে আপনি রাম ও মা দুর্গার বিশেষ কৃপা পাবেন। এতে সারা বছর আপনি ভালো থাকতে পারবেন। এতে আপনার আর্থিক দিকেও খুব লাভ হবে। 

২. এই জিনিসগুলি ঘরে একসঙ্গে পোড়ান দশমীর দিন। সাতটি লবঙ্গ, সাতটি কর্পূর, পাঁচটি তেজপাতা পুড়িয়ে ফেলুন। এগুলো কিন্তু ঘরের কোনও কোনায় পোড়াবেন। এই জিনিসগুলি পোড়ানো থেকে যে ধোঁয়া বের হবে, তা আপনার ঘরের উপর থেকে অশুভ প্রভাব কাটাবে। এতে কিন্তু আপনার শরীর ভালো থাকবে। 

আরও পড়ুন

৩. তুলসী গাছ লাগান দশমীর দিন বাড়ির উত্তর-পূর্ব দিকে তুলসী গাছ লাগানো অত্যন্ত শুভ। এতে আপনার বাড়ির পরিবেশ সবসময় মনোরম থাকবে। শুধু তাই নয়, বাড়ি থেকে বিদায় নেবে নেতিবাচক শক্তি। প্রবেশ করবে ইতিবাচক শক্তিও। 

৪. তেলের সঙ্গে তিল মেশান দশমীর দিন সর্ষের তেলের সঙ্গে তিল মিশিয়ে ঘরে জ্বালান। এতে শনিদেবের অশুভ দৃষ্টি যদি আপনার পরিবারের উপর থাকে তা দূর হবে। শুধু তাই নয়, আপনার পরিবারের কোনও ব্যক্তির ওপর যদি সাড়েসাতি ও ধাইয়ার প্রভাব থাকে, তা থেকেও সেই ব্যক্তি মুক্তি পাবেন। 

Advertisement

৫. রামের মন্দিরে যান দশমীর দিন যদি পারেন রামের মন্দিরে যান। এটি খুব শুভ বলে মনে করা হয়। এতে ওপর যদি গ্রহের কোনও দোষ থাকে তাও কিন্তু শেষ হবে। ব্যবসাতেও খুব সফলতা অর্জন করতে পারবেন আপনি। 

৬. শনিদেব, হনুমানজির পুজো করুন দশমীর দিন শনিদেব, হনুমানজির পুজো করুন। এতে আপনার জীবনে থাকা সমস্ত ঝামেলা থেকে বের হতে পারবেন । এমনকি শনি দোষ থাকলে তাও দূর হবে। এতে শনির সাড়েসাতি বা ঢাইয়ার অশুভ প্রভাব আপনার ওপর পড়বে না।


 

Advertisement