scorecardresearch
 

Shopping Muhurat before Dhanteras 2021 : ৬৭৭ বছর পর শনি-বৃহস্পতির মহাসংযোগ! ধনতেরাস-দীপাবলির কেনাকাটার শুভ মুহূর্ত কখন?

Shopping Muhurat Before Dhanteras 2021: এ ব্যাাপরে জ্যোতিষবিদরা জানাচ্ছেন, বৃহস্পতি পুষ্য নক্ষত্রের এই যোগ ৬৭৭ বছর পর তৈরি হতে চলেছে। অমৃত সিদ্ধি যোগ আর সর্বার্থ সিদ্ধি যোগ এই মুহুর্তকে আরও শুভ করে তুলেছে।

Advertisement
শনি এবং বৃহস্পতির মহাসংযোগ শনি এবং বৃহস্পতির মহাসংযোগ
হাইলাইটস
  • ধনতেরাস আর দীপাবলি এসে গেল বলে
  • সবাই নেমে পড়েছেন কেনাকাটার কাজে
  • যাঁরা কেনাকাটার কাজে ব্য়স্ত, তাঁদের জন্য বৃহস্পতিবার, ২৮ অক্টোবর খুবই শুভ দিন

Shopping Muhurat Before Dhanteras 2021: হাতে আর সময় নেই। ধনতেরাস আর দীপাবলি এসে গেল বলে। সবাই নেমে পড়েছেন কেনাকাটার কাজে। যাঁরা কেনাকাটার কাজে ব্য়স্ত, তাঁদের জন্য বৃহস্পতিবার, ২৮ অক্টোবর খুবই শুভ দিন।

বিরল যোগ
সেদিন পুষ্য নক্ষত্র থাকবে। আর বৃহস্পতি শনির দুর্লভ সংযোগ হবে। এ ব্যাাপরে জ্যোতিষবিদরা জানাচ্ছেন, বৃহস্পতি পুষ্য নক্ষত্রের এই যোগ ৬৭৭ বছর পর তৈরি হতে চলেছে। অমৃত সিদ্ধি যোগ আর সর্বার্থ সিদ্ধি যোগ এই মুহুর্তকে আরও শুভ করে তুলেছে।

কী বলছে জ্যোতিষশাস্ত্র
এ সম্পর্কে জ্যোতিষশাস্ত্র জানাচ্ছে, দীপাবলির আগে প্রথম কার্তিক কৃষ্ণ পক্ষে আসতে চলা পুষ্য নক্ষত্রে নতুন জিনিস কেনাকে শুভ বলে ধরা হয়। ওইদিন ঘরে নতুন জিনিস আনলে তা সুখ-সমৃদ্ধি বয়ে আনে। শনিদেব পুষ্য নক্ষত্রের স্বামী।

মনে করা হয়, শনির নক্ষত্রে পাওয়া শুভ পরিণাম দীর্ঘ সময় পর্যন্ত বজায় থাকে। জ্যেতিষবিদরা জানাচ্ছেন, পুষ্য নক্ষত্রে মকর রাশি শনি-বৃহস্পতির এমন সংযোগ ৬৭৭ বছর আগে এসেছিল। এর আগে ১৩৪৪ সালে ৫ নভেম্বর এমন বিরল ঘটনা ঘটেছিল।

এই বছর শনিদেবের স্বামীত্বের রাশি মকরে শনির সঙ্গেই রয়েছেন। ওই দুই গ্রহের চলন সোজা। আর এর পাশাপাশি ওই দুই গ্রহে চন্দ্র বা চাঁদের দৃষ্টি থাকবে। আর এর ফলে গজকেশরী যোগও তৈরি হয়ে যাচ্ছে। চন্দ্র মানে সম্পদের কারণ। এর সঙ্গে বৃহস্পতির সংযোগের ফলে তৈরি হচ্ছে গজকেশরী যোগ। এই অবস্থান মানুষের ভাগ্য খুলে দেয়।

শুভ সময়
এই শুভ সময়ে বিনিয়োগ করা খুব লাভজনক হতে পারে। আর এর সুফল পাওয়া যেতে পারে দীর্ঘমেয়াদী। বৃহস্পতি আর শনির মধ্যে কোনও শত্রুতা নেই। আর তাই বৃহস্পতিবারে পুষ্য নক্ষত্র এর শুভ ফলের পরিমাণ আরও বাড়িয়ে তুলবে।

Advertisement

তবে বাড়িঘর, জমি বা জীবন বিমা কেনার আগে আপনার শুভাকাঙ্খীদের সঙ্গে শলাপরামর্শ করে নেবেন। 

পুষ্য নক্ষত্রে কী কিনবেন?
পুষ্য নক্ষত্রে মানুষ তাঁদের প্রয়োজনীয় জিনিসপত্র কেনেন। আপনি নতুন জামাকাপড়, চটি, জুতো বা অন্য কোনও দরকারি জিনিস কিনতে পারেন। এই সময় ধনদান করাও অত্যন্ত শুভ বলে মনে করা হয়। আপনি গোশালায় সবুজ ঘাসও দান করতে পারেন। এই শুভ মুহূর্তে ভগবান শিবকে প্রসন্ন করলে আপনার ভাগ্য খুলে যেতে পারে।

 

Advertisement