scorecardresearch
 

Astro Tips For Maa Lakshmi Blessing: লক্ষ্মী বড় চঞ্চল, ধনী হতে ৭ উপায়ে দেবীকে সন্তুষ্ট করা যায়, মেলে আশীর্বাদও

How to Please Maa Lakshmi: মা লক্ষ্মীকে খুশি করার জন্য লোকেরা অনেক ব্যবস্থা করেন। তবে অনেক সময় এসব উপায় কাজ করে না। আজ আমরা কিছু সহজ এবং নিশ্চিত প্রতিকারের কথা জানব, যা করলে দেবী লক্ষ্মী খুশি হন এবং তার আশীর্বাদ বর্ষণ শুরু করেন ভক্তদের মধ্যে।

Advertisement
দেবী লক্ষ্মী বড় চঞ্চলা, এই ৭ উপায়ে দূর করুন তাঁর অসন্তুষ্টি, বর্ষাবে আশীর্বাদ দেবী লক্ষ্মী বড় চঞ্চলা, এই ৭ উপায়ে দূর করুন তাঁর অসন্তুষ্টি, বর্ষাবে আশীর্বাদ

Remedies For Maa Lakshmi: সম্পদ বৃদ্ধির জন্য মা লক্ষ্মীর আরাধনা করা সর্বোত্তম বলে মনে করা হয়। মা লক্ষ্মীর কৃপায় আর্থিক সমস্যা সব সময় দূরে থাকে। মায়ের দৃষ্টি যদি কারো উপর পড়ে, তবে ওই ব্যক্তি ভিখারি থেকে রাজাও হতেও পারেন। আজ আমরা এমন কিছু ছোটোখাটো উপায়ের কথা জানব, যা করলে দেবী  খুশি হবেন এবং তাঁর আশীর্বাদ আপনার উপর থাকবে। 

মাঝে মাঝে আমাদের সকলের জীবনে এমন একটা সময় আসে যখন পরিবারে অশান্তি হয় এবং পরিবারের সদস্যরা একে অপরকে সঙ্গ দেয় না। সব বিষয়ে তাদের একে অপরের সঙ্গে ভিন্ন মত থাকে  এবং সবাই মানসিক টেনশনে থাকেন। বাস্তুর কিছু ত্রুটির কারণেও এমনটা হতে পারে। সেই সঙ্গে এটাও বিশ্বাস করা হয় যে মা লক্ষ্মী যদি আপনার উপর ক্রুদ্ধ হন, তাহলে আপনার পরিবার থেকে সুখ-শান্তি চলে যায়। আজ আমরা মা লক্ষ্মীর অসন্তুষ্টি দূর করতে কিছু বিশেষ ব্যবস্থার কথা জানব...

  • বাড়ির উত্তর-পূর্ব কোণে তামার পাত্র, রুপোর পাত্র বা  ভোজ পত্রে শ্রী যন্ত্র স্থাপন করুন। প্রতিদিন এই শ্রী যন্ত্রের পুজো করলে বিশেষ উপকার পাওয়া যায় এবং মা লক্ষ্মী প্রসন্ন হন।
  • পৌরাণিক বিশ্বাস অনুসারে, লক্ষ্মী শঙ্খ, গোবর, আমলকি এবং সাদা জিনিসের মধ্যে থাকেন। তাই সবসময় তাদের ব্যবহার করুন। আমলকি সবসময় বাড়িতে রাখুন। লক্ষ্মীর অধিষ্ঠান থাকবে সর্বদা। বৃহস্পতিবার সাদা পোশাক পরুন।
  • এমনটা বিশ্বাস করা হয় যে সাদা জিনিস মা লক্ষ্মীর খুব প্রিয়। তাই, গুরুত্বপূর্ণ কাজে বাড়ি থেকে বের হওয়ার সময় মা লক্ষ্মীকে সাদা বরফি বা দই নিবেদন করুন এবং নিজে গ্রহণ করুন। এতে করে আপনার সকল কাজ সম্পন্ন হবে।
  • বৃহস্পতিবার মা লক্ষ্মীকে উৎসর্গ করা হয়। এই বিশেষ দিনে বাড়ির পুজোর জায়গায় দেবী লক্ষ্মীকে প্রতিষ্ঠা করে গরুর ঘির দুমুখী প্রদীপ জ্বালান। এতে করে আপনি সম্পদ পাবেন এবং মা লক্ষ্মী আপনার উপর প্রসন্ন হবেন।
  • অশ্বত্থ গাছের ছায়ায় দাঁড়িয়ে একটি লোহার পাত্রে জল, চিনি, ঘি ও দুধ মিশিয়ে অশ্বত্থ গাছের মূলে রাখলে আপনার বাড়িতে সুখ-সমৃদ্ধি আসে এবং মা লক্ষ্মীর অধিবাস হয়।
  • যদি আপনার হাতে টাকা না থামে, তবে বৃহস্পতিবার সকালে স্নান করে মূল দরজায় গুলাল ছিটিয়ে গুলালের উপর খাঁটি দেশি ঘির দুমুখী প্রদীপ জ্বালিয়ে মনে মনে মা লক্ষ্মীকে ডাকুন। বাতিটি নিভে যাওয়ার পরে, এটি চলমান জলে প্রবাহিত হতে দিন।
  • আপনি যদি মনে করেন যে মা লক্ষ্মী আপনার উপর ক্রুদ্ধ, তাহলে প্রতি মাসের পূর্ণিমা তিথিতে চাল এবং শস্য দান করুন। এতে করে আপনি মা লক্ষ্মীর আশীর্বাদ পেতে শুরু করবেন।


 

Advertisement

Advertisement