scorecardresearch
 

Kitchen Vastu Tips: রান্নাঘরে এই পাত্রগুলি উল্টে রাখেন? নিজের ভুলেই সর্বনাশ ডাকছেন

Kitchen Vastu Tips: বাস্তুশাস্ত্রে সংসারের প্রতিটি জিনিস রাখার জন্য কিছু নিয়ম দেওয়া হয়েছে। একইভাবে, রান্নাঘরে বাসন রাখার কিছু বাস্তু নিয়মও বলা হয়েছে, যা মনে রাখা দরকার। প্রায়ই আমরা রান্নাঘরে অনেক পাত্র উল্টো করে রাখি। জেনে নিন কোন কোন ক্ষেত্রে বাস্তু দোষ তৈরি হয়...

Advertisement
রান্নাঘরে এই পাত্রগুলি উল্টে রাখেন? নিজের ভুলেই সর্বনাশ ডাকছেন রান্নাঘরে এই পাত্রগুলি উল্টে রাখেন? নিজের ভুলেই সর্বনাশ ডাকছেন
হাইলাইটস
  • বাস্তুশাস্ত্রে সংসারের প্রতিটি জিনিস রাখার জন্য কিছু নিয়ম দেওয়া হয়েছে।
  • একইভাবে, রান্নাঘরে বাসন রাখার কিছু বাস্তু নিয়মও বলা হয়েছে, যা মনে রাখা দরকার।

Kitchen Vastu Tips: বাস্তুশাস্ত্রে সংসারের প্রতিটি জিনিস রাখার জন্য কিছু নিয়ম দেওয়া হয়েছে। একইভাবে, রান্নাঘরে বাসন রাখার কিছু বাস্তু নিয়মও বলা হয়েছে, যা মনে রাখা দরকার। প্রায়ই আমরা রান্নাঘরে অনেক পাত্র উল্টো করে রাখি। কিন্তু বাস্তুশাস্ত্র অনুযায়ী কিছু পাত্র উল্টে রাখলে বাস্তু দোষ হতে পারে। যার কারণে একজন মানুষকে নানা ধরনের সমস্যায় পড়তে হতে পারে।

১. রুটি সেঁকার তাওয়া
তাওয়া রুটি তৈরিতে ব্যবহৃত হয়। বাস্তুশাস্ত্র অনুযায়ী তাওয়া কখনওই উল্টো করে রাখা উচিত নয়। এতে সংসারে বাস্তু ত্রুটি দেখা দিতে পারে। যার কারণে নানা ধরনের সমস্যা দেখা দিতে পারে।

২. রান্নার কড়াই
কড়াই সবজি রান্না বা ভাজার জন্য ব্যবহৃত হয়। বাস্তুশাস্ত্রে বিশ্বাস করা হয় যে, কড়াইও উল্টো করে রাখা উচিত নয়। এর ফলে সংসারে নেতিবাচক শক্তি বাড়তে শুরু করে।

আরও পড়ুন

এই বিষয়গুলোও মাথায় রাখুন
এছাড়াও, বাস্তুশাস্ত্রে এটিও উল্লেখ করা হয়েছে যে তাওয়া-কড়াই ব্যবহার করার পরে, এগুলিকে কখনওই নোংরা অবস্থায় ছেড়ে দেওয়া উচিত নয়। বরং ব্যবহারের সঙ্গে সঙ্গেই ধুয়ে পরিষ্কার করে রাখা উচিত।

এই দিকে রাখুন
বাস্তুশাস্ত্র অনুযায়ী, পিতল, তামা, ইস্পাত এবং অন্যান্য ধাতুর তৈরি পাত্র সর্বদা রান্নাঘরের পশ্চিম দিকে রাখা উচিত। আপনি যদি আপনার বাড়িতে এই বাস্তু নিয়মগুলির যত্ন নেন তবে আপনি অনেক সমস্যা এড়াতে পারেন।

 

Advertisement