scorecardresearch
 

Raksha Bandhan Laxmi Puja 2022 : আজ রাতে মা লক্ষ্মীকে তুষ্ট করতে করুন এই কাজগুলি, জীবনে আসবে টাকার বৃষ্টি

রাখি বন্ধন উৎসব উদযাপিত হয় শ্রাবণ পূর্ণিমায়। এই দিন দেবী লক্ষ্মীকে সন্তুষ্ট করতে এবং তাঁর আশীর্বাদ পেলে জীবনে আসে সুখ সমৃদ্ধি। কথিত আছে এই পূর্ণিমা মা লক্ষ্মীর খুব প্রিয়। তাই এই দিনে বিশেষ কিছু কাজ করলে জীবনে বিপুল অর্থের আগমন ঘটে। 

Advertisement
মা লক্ষ্মী মা লক্ষ্মী
হাইলাইটস
  • শ্রাবণ মাস লক্ষ্মী পজোর জন্যও বিশেষ
  • আজ রাতেই মা লক্ষ্মীকে প্রসন্ন করতে পারেন
  • করতে হবে শুধু এই কাজগুলি

শ্রাবণ মাসটি ভগবান শিবের পাশাপাশি দেবী লক্ষ্মীর আশীর্বাদ পাওয়ার জন্যও বিশেষ। রাখি বন্ধন উৎসব উদযাপিত হয় এই শ্রাবণ পূর্ণিমাতেই। এই দিন দেবী লক্ষ্মীকে সন্তুষ্ট করতে এবং তাঁর আশীর্বাদ পেলে জীবনে আসে সুখ সমৃদ্ধি। কথিত আছে এই পূর্ণিমা মা লক্ষ্মীর খুব প্রিয়। তাই এই দিনে বিশেষ কিছু কাজ করলে জীবনে বিপুল অর্থের আগমন ঘটে। 

প্রচুর অর্থ পেতে রাখি পূর্ণিমার রাতে করুণ এই কাজগুলি
শ্রাবণ পূর্ণিমায় পিপল গাছে মিষ্টি ও জল নিবেদন করুন। মনে করা হয় প্রতি পূর্ণিমায় পিপল গাছে মা লক্ষ্মীর অধিষ্ঠান থাকে। তাই পিপল গাছে মিষ্টি ও জল নিবেদন করলে তিনি প্রসন্ন হয়ে প্রচুর ধন দান করেন।

সুখী দাম্পত্য জীবনের জন্য স্বামী-স্ত্রী বা তাঁদের মধ্যে যে কেউ যদি পূর্ণিমার রাতে চাঁদের উদ্দেশে দুধ নিবেদন করেন, তাহলে তা অত্যন্ত শুভ ফল দেয়। এতে দম্পতির মধ্যে ভালবাসা কখনও কমে না।

দীর্ঘ আর্থিক সংকটের সমাধান না হলে পূর্ণিমার রাতে চন্দ্রোদয়ের সময় কাঁচা দুধে চিনি মিশিয়ে চাঁদকে নিবেদন করুন। এই সময়, 'ওম শ্রীম শ্রণ সঃ চন্দ্রমসে নমঃ' মন্ত্রটি জপ করুন। এছাড়া 'ওম এং ক্লেইন সোমায় নমঃ' মন্ত্রটিও জপ করতে পারেন। প্রতি পূর্ণিমার রাতে এটি করলে শীঘ্রই অর্থের প্রবাহ বাড়তে শুরু করবে।

দেবী লক্ষ্মীকে খুশি করতে, পূর্ণিমার রাতে দেবী লক্ষ্মীর পুজা করুন। মা লক্ষ্মীকে ১১টি কড়ি নিবেদন করুন এবং তারপরের দিন সকালে সেই কড়িগুলি একটি লাল কাপড়ে বেঁধে নিরাপদ জায়গায় রাখুন। এটি করলে জীবনে অর্থের অভাব হবে না। পরবর্তীতে, প্রতি পূর্ণিমায়, দেবী লক্ষ্মীর সামনে এই কড়িগুলি রাখুন এবং হলুদ লাগান ও পরের দিন সকালে আবার সিন্দুক বা আলমারিতে রেখে দিন। এতে মা লক্ষ্মী সর্বদা আপনার প্রতি সদয় থাকবেন।

Advertisement

পূর্ণিমার রাতে, দেবী লক্ষ্মীর মন্দিরে যান এবং তাঁকে গোলাপ ফুল, সুগন্ধি ও সাদা মিষ্টি নিবেদন করুন। তাতে মা লক্ষ্মী আপনার উপর তুষ্ট হয়ে অর্থ দান করবেন।

পূর্ণিমার রাতে আপনার বাড়ির মন্দিরে শ্রী যন্ত্র, ব্যাপার বৃদ্ধি যন্ত্র, কুবের যন্ত্র, একাক্ষী নারকেল বা যে কোনও দক্ষিণমুখী শঙ্খ স্থাপন করুন। তাতে আর্থিক উন্নতি হবে।

যদি রাশিতে চন্দ্র দুর্বল থাকে, তাহলে পূর্ণিমার প্রায় ২০ থেকে ৩০ মিনিট চাঁদের আলোয় কাটান। ভাগ্যের পরিবর্তন শুরু হবে।

আরও পড়ুনওজন ঝরাতে দেদার গ্রিন টি খাচ্ছেন? অনিদ্রা সহ একগুচ্ছ সমস্যা বাসা বাঁধছে শরীরে

 

Advertisement